বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Pujo Tour: চালু হচ্ছে NBSTC'র বেড়ানোর প্যাকেজ, থাকছে অফবিট দার্জিলিংও

Pujo Tour: চালু হচ্ছে NBSTC'র বেড়ানোর প্যাকেজ, থাকছে অফবিট দার্জিলিংও

এবার উত্তরবঙ্গ ভ্রমণের জন্য নয়া প্যাকেজের পরিকল্পনা নিয়েছেন এনবিএসটিসি। ফাইল ছবি (ফেসবুক)

এবার উত্তরবঙ্গ বেড়াতে গেলে সরকারি পরিবহণ সংস্থার প্যাকেজ ট্যুরেও যেতে পারেন। পুজোর পরে হলেও এখন থেকেই বুক করে রাখুন।

এবার পুজোয় উত্তরবঙ্গে বেড়াতে যাওয়ার কথা ভাবছেন? ভাবছেন পরিবার নিয়ে কীভাবে কোন জায়গায় যাবেন? তবে এবার পর্যটনের নয়া দিশা দেখাচ্ছে উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থা। সবুজের হাতছানি ফের শুরু হচ্ছে ২০ সেপ্টেম্বর থেকে। এনবিএসটিসির গাড়িতে চেপেই আপনি যেতে পারবেন পাহাড়, ডুয়ার্স। তবে এবার চিরাচরিত কিছু রুটের বাইরেও অফবিট বেশ কয়েকটি জায়গাকে ভ্রমণের তালিকায় রেখেছে এনবিএসটিসি।

আপনি যদি ছোট গ্রুপে ঘুরতে যেতে চান তবে তারও ব্যবস্থা করবে এনবিএসটিসি।কোচবিহার থেকে মূর্তি, ঝালং, বিন্দু, গরুবাথান, লাভা, রিশপ এই সব জায়গার প্যাকজ তো থাকছেই। তার সঙ্গেই মংপংকে কেন্দ্র করে একাধিক অফবিট জায়গায় পর্যটকদের বেড়াতে নিয়ে যাওয়ার প্রাথমিক পরিকল্পনা করেছে এনবিএসটিসি।

একাধিক হোমস্টের সঙ্গেও কথাবার্তা বলছে এনবিএসটিসি কর্তৃপক্ষ যাতে পর্যটকদের আলাদা করে কোনও ঝামেলা না পোহাতে হয়।তাকদা, অহলদারা, লাটপাঞ্চার, লামাহাট্টা, তিনচুলে সহ একাধিক স্বপ্নের জায়গায় পর্যটকদের পৌঁছে দিতে চাইছে এনবিএসটিসি। এক্ষেত্রে ছোট গাড়িরও ব্যবস্থা থাকছে।

এনবিএসটিসি সূত্রে খবর, ৮জন অথবা ১৬জনের পর্যটকদের টিম হলে ভালো হয়। সেক্ষেত্রে যাতায়াতের সুবিধা হবে।মোটামুটি মাথাপিছু ১৩-১৪ হাজার টাকা করে খরচ হতে পারে। এই প্যাকেজের সঙ্গে যাতায়াত, থাকা, খাওয়া সব কিছু যুক্ত থাকবে। পর্যটকরা এব্যাপারে এনবিএসটিসি কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করতে পারেন। তারাই এব্যাপারে বিস্তারিত খোঁজ দিতে পারবে। পর্যটকরা প্রয়োজনে এনবিএসটিসির ৮১৪৫১২৭৩২৬ এই নম্বরে যোগাযোগ করতে পারেন।

