ফাইল ছবি
ফাইল ছবি

জাতি তুলে ছাত্রীকে কটাক্ষ, গ্রেফতার বিএড কলেজের অধ্যক্ষা

  • কলেজের এক শিক্ষিকা অধ্যক্ষার এই আচরণের বিরোধিতা করলে তাঁকে কল্যাণী দেবী সপাটে চড় মারেন বলে অভিযোগ।

ছাত্রীকে উদ্দেশ্য করে জাতি নিয়ে কটাক্ষ করায় গ্রেফতার হলেন ভাটপাড়ার নন্দলাল ঘোষ বিএড কলেজের অধ্যক্ষা। অধ্যক্ষা কল্যাণী শাহুর বিরুদ্ধে আরও অভিযোগ, ওই মন্তব্যের প্রতিবাদ করায় এক শিক্ষিকাকে চড় মারেন তিনি।

ঘটনার সূত্রপাত কলেজের চূড়ান্ত সেমেস্টারের ছাত্রী গীতা মাহাতোর অভিযোগ দিয়ে। ছাত্রীর দাবি, তাঁর সমস্ত বকেয়া মেটানো থাকলেও কলেজ তাঁকে মার্কশিট দিচ্ছে না। যদিও সমস্ত বকেয়া মেটানোর রসিদ তাঁর কাছে রয়েছে।

এই অভিযোগ জানাতে বুধবার অধ্যক্ষার ঘরে যান তিনি। অভিযোগ, তখন অধ্যক্ষা কল্যাণী শাহু তাঁকে জাতি নিয়ে কটাক্ষ করেন। কলেজের এক শিক্ষিকা অধ্যক্ষার এই আচরণের বিরোধিতা করলে তাঁকে কল্যাণী দেবী সপাটে চড় মারেন বলে অভিযোগ।

এর পরই কলেজ জুড়ে উত্তেজনা ছড়ায়। একযোগে বিক্ষোভ দেখাতে থাকেন শিক্ষক ও ছাত্রছাত্রীরা। আক্রান্ত শিক্ষিকা জানিয়েছেন, ছাত্রীটি নথি দেখিয়ে প্রমাণ করেছেন যে তাঁর কোনও বকেয়া নেই। তার পরও তাঁকে হেনস্থা করছিলেন অধ্যক্ষা।

বিক্ষোভের খবর পেয়ে কলেজে পৌঁছয় ভাটপাড়া থানার পুলিশ। অভিযুক্ত অধ্যক্ষাকে আটক করে থানায় নিয়ে যায় তারা। বৃহস্পতিবার সকাল থেকে অধ্যক্ষার গ্রেফতারির দাবিতে কলেজের সামনে তুমুল বিক্ষোভ দেখাতে থাকে পড়ুয়ারা। এর পরই অধ্যক্ষাকে গ্রেফতার করে পুলিশ।



বন্ধ করুন