বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Pujo Tour: চালু হচ্ছে NBSTC'র বেড়ানোর প্যাকেজ, থাকছে অফবিট দার্জিলিংও
এবার উত্তরবঙ্গ ভ্রমণের জন্য নয়া প্যাকেজের পরিকল্পনা নিয়েছেন এনবিএসটিসি। ফাইল ছবি (ফেসবুক)

Pujo Tour: চালু হচ্ছে NBSTC'র বেড়ানোর প্যাকেজ, থাকছে অফবিট দার্জিলিংও

  • এবার উত্তরবঙ্গ বেড়াতে গেলে সরকারি পরিবহণ সংস্থার প্যাকেজ ট্যুরেও যেতে পারেন। পুজোর পরে হলেও এখন থেকেই বুক করে রাখুন।

এবার পুজোয় উত্তরবঙ্গে বেড়াতে যাওয়ার কথা ভাবছেন? ভাবছেন পরিবার নিয়ে কীভাবে কোন জায়গায় যাবেন? তবে এবার পর্যটনের নয়া দিশা দেখাচ্ছে উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থা। সবুজের হাতছানি ফের শুরু হচ্ছে ২০ সেপ্টেম্বর থেকে। এনবিএসটিসির গাড়িতে চেপেই আপনি যেতে পারবেন পাহাড়, ডুয়ার্স। তবে এবার চিরাচরিত কিছু রুটের বাইরেও অফবিট বেশ কয়েকটি জায়গাকে ভ্রমণের তালিকায় রেখেছে এনবিএসটিসি।

আপনি যদি ছোট গ্রুপে ঘুরতে যেতে চান তবে তারও ব্যবস্থা করবে এনবিএসটিসি।কোচবিহার থেকে মূর্তি, ঝালং, বিন্দু, গরুবাথান, লাভা, রিশপ এই সব জায়গার প্যাকজ তো থাকছেই। তার সঙ্গেই মংপংকে কেন্দ্র করে একাধিক অফবিট জায়গায় পর্যটকদের বেড়াতে নিয়ে যাওয়ার প্রাথমিক পরিকল্পনা করেছে এনবিএসটিসি।

একাধিক হোমস্টের সঙ্গেও কথাবার্তা বলছে এনবিএসটিসি কর্তৃপক্ষ যাতে পর্যটকদের আলাদা করে কোনও ঝামেলা না পোহাতে হয়।তাকদা, অহলদারা, লাটপাঞ্চার, লামাহাট্টা, তিনচুলে সহ একাধিক স্বপ্নের জায়গায় পর্যটকদের পৌঁছে দিতে চাইছে এনবিএসটিসি। এক্ষেত্রে ছোট গাড়িরও ব্যবস্থা থাকছে।

এনবিএসটিসি সূত্রে খবর, ৮জন অথবা ১৬জনের পর্যটকদের টিম হলে ভালো হয়। সেক্ষেত্রে যাতায়াতের সুবিধা হবে।মোটামুটি মাথাপিছু ১৩-১৪ হাজার টাকা করে খরচ হতে পারে। এই প্যাকেজের সঙ্গে যাতায়াত, থাকা, খাওয়া সব কিছু যুক্ত থাকবে। পর্যটকরা এব্যাপারে এনবিএসটিসি কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করতে পারেন। তারাই এব্যাপারে বিস্তারিত খোঁজ দিতে পারবে। পর্যটকরা প্রয়োজনে এনবিএসটিসির ৮১৪৫১২৭৩২৬ এই নম্বরে যোগাযোগ করতে পারেন।

সবুজের পথে হাতছানি যাতে আরও জনপ্রিয় হয় সেকারণে এবার দার্জিলিং, গ্যাংটক, ছাঙ্গুকেও এই প্যাকেজের মধ্যে অন্তর্ভুক্ত করা হচ্ছে। এনবিএসটিসির এক আধিকারিক হিন্দুস্তান টাইমস বাংলাকে জানিয়েছেন, আমাদের তরফ থেকে ইতিমধ্যেই বিভিন্ন অফবিট জায়গাগুলি দেখে আসা হয়েছে। তার উপর ভিত্তি করে প্রস্তাব পাঠানো হচ্ছে। পর্যটকরা এনবিএসটিসি কর্তৃপক্ষের সঙ্গে এব্যাপারে যোগাযোগ করতে পারেন। এবার এনবিএসটিসির সঙ্গে অন্যরকমভাবে পাহাড় ও ডুয়ার্স ভ্রমণের সুযোগ পাবেন পর্যটকরা।

বন্ধ করুন