বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Prophet Comment Row: পয়গম্বর বিতর্কের আঁচ এবার মুর্শিদাবাদ বড়ঞায়, অবরোধ করা হয় রাজ্য সড়ক
বড়ঞায় রাজ্য সড়ক অবরোধের চেষ্টা 

Prophet Comment Row: পয়গম্বর বিতর্কের আঁচ এবার মুর্শিদাবাদ বড়ঞায়, অবরোধ করা হয় রাজ্য সড়ক

  • এর আগে মুর্শিদাবাদের বেলডাঙায় শুক্রবার থেকেই দফায় দফায় হিংসার ছবি দেখা গিয়েছিল। এরপরই বদলি করা হল মুর্শিদাবাদের বেলডাঙার আইসি-কে। সন্দীপন চট্টোপাধ্যায়ের বদলে বেলডাঙার নয়া আইসি করা হল জামালউদ্দিন মণ্ডল। তিনি রাজারহাট থানার আইসি ছিলেন।

পয়গম্বর বিতর্কের আঁচ এবার বড়ঞায়। রবিবার সকালে পয়গম্বর বিতর্ক নিয়ে নূপুর শর্মার বিরুদ্ধে বিক্ষোভ প্রদর্শন শুরু হয় বড়ঞায়। সাময়িক ভাবে অবরোধ করা হয় রাজ্য সড়ক। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। বিক্ষোভকারীদের সেখান থেকে সরে যেতে রাজি করায় পুলিশ। এর আগে মুর্শিদাবাদের বেলডাঙায় শুক্রবার থেকেই দফায় দফায় হিংসার ছবি দেখা গিয়েছিল। এরপরই বদলি করা হল মুর্শিদাবাদের বেলডাঙার আইসি-কে। সন্দীপন চট্টোপাধ্যায়ের বদলে বেলডাঙার নয়া আইসি করা হল জামালউদ্দিন মণ্ডল। তিনি রাজারহাট থানার আইসি ছিলেন।

এই আবহে রবিবার সকাল থেকেই দেখা গেল মুর্শিদাবাদ জেলার বড়ঞা থানার অন্তর্গত কান্দি-সাঁইথিয়া রাজ্য সড়কের উপর কয়েক হাজার বিক্ষোভকারী প্রতিবাদ মিছিল করছে। যদিও পরে বিক্ষোভকারীদের পক্ষ থেকে সাঁইথিয়া রাজ্য সড়ক অবরোধ করার চেষ্টা করা হয়। যদিও পুলিশের পক্ষ থেকে সেই অবরোধ হটিয়ে দেওয়া হয়। বড়ঞা থানার ভারপ্রাপ্ত আধিকারিক দেবদাস বিশ্বাসের নেতৃত্বে বিশাল পুলিশবাহিনী ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি সামাল দেন।

যদিও আজ সকালে একটা সময় কার্যত পুলিশের সঙ্গে ধ্বস্তাধ্বস্তি বেঁধে যায় বিক্ষোভকারীদের। পুলিশের তরফে বলা হয়, অবরোধ কোনওভাবেই করা যাবে না। যান চলাচল স্বাভাবিক রাখতে হবে। তবে এরপরও রাজ্য সড়কের উপর দীর্ঘক্ষন ধরে চলে প্রতিবাদ মিছিল, সমাবেশ। যার জেরে সাময়িকভাবে ব্যাহত হয় যান চলাচল। পরে পুলিশ বুঝিয়ে বিক্ষোভকারীদের সরিয়ে দেয়।

বন্ধ করুন