বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Dumdum Jail: দমদম জেলে বন্দির মৃত্যুতে আলোড়ন, সামলাতে ছুটলেন জেলা পুলিশ কর্তারা

Dumdum Jail: দমদম জেলে বন্দির মৃত্যুতে আলোড়ন, সামলাতে ছুটলেন জেলা পুলিশ কর্তারা

টায়ার জ্বালিয়ে টাকি রোড অবরোধ করেন।

সিবিআই হেফাজতে লালন শেখের মৃত্যু হয়েছে সম্প্রতি। তা নিয়ে রাজ্য রাজনীতি সরগরম রয়েছে। তার মধ্যে সোমবার জলপাইগুড়ি জেলে এক বিচারাধীন মহিলা বন্দিকে মারধর করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। এমনকী মারের চোটে ওই মহিলা বন্দির হাত–পা ভেঙে গিয়েছে বলে অভিযোগ। এবার আজ, মঙ্গলবার দমদম জেলে বন্দির মৃত্যু হয়েছে বলে খবর।

দমদম সেন্ট্রাল জেলে এক বন্দির মৃত্যু হয়েছে। এই ঘটনাকে কেন্দ্র করে তুমুল উত্তেজনা ছড়িয়ে পড়েছে উত্তর ২৪ পরগনার বারাসতের কাজীপাড়া এলাকায়। মিথ্যে মামলা দিয়ে পুলিশ এই যুবককে তুলে নিয়ে গিয়েছিল বলে অভিযোগ। এমনকী তাঁকে বাড়ি থেকে তুলে নিয়ে যাওয়া হয় বলেও অভিযোগ। এবার সেই বন্দির মৃত্যুতে তেতে উঠেছেন মানুষজন। আর সেটাই সামাল দিতে ছুটতে হল জেলা পুলিশের বড় কর্তাদের। বিস্তর চেষ্টা করে পুলিশের কর্তাদের কথায় বিক্ষোভ কিছুটা কমেছে।

ঠিক কী ঘটেছে দমদমে?‌ পরিবার সূত্রে খবর, মৃত যুবকের নাম সাবির আলি। সাবির আলি ওরফে হিরুকে মিথ্যা মামলা দিয়ে ফাঁসানো হয়। এই এলাকায় মদের ঠেক, গাঁজার রমরমার প্রতিবাদ করতেই তাঁকে মিথ্যে মামলায় ফাঁসায় পুলিশ। তারপর তাঁকে বাড়ি থেকে তুলে নিয়ে গিয়ে দমদম সেন্ট্রাল জেলে আটকে রাখে। সেখানেই তাঁর উপর অত্যাচার করা হয়েছে। আর তার জেরেই মারা গিয়েছে সাবির আলি। বারাসাত থানার পুলিশ হিরুকে বাড়ি থেকে তুলে নিয়ে গিয়ে মিথ্যা মামলা দিয়েছিল।

আর কী জানা যাচ্ছে?‌ স্থানীয় সূত্রে খবর, বিচারাধীন অবস্থায় জেলে মৃত্যু হয়েছে সাবিরের। আজ, মঙ্গলবার বারাসত থানার পুলিশের কাছ থেকে পরিবার সাবিরের মৃত্যুর খবর জানতে পারে। সেটা জানতে পেরেই ক্ষোভে ফেটে পড়েন পরিবারের সদস্যরা। তারপরই এলাকাবাসীকে নিয়ে টায়ার জ্বালিয়ে টাকি রোড অবরোধ করেন। ভরদুপুরে অনেকক্ষণ অবরোধ চলায় টাকি রোডে যানজটের সৃষ্টি হয়। অবরুদ্ধ হয়ে পড়ে ব্যস্ত এই রাস্তা।

