বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > টোটোয় ২ জনের বেশি যাত্রী তোলায় নিষেধাজ্ঞা পূর্ব বর্ধমানে, নজরদারি বাস ও ফেরিতেও
ফাইল ছবি
ফাইল ছবি

টোটোয় ২ জনের বেশি যাত্রী তোলায় নিষেধাজ্ঞা পূর্ব বর্ধমানে, নজরদারি বাস ও ফেরিতেও

  • সাধারণ মানুষকেও টোটোচালককে ২ জনের বেশি যাত্রী নিতে অনুরোধ না করতে বলা হয়েছে। নির্দেশ অমান্য করা হলে যাত্রী ও চালক দুজনকেই আটক করতে পারে পুলিশ।

জেলায় করোনা সংক্রমণ রুখতে এবার টোটোয় নজরদারি শুরু করল পূর্ব বর্ধমান জেলা প্রশাসন। জেলা প্রশাসনের তরফে জানানো হয়েছে, স্বাস্থ্যবিধি মেনে টোটোয় চালক বাদে ২ জনের বেশি যাত্রী তোলা যাবে না। এর বেশি যাত্রী টোটোয় তোলা হবে চালক ও যাত্রী উভয়কেই আটক করা হবে। 

গত কয়েক সপ্তাহে পূর্ব বর্ধমানে ক্রমশ বাড়ছে করোনা সংক্রমণ। বর্ধমান জেলা তো বটেই, গ্রামীণ এলাকা থেকেও লাগাতার সংক্রমণের খবর আসছে। এই পরিস্থিতিতে জেলাজুড়ে টোটোর ওপর বিধিনিষেধ আরোপ করল জেলা প্রশাসন। জানানো হয়েছে, জেলায় টোটো চালকরা সর্বোচ্চ ২ জন যাত্রী তুলতে পারবেন। ২ জন যাত্রীকেই বসতে হবে পিছনের আসনে। চালকের পাশে বসতে পারবেন না কেউ। যাত্রী ও চালক সবার মুখে মাস্ক থাকা বাধ্যতামূলক। 

সাধারণ মানুষকেও টোটোচালককে ২ জনের বেশি যাত্রী নিতে অনুরোধ না করতে বলা হয়েছে। নির্দেশ অমান্য করা হলে যাত্রী ও চালক দুজনকেই আটক করতে পারে পুলিশ। বাজেয়াপ্ত হতে পারে টোটোও। 

শুধু টোটো নয়, বাস ও ফেরিঘাটেও লাগু হয়েছে কড়া বিধিনিষেধ। বাসে যতগুলি আসন তার বাইরে কোনও যাত্রী তোলা যাবে না বলে জানানো হয়েছে। ফেরিঘাটে ব্যবস্থা হয়েছে থার্মাল স্ক্রিনিংয়ের। 

 

বন্ধ করুন