বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Primary TET 2023 Result Date: ৬ মাস পরেও প্রাথমিক টেটের রেজাল্ট বেরোল না! কবে প্রকাশিত হবে? মুখ খুলল পর্ষদ

Primary TET 2023 Result Date: ৬ মাস পরেও প্রাথমিক টেটের রেজাল্ট বেরোল না! কবে প্রকাশিত হবে? মুখ খুলল পর্ষদ

Primary TET 2023 Result Date: আগামী জুলাইয়ে প্রথম সপ্তাহে প্রাথমিক টেটের পরীক্ষার ফলাফল প্রকাশিত হতে পারে। (ছবিটি প্রতীকী, সৌজন্যে অংশুমান পয়রেকার/হিন্দুস্তান টাইমস)

২০২৩ সালের ২৪ ডিসেম্বর প্রাথমিক টেটের পরীক্ষা হয়েছিল। কিন্তু ছয় মাস কেটে গেলেও পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়নি। কবে প্রাথমিক টেটের ফলাফল প্রকাশিত হবে? কবে ‘ফাইনাল অ্যানসার কি’ প্রকাশিত হতে পারে? মুখ খুলল প্রাথমিক শিক্ষা পর্ষদ।

আগামী মাসেই শুরুতেই প্রাথমিক টেটের ফলাফল প্রকাশিত হতে পারে। পশ্চিমবঙ্গের প্রাথমিক শিক্ষা পর্ষদ সূত্রে খবর, আপাতত 'ফাইনাল অ্যানসার কি' বা চূড়ান্ত উত্তরপত্র তৈরির কাজ চলছে। 'প্রভিশনাল অ্যানসার কি' প্রকাশিত হওয়ার পরে যে যে প্রশ্নের উত্তর নিয়ে প্রার্থীরা ভিন্নমত প্রকাশ করেছেন, সেগুলি খতিয়ে দেখা হচ্ছে। সেটার ভিত্তিতে চূড়ান্ত উত্তরপত্র তৈরি করা হবে। সেই প্রক্রিয়া শেষ করে জুলাইয়ের প্রথম সপ্তাহের মধ্যে প্রাথমিক টেটের ফলপ্রকাশ করে দেওয়া যাবে বলে প্রাথমিক শিক্ষা পর্ষদ সূত্রে খবর মিলেছে।

২০২৩ সালের প্রাথমিক টেট পরীক্ষা

গত ২৪ ডিসেম্বর হয়েছিল প্রাথমিক টেট পরীক্ষা। তারপর প্রায় ছ'মাস কেটে গেলেও টেটের রেজাল্ট প্রকাশ করা হয়নি। একটা সময় জল্পনা ছড়িয়েছিল যে লোকসভা নির্বাচনের আগেই প্রাথমিক টেটের ফলাফল প্রকাশ করে দেওয়া হবে। কিন্তু সেটা হয়নি। বরং নির্বাচন শেষ হওয়ার পরেও ফলপ্রকাশ করা যাচ্ছে না। জুলাইয়ের প্রথম সপ্তাহে প্রাথমিক টেট পরীক্ষার প্রকাশ করা হতে পারে বলে সূত্রের খবর।

আরও পড়ুন: MPPSC Result: 'একাদশ ফেল' হয়ে গেলেন ডেপুটি কালেক্টর, কৃষকের মেয়ে প্রিয়াল যাদবের গল্প পুরো ফিল্মি

অথচ ২০২২ সালে প্রাথমিক টেটের রেজাল্ট প্রকাশ করা হয়েছিল মাত্র ৬২ দিনেই। এবার সেখানে ৬২ দিনের মধ্যে 'প্রভিশনাল অ্যানসার কি'-ও প্রকাশ করতে পারেনি প্রাথমিক শিক্ষা পর্ষদ। প্রাথমিক উত্তরপত্র প্রকাশ করতেই পাঁচ মাসের বেশি লেগে যায়। ৭ মে প্রকাশ করা হয় ‘প্রভিশনাল অ্যানসার কি’। চ্যালেঞ্জের জন্য প্রায় এক মাস দেওয়া হয়। যে সময়সীমা শেষ হয়েছে ৯ জুন। 