উল্লেখ্য, সিবিআই হেফাজতে লালন শেখের মৃত্যু হয়েছে সম্প্রতি। তা নিয়ে এখন রাজ্য রাজনীতি সরগরম হয়ে রয়েছে। তার মধ্যে সোমবার জলপাইগুড়ি জেলে এক বিচারাধীন মহিলা বন্দিকে মারধর করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। এমনকী মারের চোটে ওই মহিলা বন্দির হাত–পা ভেঙে গিয়েছে বলে অভিযোগ। এবার আজ, মঙ্গলবার দমদম জেলে বন্দির মৃত্যু হয়েছে বলে খবর। যদিও বারাসাত জেলা পুলিশের উচ্চপদস্থ অফিসাররা ঘটনাস্থলে পৌঁছে অবরোধকারীদের সঙ্গে কথা বলে অবরোধ তোলেন।

বাংলার মুখ খবর

Latest News

‘আমি বাঙাল…’, আদিবাসী বাড়িতে মধ্যাহ্নভোজ, ঘটিদের প্রিয় কোন খাবার চেয়ে খেলেন রচনা ডাগ আউটে বসেই দলের ব্যাটারদের ডিআরএস নিয়ে পরামর্শ! জরিমানার কবলে ডেভিড-পোলার্ড নিজের কেন্দ্রে ভোটের দিন গিয়েছিলেন হাসপাতালে, পরদিনই মৃত্যু BJP প্রার্থীর ফের গম্ভীর বনাম ধোনি- RCB-র বিরুদ্ধে নামার আগে মাহির উল্টো সুরে কথা বললেন গৌতি দুর্গাপুর-চেন্নাই বিমান পরিষেবা চালু করছে ইন্ডিগো, তারিখ- সময়সূচি সবটা জেনে নিন আগেই এক্সপ্রায়ার করে গিয়েছে, প্রিসাইডিং অফিসারদের বাজে খাবার দেওয়ার অভিযোগ 'আমি তো হতবাক!' দুরদর্শনের গেরুয়া লোগো দেখে চটেছেন মমতা, বিজেপি কী বলছে? TMC-র বিদায়ী সাংসদের বাড়িতে দিলীপ, কাটলেন কেক, ফের কি BJP-তে সুনীল? জল্পনা রাম নবমীর মিছিলে অস্ত্র, হাওড়ায় স্বতঃপ্রণোদিত FIR করল পুলিশ ‘বাড়ির লোক চায় না আমি বিয়ে করি', শোভন-সোহিনীর বিয়ে নিয়ে কী বললেন বোনু দীপ্সিতা

Latest IPL News

ডাগ আউটে বসেই দলের ব্যাটারদের ডিআরএস নিয়ে পরামর্শ! জরিমানার কবলে ডেভিড-পোলার্ড ফের গম্ভীর বনাম ধোনি- RCB-র বিরুদ্ধে নামার আগে মাহির উল্টো সুরে কথা বললেন গৌতি আমি 100% প্রস্তুত T20 WC 2024 -এ যাওয়ার জন্য, রোহিতদের উপর চাপ বাড়ালেন কার্তিক ৬ ওভারে ১২৫ রান! হেডদের তাণ্ডবে T20-র ইতিহাসে পাওয়ার প্লে'তে সর্বোচ্চ রান SRH-র IPL 2024: মাত্র ১৬ বলে অর্ধশতরান! দিল্লিতে ব্যাট হাতে ঝড় তুলেছেন ট্র্যাভিস হেড বিশ্বকাপ ফাইনালে কীভাবে আউট হয়েছিলেন, গম্ভীরকে দেখালেন বিরাট? ফের তাজা হল ক্ষত ডেথ ওভারে নাইট বোলারদের রান দেওয়ার রোগ সারাতে, কোচের দাওয়াই ‘স্পট বোলিং’ ইমপ্যাক্ট প্লেয়ারের জন্যই IPL-এ আন্তর্জাতিক মানের ব্যাটিং দেখছেন- ট্র্যাভিস হেড রোহিত বা বোর্ড নয়, ইম্প্যাক্ট প্লেয়ার থাকবে কিনা,ঠিক করুক দর্শকরাই, মত পন্টিংয়ের IPL 2024: রোহিতের জন্য চিৎকার করছেন PBKS ক্যাপ্টেন! জেনে নিন ঘটনাটা আসলে কী?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.