বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > চেয়ার ধরে রাখতে শুরু হয়েছে তদ্বির, উত্তরবঙ্গে তৃণমূলে রদবদলের সম্ভাবনা

চেয়ার ধরে রাখতে শুরু হয়েছে তদ্বির, উত্তরবঙ্গে তৃণমূলে রদবদলের সম্ভাবনা

উত্তরবঙ্গে তৃণমূলে বড় রদবদলের সম্ভাবনা (প্রতীকী ছবি)

কোচবিহার, আলিপুরদুয়ার ও জলপাইগুড়িতে এবারের ভোটে যথেষ্ট ব্যাকফুটে তৃণমূল। এদিকে রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে ইতিমধ্যেই এনিয়ে দলের রাজ্যস্তরে একদফা পর্যালোচনা হয়েছে। কেন উত্তরে খারাপ ফল হল তা নিয়ে ময়নাতদন্তও হয়েছে।

এবার দক্ষিণবঙ্গে যখন সবুজ সুনামিতে একেবার লন্ডভণ্ড হয়ে যায় গেরুয়া শিবির, তখনই উত্তরবঙ্গের একাধিক জেলায় মোটের উপর ভালো ফল করে বিজেপি। কার্যত গত লোকসভা ভোটের জয়ের ধারা অব্যহত রাখতে পেরেছে গেরুয়া শিবির। বিশেষত কোচবিহার, আলিপুরদুয়ার ও জলপাইগুড়িতে এবারের ভোটে যথেষ্ট ব্যাকফুটে তৃণমূল। এদিকে রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে ইতিমধ্যেই এনিয়ে দলের রাজ্যস্তরে একদফা পর্যালোচনা হয়েছে। কেন উত্তরে খারাপ ফল হল তা নিয়ে ময়নাতদন্তও হয়েছে। তবে দলেরই একাংশের মতে, উত্তরের বিভিন্ন জেলায় দলের অন্দরে ব্যাপক দ্বন্দ্বের মাসুল গুনতে হয়েছে তৃণমূলকে।

 কোচবিহারে প্রাক্তন উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষের সঙ্গে দলের জেলা সভাপতি তথা প্রাক্তন সাংসদ পার্থপ্রতীম রায়ের দ্বন্দ্বকে ঘিরেও নানা কথা উঠতে শুরু করে। সেক্ষেত্রে সেই পার্থপ্রতীমের উপর দল আর আদৌ ভরসা রাখবে কিনা তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। সেক্ষেত্রে কোচবিহারে এবার জেলা সভাপতির চেয়ারে অন্য় কেউ বসবেন কি না তা নিয়েও নানা জল্পনা চলছে। সেক্ষেত্রে নতুন জেলা সভাপতি পদে রবীন্দ্রনাথ ঘোষ বা বিনয়কৃষ্ণ বর্মনের নাম ফের উঠে আসছে। 

এবার আলিপুরদুয়ারে তৃণমূলের শোচনীয় ফল হয়েছে। বর্তমান পরিস্থিতিতে তার দায়ভার নিয়ে বর্তমান জেলা সভাপতি মৃদুল গোস্বামীকে সরিয়ে দেওয়া হবে কি না তা নিয়ে জল্পনা চরমে। তবে দলের একাংশের মতে, ইতিমধ্যেই বিজেপি শিবিরে ভাঙন ধরাতে পেরেছেন মৃদুল। এর জেরে কিছুটা হলেও তিনি স্বস্তিতে রয়েছেন। এদিকে জলপাইগুড়ি স্বচ্ছ ভাবমূর্তি রয়েছে, করিৎকর্মা এমন কাউকে আনতে চাইছে দল। এমনটাই সূত্রের খবর। দুই দিনাজপুর নিয়েও খোঁজ নিচ্ছে রাজ্য। তবে শিলিগুড়়ির ক্ষেত্রে প্রাক্তন মন্ত্রী গৌতম দেবের উপরই আস্থা রাখতে পারে দল। তবে দল সূত্রে খবর, ২১শে জুলাইয়ের পরেই এই রদবদল হতে পারে।

 

বাংলার মুখ খবর

Latest News

তাপপ্রবাহের মাঝে বৃষ্টির সুখবর! সোমে খেলা ঘুরিয়ে বর্ষণের সম্ভাবনা কোথায় কোথায়? এবার লোকাল ট্রেন থেকেও বেরল ধোঁয়া, আতঙ্কিত যাত্রীরা, তুলকালাম কাণ্ড ব্যান্ডেলে কোলে ৩ বছরের কেশব! মা হতে চলেছেন মধুবনী, লিখলেন ‘Pregnant’, সঙ্গে ইভিল আই ইমোজি মাত্র ১৩ বলেই ইতিহাস, IPL-এ এমন এক রেকর্ড গড়লেন ধোনি, যা কল্পনাও করা যায় না কোন রহস্যের সমাধান করবেন ‘ফেলুবক্সী’ সোহম, প্রকাশ্যে ছবির প্রথম ঝলক অস্কার পেলেও ‘জয় হো’ কম্পোজ করেননি রহমান! কোন সত্য ফাঁস করলেন রাম গোপাল? আইপিএলে ব্রাত্য হয়ে এবার পূজারার পথে কাউন্টিতে নাম লেখালেন ভারতীয় পেসার ভাঙড়ে শওকত মোলার নামে পড়ল পোস্টার, উঠল তৃণমূল বিধায়ককে গ্রেফতারের দাবি পিছল মেট্রো ইন দিনোর মুক্তির দিন, সেপ্টেম্বর নয়, কবে আসছে আদিত্য-সারার ছবি? আপাতত হচ্ছে না বহু প্রতীক্ষিত মোদী-মাস্ক বৈঠক, সফর পিছিয়ে দিলেন টেসলা প্রধান

Latest IPL News

মাত্র ১৩ বলেই ইতিহাস, IPL-এ এমন এক রেকর্ড গড়লেন ধোনি, যা কল্পনাও করা যায় না আইপিএলে ব্রাত্য হয়ে এবার পূজারার পথে কাউন্টিতে নাম লেখালেন ভারতীয় পেসার শ্রবণশক্তি হারাতে পারেন! ধোনি মাঠে নামতেই ডি'ককের স্ত্রীর ঘড়িতে নয়েজ অ্যালার্ট ধোনি ব্যাট করতে এলেই বোলাররা ভয় পেয়ে যায়, অকপট রাহুল কেন ভারতের সেরা ফিল্ডার, বোঝালেন আরও একবার,KL-কে ফেরাতে অবিশ্বাস্য ক্যাচ জাদেজার জয়ের চেষ্টায় মরিয়া হয়ে নিয়ম ভেঙেছে ২ দল, লোকেশ ও রুতুরাজকে উচিত শিক্ষা দিল BCCI IPL-এ ইতিহাস মহেন্দ্র সিং ধোনির, বিশ্বের প্রথম উইকেটকিপার হিসেবে গড়লেন এই নজির দিনের শেষে জিততে ভালো লাগে, মনে হয় সব সিদ্ধান্ত সঠিক নিয়েছি- কেএল রাহুল RCB-র আড্ডার মাঝে হঠাৎ কেন দীনেশ কার্তিকের স্ত্রীর কথা তুললেন বিরাট কোহলি? ওদের সঙ্গে আবার দেখা হবে- হেরেই ঘরের মাঠে বদলা নেওয়ার হুমকি দিলেন রুতুরাজ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.