যে যে প্রশ্ন নিয়ে চ্যালেঞ্জ জমা পড়েছে, সেগুলি খতিয়ে দেখে ‘ফাইনাল অ্যানসার কি’ তৈরি করা হবে। তারপর জুলাইয়ের প্রথম সপ্তাহেও যদি রেজাল্ট প্রকাশ করা হয়, তাহলেও পরীক্ষার ছয় মাস পরে ফলাফল বেরোবে। তারপর নিয়োগ হতে আরও কতদিন সময় লাগবে, সেটা পরে বোঝা যাবে।

আরও পড়ুন: UPSC Topper Inspiring Story: মায়ের জন্য টপার হতে চেয়েছিলেন, আজ UPSC সেকেন্ড হয়েও জননী পাশে নেই

প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রতিক্রিয়া

প্রাথমিক শিক্ষা পর্ষদের সভাপতি গৌতম পাল জানান, 'প্রভিশনাল অ্যানসার কি'-র চ্যালেঞ্জের প্রক্রিয়া শেষ হয়ে গিয়েছে। এবার সেটা খতিয়ে দেখবে বিশেষজ্ঞ কমিটি। সেইসঙ্গে ফলাফল সংক্রান্ত বিভিন্ন কাজ আছে। সেইসব প্রক্রিয়া শেষ হওয়ার পরেই ২০২৩ সালের প্রাথমিক টেট প্রকাশিত হবে বলে জানিয়েছেন প্রাথমিক শিক্ষা পর্ষদের সভাপতি।

আরও পড়ুন: Monsoon Arrival Forecast in South Bengal: বর্ষা আসছে! অনেকটা লেট করে কবে দক্ষিণবঙ্গে ঢুকবে? মিলল উত্তর, বৃষ্টি হবে বেশি

Get Latest Updates on Bengal News, Elections Result, Lok Sabha Election 2024 Live, West Bengal Lok Sabha Elections Results 2024, along with Latest News and Top Headlines from Bengal and around the world.

বাংলার মুখ খবর

Latest News

১০ দিনের মধ্যে বকেয়া তিন কোটি মেটাতে হবে- আইনি হুমকি সদ্য বরখাস্ত স্টিম্যাচের মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৯ জুনের রাশিফল আজ কাদের প্রেমের জীবন খালি খালি লাগতে পারে? দেখে নিন কী বলছে আজকের প্রেম রাশিফল কুম্ভ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৯ জুনের রাশিফল মকর রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৯ জুনের রাশিফল ধনু রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৯ জুনের রাশিফল বৃশ্চিক রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৯ জুনের রাশিফল তুলা রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৯ জুনের রাশিফল ‘সেনসরিনিউরাল’ শ্রবণশক্তি হ্রাস পেয়েছে অলকা ইয়াগনিককের, কী এই ভয়ঙ্কর রোগ কন্যা রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৯ জুনের রাশিফল

T20 WC 2024

ভক্তের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময়, প্রায় হাতাহাতি, কী সাফাই দিলেন হ্যারিস রউফ? ১২ বার ১০০-র নীচে অল-আউট! T20 বিশ্বকাপের ইতিহাসে কখনও এতবার এরকম ঘটনা ঘটেনি এবার জয়ের জন্য কুলদীপকে দলে চাই ভারতের! T20 বিশ্বকাপ নিয়ে পরামর্শ ধোনিদের কোচের বিশ্বকাপে গড়াপেটায় জড়ানোর চেষ্টা উগান্ডার খেলোয়াড়কে! সামনে এল চাঞ্চল্যকর তথ্য ভারতীয় ভেবে পাকিস্তানের সমর্থককেই মারতে গেলেন হ্যারিস রউফ,অভব্যতার ভিডিয়ো ভাইরাল T20 বিশ্বকাপের গ্রুপ লিগে ভারতের থেকেও বেশি টাকা কামিয়েছে তিনটি দল- দেখুন হিসাব এখানে অনেক খেলেছি, জানি কীভাবে জিততে হয়- Super 8 শুরুর আগে আত্মবিশ্বাসী রোহিত পুরানের তাণ্ডবে T20 WCএ নিজেদের সর্বোচ্চ রান করল উইন্ডিজ, আফগানদের হারাল ১০৪ রান ভাঙল ১০ বছর আগের রেকর্ড, T20 WC-এর পাওয়ারপ্লেতে সর্বোচ্চ স্কোর করল উইন্ডিজ এই আফগান বোলার এক ওভারে দিলেন ৩৬ রান! যুবরাজ সিংকে মনে করালেন নিকোলাস পুরান

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.