বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > পুরুলিয়ায় বাজ পড়ে মৃত্যু একই গ্রামের তিনজনের, প্রতিবেশিকে হারিয়ে শোকার্ত ভুইঁঘোরা

পুরুলিয়ায় বাজ পড়ে মৃত্যু একই গ্রামের তিনজনের, প্রতিবেশিকে হারিয়ে শোকার্ত ভুইঁঘোরা

বজ্রপাতের বৃষ্টিতে বাজ পড়ে মৃত্যু হল তিনজনের।

আহত তিনজনকে অযোধ্যা হিলটপ উপস্বাস্থ্য কেন্দ্রে নিয়ে যাওয়া হয়। প্রাথমিক চিকিৎসার পর একজনকে ছেড়ে দেওয়া হয়। বাকি দু’‌জন এখনও আশঙ্কাজনক অবস্থায় পুরুলিয়া দেবেন মাহাতো গভর্নমেন্ট মেডিক্যাল কলেজ ও হাসপাতালে চিকিৎসাধীন। এই মর্মান্তিক ঘটনায় অস্বাভাবিক মৃত্যুর মামলা দায়ের করেছে বাঘমুন্ডি থানার পুলিশ।

আচমকা কালবৈশাখীর সঙ্গে বজ্রপাতের বৃষ্টিতে বাজ পড়ে মৃত্যু হল তিনজনের। আহত হয়েছেন ৫ জন। মৃতরা হল অযোধ্যার ভুইঁঘোরা গ্রামের রামদাস হাঁসদা (৫৫), বাহের বেসরা (৬০) , চুনারাম কিসকু (৩৫)। আহত পাঁচজনের মধ্যে তিনজনকে অযোধ্যা প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্র নিয়ে যাওয়া হয়। সেখানে দু’‌জনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাদেরকে পুরুলিয়া দেবেন মাহাতো সদর মেডিকেল কলেজ ও হাসপাতালে পাঠানো হয়। এই ঘটনায় গোটা গ্রামে শোকের ছায়া নেমে এসেছে। ঘটনাটি বুধবার ঘটলেও আজ, বৃহস্পতিবারও শোক নিয়ে চর্চা চলছে।

গতকাল বুধবার বিকেলে এই মর্মান্তিক ঘটনাটি ঘটে পুরুলিয়ার বাঘমুন্ডি থানার অন্তর্গত অযোধ্যা পাহাড়ের বিদ্যাজারা গ্রামের কাছে। পুলিশ সূত্রে খবর, মৃত ব্যক্তিদের নাম রামদাস হাঁসদা (৫৫), বেহার বেসরা (৬০) এবং চুনারাম কিস্কু (৩৫)। এদের সকলের বাড়ি ভূঁইঘোরা গ্রামে। অল্প সময়ের জন্য বৃষ্টিপাত হলেও বজ্রপাত কেড়ে নিল তিনটি প্রাণ। শিকার উৎসবে যোগ দিতে গিয়ে একদল আদিবাসী সম্প্রদায়ের মানুষ এই দুর্ঘটনার কবলে পড়লেন। এদিন বিকেলে ঝড়বৃষ্টি শুরু হয়। তখনই বাজ পড়ে মৃত্যু হয় তিনজনের।

আরও পড়ুন:‌ ‘ঘাটাল মাস্টার প্ল্যান’ নিয়ে কোনও কথা বললেন না অমিত শাহ, দেব প্রসঙ্গেও নিশ্চুপ

বুধবার দিনভর ভ্যাপসা গরম ছিল। তার পর বিকেলে কালো মেঘে ঢেকে যায় আকাশ। গোটা পুরুলিয়া জুড়ে শুরু হয় কালবৈশাখী ঝড় এবং সঙ্গে বৃষ্টি। তখন মাঠের পাশে ছিলেন ভূঁইঘোরা গ্রামের আটজন বাসিন্দা। মুষলধারায় বৃষ্টি শুরু হওয়ায় তারা পাশে থাকা একটি ফাঁকা বাড়ির কাছে আশ্রয় নেন। আর সেখানেই বাজ পড়লে ঝলসে যান এক মহিলা সহ ৬ জন। অযোধ্যা পাহাড়ের বিদ্যাজাড়া গ্রামের অদূর একটি ফাঁকা বাড়ির কাছে ঝড়বৃষ্টির সময় দাঁড়িয়ে ছিলেন আটজন। আচমকা বজ্রপাতে গুরুতর জখম হন সকলে। তিনজনকে পাথরডি স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে যাওয়া হলে চিকিৎসকরা মৃত বলে ঘোষণা করেন।

