বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > দিঘা, মন্দারমণি বেড়াতে গেলে এবার থেকে লাগবে করোনা রিপোর্ট বা টিকার সার্টিফিকেট
প্রতীকি ছবি
প্রতীকি ছবি

দিঘা, মন্দারমণি বেড়াতে গেলে এবার থেকে লাগবে করোনা রিপোর্ট বা টিকার সার্টিফিকেট

  • বেপরোয়া পর্যটকদের রাশ টানতে তাই এবার থেকে দিঘা, শংকরপুর ও মন্দারমণিতে করোনা রিপোর্ট বাধ্যতামূলক করল জেলা প্রশাসন।

পূর্ব মেদিনীপুরের সৈকতে বেড়াতে গেলে এবার থেকে লাগবে করোনা রিপোর্ট। RT-PCR রিপোর্ট নেগেটিভ হলে তবেই প্রবেশ করা যাবে পর্যটনকেন্দ্রগুলিতে। অথবা সঙ্গে থাকতে হবে ভ্যাকসিনের ২টি ডোজ নেওয়ার শংসাপত্র। জেলায় নতুন করে করোনা সংক্রমণ রুখতে সোমবার এই নির্দেশিকা জারি করেছেন পূর্ব মেদিনীপুরের জেলাশাসক।

করোনা পরিস্থিতির উন্নতি হতেই পর্যটকদের ভিড় বাড়ছে বিভিন্ন পর্যটনকেন্দ্রগুলিতে। ব্যতিক্রম নয় পূর্ব মেদিনীপুরের সৈকতগুলিও। দিঘা, মন্দারমণি, শংকরপুরে প্রতিদিন হাজির হচ্ছেন শয়ে শয়ে মানুষ হাজির হচ্ছেন। মানা হচ্ছে না করোনাবিধি। আর তাতেই সিঁদুরে মেঘ দেখছে জেলা প্রশাসন।

বেপরোয়া পর্যটকদের রাশ টানতে তাই এবার থেকে দিঘা, শংকরপুর ও মন্দারমণিতে করোনা রিপোর্ট বাধ্যতামূলক করল জেলা প্রশাসন। পর্যটকদলের প্রত্যেকের কাছে RT-PCR নেগেটিভ রিপোর্ট অথবা ভ্যাকসিনের ২টি ডোজ নেওয়ার সার্টিফিকেট, দুটি নথির যে কোনও একটি থাকতে হবে। তবেই হোটেলে মিলবে ঘরভাড়া।

এই মর্মে হোটেলগুলিকেও নির্দেশিকা পাঠিয়েছে পুলিশ। এবার থেকে হোটেলের আবাসিকদের পরিচয়পত্রের সঙ্গে RT-PCR অথবা ভ্যাকসিন সার্টিফিকেট জমা দিতে হবে তাদের।

 

বন্ধ করুন