সবুজের পথে হাতছানি যাতে আরও জনপ্রিয় হয় সেকারণে এবার দার্জিলিং, গ্যাংটক, ছাঙ্গুকেও এই প্যাকেজের মধ্যে অন্তর্ভুক্ত করা হচ্ছে। এনবিএসটিসির এক আধিকারিক হিন্দুস্তান টাইমস বাংলাকে জানিয়েছেন, আমাদের তরফ থেকে ইতিমধ্যেই বিভিন্ন অফবিট জায়গাগুলি দেখে আসা হয়েছে। তার উপর ভিত্তি করে প্রস্তাব পাঠানো হচ্ছে। পর্যটকরা এনবিএসটিসি কর্তৃপক্ষের সঙ্গে এব্যাপারে যোগাযোগ করতে পারেন। এবার এনবিএসটিসির সঙ্গে অন্যরকমভাবে পাহাড় ও ডুয়ার্স ভ্রমণের সুযোগ পাবেন পর্যটকরা।

বাংলার মুখ খবর

Latest News

মৃত্যুশয্যায় দাদু, হাসপাতালে শেষবার দেখতে যাওয়ার সাজ শেয়ার করে ট্রোল্ড নাতনি! বদলে গেল হানিমুনের জায়গা, শীতের দেশে আদরে মাখামাখি রাতুল-রূপাঞ্জনা, গেলেন কোথায় 'জগন্নাথদেবের ভক্ত মোদী' বলতে গিয়ে…মুখ ফসকে উলটো কথা, সম্বিত-নবীন তরজা তুঙ্গে নিমেষেই ফটো কেক তৈরি করছে Zomato! ডেলিভারি দিচ্ছে ৩০ মিনিটেই T20 বিশ্বকাপে দ্রুততম শতরান, সেরা পাঁচে দু'বার রয়েছে গেইলের নাম নারীর নাকে অজান্তেই বাসা বেঁধেছে শত শত পোকা, ডাক্তাররাও অবাক! ৯১ বয়সে ধনকুবের মহিলা হলেন ১০০ কোটি ডলারের মালিক, ভারতের বয়স্কতম বিলিয়নিয়ার রণবীর দিলেও ভোট দেওয়ার অধিকার নেই আলিয়ার, তালিকায় রয়েছেন বি-টাউনের এই তারকারাও অলস জীবনযাপন করছেন? শরীরকে সক্রিয় রাখতে সেরা উপায় বাতলে দিল সরকারি সংস্থা ৫০% বিজেপি-কংগ্রেস প্রার্থীদের ৫ কোটি টাকার সম্পত্তি, ২৭% আসনে পরিবারতন্ত্র

Latest IPL News

‘নেতা হিসেবে সম্মান আদায় করে নিতে হয়’, ধোনির গুরুবচন শিক্ষা দিতে পারে হার্দিককে আমদাবাদের একমাত্র IPL ম্যাচে রিঙ্কু জেতান KKR-কে, এই মাঠে SRH-র রেকর্ড আহামরি নয় আগামী আইপিএলে ধোনিকে খেলতে গেলে…কি পরামর্শ দিলেন ছোটবেলার কোচ কেশব ব্যানার্জি এই নিয়ে ৮ বার IPL-এর প্লে-অফে KKR, দেখুন আগের ৭ বার কী ঘটেছিল লিরিক্সের সঙ্গে সরগমের খেল! নতুনভাবে কেকেআরের থিম সং গেয়ে তাক লাগালেন অন্তরা আইপিএলে ডাহা ফেল হার্দিকরা, রোহিতদের সঙ্গে পর্যালোচনায় বসবে মুম্বই ম্যানেজমেন্ট! IPL-এ দুরন্ত পারফরমেন্স,রিজার্ভ ক্রিকেটার হিসেবে অজিদের বিশ্বকাপ দলে ম্যাকগার্ক আমদাবাদে ৪ ISIS জঙ্গিকে গ্রেফতার করল ATS, মঙ্গলবারই আছে KKR-র ম্যাচ 'বরোদার অধিনায়ক বলেছিল দলে তোমার জায়গা নেই,ওর জন্যই আজ আমি এখানে’, বলছেন স্বপনীল SA সিরিজের জন্য WI দল ঘোষণা, IPL 2024-এর কারণে শক্তিশালী দল গড়তে পারেনি উইন্ডিজ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.