অন্যদিকে বাকি আহত তিনজনকে অযোধ্যা হিলটপ উপস্বাস্থ্য কেন্দ্রে নিয়ে যাওয়া হয়। সেখানে প্রাথমিক চিকিৎসার পর একজনকে ছেড়ে দেওয়া হয়। বাকি দু’‌জন এখনও আশঙ্কাজনক অবস্থায় পুরুলিয়া দেবেন মাহাতো গভর্নমেন্ট মেডিক্যাল কলেজ ও হাসপাতালে চিকিৎসাধীন। এই মর্মান্তিক ঘটনায় তিনটি অস্বাভাবিক মৃত্যুর মামলা দায়ের করেছে বাঘমুন্ডি থানার পুলিশ। একই গ্রামের তিন প্রতিবেশীর মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে ভুঁইঘোরা গ্রামে। আজ, বৃহস্পতিবার ময়নাতদন্ত করা হয়েছে তিনজনের বলে জানিয়েছে পুলিশ। পুরুলিয়ার পাশাপাশি খানাকুলেও বজ্রপাতে মৃত্যু হয়েছে এক বৃদ্ধার। মর্মান্তিক ঘটনাটি ঘটেছে খানাকুলের হরিশচক এলাকায়। মৃতের নাম লতিকা মাইতি ৫৯ বছর। জমিতে বাদাম তুলতে গিয়েছিলেন ওই মহিলা। হঠাৎই বজ্রপাত হওয়ায় মৃত্যু হয় তাঁর।

Get Latest Updates on Bengal News, Elections Result, Lok Sabha Election 2024 Live, West Bengal Lok Sabha Elections Results 2024, along with Latest News and Top Headlines from Bengal and around the world.

বাংলার মুখ খবর

Latest News

‘বিদায়ের পালা.... আবার একটা পরিবারের ইতি ঘটলো!’ আবেগঘন আয়েশা, কী ঘটেছে? অর্থ সমস্যা মেটাতে নির্জলা একাদশীতে এইভাবে করুন শ্রীবিষ্ণু ও মালক্ষ্মীকে প্রসন্ন পর্ন ছবির পর, সোনা কেলেঙ্কারিতে নাম জড়াল শিল্পা ও তাঁর স্বামী রাজ কুন্দ্রার নিমেষেই ভর্তি হবে ৬০টি বড় সুইমিং পুল! ১৫০,০০০ টন জল রয়েছে মঙ্গলে T20 বিশ্বকাপে ‘সব থেকে বড়’ জয়, শ্রীলঙ্কার ১০ বছর আগের রেকর্ড ভাঙল ইংল্যান্ড ইস্টবেঙ্গলে গ্রিক স্ট্রাইকার! দিমিত্রিয়াস ডিমানটাকোসকে সই করাল লাল হলুদ ব্রিগেড ফুড SI নিয়োগের পরীক্ষায় প্রশ্নফাঁসে ধৃত সিজিও কমপেক্সে কর্মরত মাস্টারমাইন্ড সহ ২ যেন জিতের জেরক্স কপি! ছেলে রনভের মুখ দেখালেন টলিউডের বস, কী অর্থ খুদের নামের? হেরেও হারতে রাজি নন অধীর চৌধুরী, বহরমপুরের মাটিতে আন্দোলনের পথে একদা রবীন হুড উদ্দেশ্য টিকিটের দাম কমানোর- বলছেন নয়া বিমান পরিবহন মন্ত্রী, হবে রিভিউ মিটিং

T20 WC 2024

হরভজনের গলায় আমিরের প্রশংসা! ভাইরাল হল ভাজ্জির ‘ফিক্সার কো সিক্সার’ পোস্ট ফিল সল্ট কেন ৬১ নম্বর জার্সি পরেন? কারণ জানলে গালাগাল দেবেন ম্যান ইউ সমর্থকরা নাসাউ কাউন্টি ক্রিকেট স্টেডিয়ামের পিচে খেলা সহজ ছিল না: রোহিতের স্বীকারোক্তি ১০-১৫ রান কম করেছি:- ভারতের বিরুদ্ধে ম্যাচ হেরে স্বীকারোক্তি অ্যারন জোন্সের পরপর ২টি ছক্কা হাঁকিয়েই ইতিহাসে নাম তুললেন সল্ট, এই রেকর্ড বিশ্বের আর কারও নেই কখনই বলব না এটা ম্যাচ জয়ী টোটাল ছিল: ব্যাটার নয়, শাকিবের গলায় বোলারদের প্রশংসা স্কটল্যান্ডকে ম্যাচ ছাড়বে অজিরা? হেজেলউডের মন্তব্যে বিতর্ক!মুখ খুললেন ইংরেজ কোচ ‘এত তাড়াতাড়ি সব হচ্ছে,হজম হচ্ছে না’! বিরাটের উইকেটের স্মৃতিচারণায় নেত্রভালকর সেহওয়াগ কে? শাকিবকে কটাক্ষ করেছিলেন বীরু, চরম উপেক্ষায় জবাব বাংলাদেশ কিংবদন্তির ‘তোমার পরিসংখ্যান তো আমার থেকেও খারাপ’! বাবরকে ফের বিষেদগার শেহজাদের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.