বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ভবানীপুর উপনির্বাচনে মমতাকে চ্যালেঞ্জ জানাতে প্রিয়ঙ্কা টিবরেওয়ালকে বেছে নিল BJP
প্রিয়ঙ্কা তিব্রিওয়াল 
প্রিয়ঙ্কা তিব্রিওয়াল 

ভবানীপুর উপনির্বাচনে মমতাকে চ্যালেঞ্জ জানাতে প্রিয়ঙ্কা টিবরেওয়ালকে বেছে নিল BJP

  • ভবানীপুরের উপনির্বাচন ছাড়াও সমশেরগঞ্জ এবং জঙ্গিপুরের প্রার্থীর নামও ঘোষণা করল বিজেপি।

ভবানীপুরে মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে আইনজীবী প্রিয়ঙ্কা টিবরেওয়ালকে প্রার্থী করল বিজেপি। ভবানীপুরের উপনির্বাচন ছাড়াও সমশেরগঞ্জ এবং জঙ্গিপুরেও নির্বাচন হওয়ার কথা ৩০ সেপ্টেম্বর। সেই দুই আসনের প্রার্থীও ঘোষণা করল গেরুয়া শিবির। সমশেরগঞ্জে বিজেপির তরফে প্রার্থী করা হল মিলন ঘোষকে। অপরদিকে জঙ্গিপুরে বিজেপি প্রার্থী করেছে সুজিত দাসকে।

এদিকে ভবানীপুর কেন্দ্রে বামেদের তরফে প্রার্থী হিসেবে নাম ঘোষণা হয়েছে শ্রীজীব বিশ্বাসের। জন্য ভবানীপুরের ‘পাটা পিচে’ টিবরেওয়ালের পাশাপাশি শীজীবও চ্যালেঞ্জ ছুঁড়ে দিতে চাইবেন মমতাকে। ত্রিমুখী প্রতিদ্বন্দ্বিতা ঘিরে রাজনীতির পারদ চড়তে শুরু করেছে।

ভবানীপুর বিধানসভার উপ-নির্বাচনে পর্যবেক্ষকের দায়িত্বে রয়েছেন ব্যারাকপুরের বিজেপি সাংসদ অর্জুন সিং। এছাড়া ভবানীপুরের আটটি ওয়ার্ডে আটজন বিধায়ককে দায়িত্ব দেওয়া হয়েছে। তাঁদের উফরই দায়িত্ব থাকবে টিবরেওয়ালের হয়ে প্রচার চালানোর। 

বিধানসভা নির্বাচনে বিজেপির ভরাডুবির পর দলীয় কর্মীদের মনোবল একেবারে তলানিতে ঠেকেছে। তাই এখন বিজেপি নেতৃত্বের প্রধান উদ্দেশ্য বুথস্তরে কর্মীদের মনোবল বাড়ানো। বিজেপি সাংসদ অর্জুন সিং এই দায়িত্ব পাওয়ায় দলীয় কর্মীদের মনোবল অনেকটাই বাড়বে বলে মনে করা হচ্ছে। 

এদিকে সমশেরগঞ্জ এবং জঙ্গিপুরে পর্যবেক্ষকের দায়িত্বে রয়েছেন কোচবিহারের সাংসদ তথা কেন্দ্রীয় মন্ত্রী নিশীথ প্রামাণিক। তাঁর অধীনে ৮ জন বিধায়ককেও দায়িত্ব দেওয়া হয়েছে প্রচারের। 

বন্ধ করুন