বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > নিয়োগ দুর্নীতিতে বলাগড়ে জেলা পরিষদ কর্মাধ্যক্ষের বাড়িতে ED-র তল্লাশি

নিয়োগ দুর্নীতিতে বলাগড়ে জেলা পরিষদ কর্মাধ্যক্ষের বাড়িতে ED-র তল্লাশি

তৃণমূল নেতা শান্তনু বন্দ্যোপাধ্যায়।

ইডি সূত্রে খবর, তাপস মণ্ডলকে জেরা করে উঠে এসেছে শান্তনু বন্দ্যোপাধ্যায়ের নাম। তাপসবাবুর দাবি অনুসারে কুন্তলের সঙ্গে টাকা তোলায় যুক্ত ছিলেন শান্তনু বন্দ্যোপাধ্যায়ও। দুজনে মিলে প্রায় ১৯.৫ কোটি টাকা তুলেছিলেন। সেই টাকা কোথায় রয়েছে তা জানতেই এবার তল্লাশিতে নেমেছে ইডি।

শিক্ষক নিয়োগ দুর্নীতিকাণ্ডের তদন্তে কুন্তল ঘোষের চিনার পার্কের ফ্ল্যাটের পাশাপাশি আরও এক তৃণমূল নেতার বাড়িতে তল্লাশি শুরু করল ইডি। শুক্রবার সকালে হুগলির বলাগড়ের বারুইপাড়ায় জেলা পরিষদের স্বাস্থ্য কর্মাধ্যক্ষ শান্তনু বন্দ্যোপাধ্যায়ের বাড়িতে তল্লাশি শুরু করেছেন গোয়েন্দারা। তার আগে চারি দিক থেকে বাড়িটি ঘিরে ফেলে কেন্দ্রীয় বাহিনী। তবে শান্তনুবাবুর খোঁজ এখনো পাওয়া যায়নি।

শুক্রবার সকালে শিক্ষক নিয়োগ দুর্নীতিতে অভিযুক্ত যুব তৃণমূল নেতা কুন্তল ঘোষের চিনার পার্কের ২টি বিলাসবহুল ফ্ল্যাটে তল্লাশি চালাচ্ছে ইডি। একই সঙ্গে বারুইপাড়ায় শান্তনুবাবুর বাড়িতে পৌঁছে গিয়েছে ইডির দল। শুক্রবার সকাল পৌনে ১০টা নাগাদ সেখানে পৌঁছে ডাকাডাকি করেন ইডির আধিকারিকরা। কিন্তু বাড়ি ছিল সামনে থেকে তালাবন্ধ। বাড়ি থেকে সাড়া দেননি কেউ। এর পর পিছনের রাস্তা দিয়ে বাড়িতে ঢোকেন গোয়েন্দারা। ইডির গোয়েন্দারা যখন তল্লাশি চালাচ্ছেন তখন চারিদিক থেকে বাড়ি ঘিরে রেখেছে কেন্দ্রীয় বাহিনী।

ইডি সূত্রে খবর, তাপস মণ্ডলকে জেরা করে উঠে এসেছে শান্তনু বন্দ্যোপাধ্যায়ের নাম। তাপসবাবুর দাবি অনুসারে কুন্তলের সঙ্গে টাকা তোলায় যুক্ত ছিলেন শান্তনু বন্দ্যোপাধ্যায়ও। দুজনে মিলে প্রায় ১৯.৫ কোটি টাকা তুলেছিলেন। সেই টাকা কোথায় রয়েছে তা জানতেই এবার তল্লাশিতে নেমেছে ইডি। তবে শেষ খবর পাওয়া পর্যন্ত বাড়ি থেকে কিছু উদ্ধার হয়েছে বলে জানা যায়নি। খোঁজ পাওয়া যায়নি শান্তনুবাবুরও। তাঁর ফোন বন্ধ।

প্রাথমিকে শিক্ষক নিয়োগ দুর্নীতির তদন্তে সিবিআইকে মানিক ঘনিষ্ঠ তাপস মণ্ডল জানান, হুগলির তৃণমূল নেতা কুন্তল ঘোষ অফলাইনে ভর্তি, পাশ করানো ও চাকরি দেওয়ার নাম করে প্রায় ১৯ কোটি ৪৪ লক্ষ টাকা তুলেছেন। যদিও সিবিআই দফতরে হাজিরা দিয়ে সেকথা অস্বীকার করেছেন কুন্তলবাবু। পালটা তাপসবাবুর বিরুদ্ধে মানহানির মামলা করেছেন তিনি।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

 

বন্ধ করুন