বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Purulia news: শিল্প তালুকের পাঁচিল করতে গিয়ে বাধার মুখে পুলিশ প্রশাসন,পুরুলিয়ার সিঙ্গুরের ছায়া

Purulia news: শিল্প তালুকের পাঁচিল করতে গিয়ে বাধার মুখে পুলিশ প্রশাসন,পুরুলিয়ার সিঙ্গুরের ছায়া

পুরুলিয়ার প্রতীক ছৌনৃত্য। প্রতীকী ছবি (AP Photo/Bikas Das) (AP)

এই বাংলাতেই বাম আমলে শিল্প স্থাপন করতে গিয়ে সিঙ্গুরে বাঁধার মুখে পড়েছিল টাটা। আর এবার পুরুলিয়াতে শিল্প তালুকের জন্য় পাঁচিল করতে গিয়ে বাধার মুখে পড়ল পুলিশ প্রশাসন।

পর্যটনের বিকাশ নাকি শিল্প তালুক এই প্রশ্নের উত্তর খুঁজে পাচ্ছিলেন না গ্রামের লোকজন। এদিকে সেই পরিস্থিতিতে ওই এলাকায় শিল্প তালুক গড়তে গিয়ে বাধার মুখে পড়ল পুলিশ প্রশাসন।

শিল্প তালুক করতে গিয়ে বিপাকে পড়ল রাজ্য সরকার। পুরুলিয়ার জয়পুরের আঘরপুর এলাকার ঘটনা। পুরুলিয়ার আঘরপুরে শিল্প তালুকের পাঁচিল দেওয়াকে কেন্দ্র করে পুলিশ ও জনতার মধ্য়ে সংঘর্ষ শুরু হয়ে যায়। এর জেরে কয়েকজন আহত হয়েছিলেন। তবে বিরাট পুলিশ বাহিনী গিয়ে পরিস্থিতির মোকাবিলা করে। এলাকায় ব্যপক উত্তেজনা ছড়ায়। মহিলারাও এই বিক্ষোভে শামিল হয়েছিলেন। সব মিলিয়ে ১৩জন মহিলাকে পুলিশ আটক করে। পরে পরিস্থিতি কিছুটা নিয়ন্ত্রণে আনার পরে ফের মাটি খোঁড়ার কাজ শুরু হয়। 

শনিবার শিল্পতালুকের জন্য পাঁচিল তৈরির কাজ করতে গিয়েছিল পুলিশ। আর সেই সময় বাধা দেন স্থানীয়রা। তাদের দাবি স্থানীয় এলাকায় একটা টিলা মতো রয়েছে। সেখানে শীতের দিন পর্যটকরা আসেন। একাধিক সিনেমার সুটিংও হয়েছে সেখানে। সেক্ষেত্রে সেখানে যাতে কোনও ক্ষতি না হয় সেটা দেখতে হবে। খাস জমিতে শিল্প তৈরির নাম করে যাতে সবুজ ধ্বংস না হয় সেটা দেখাও দরকার। 

এলাকার প্রচুর পুলিশ গিয়েছিল। তাদের নিশানা করে পাথর ছোঁড়েন স্থানীয়রা। দ্রুত উত্তেজনার পারদ চড়তে থাকে। পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে। একাধিক মহিলা কনস্টেবলও আহত হন। কয়েকজন আন্দোলনকারীও আহত হয়েছিলেন। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে লাঠিচার্জ করে বলে অভিযোগ। শেষ পর্যন্ত পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। 

সূত্রের খবর, ১৭ একর জমি শিল্প তালুকের জন্য চিহ্নিত করা হয়েছে। সেই জমিতেই শিল্প তালুকের জন্য ব্যবহার করা হবে। তবে সেটা করার আগে জমিটা ঘেরার কাজ করা হচ্ছে। আর সেটা করতে গিয়েই সমস্যা তৈরি হয়। 

এদিকে এই বাংলাতেই বাম আমলে শিল্প স্থাপন করতে গিয়ে সিঙ্গুরে বাঁধার মুখে পড়েছিল টাটা। আর এবার পুরুলিয়াতে শিল্প তালুকের জন্য় পাঁচিল করতে গিয়ে বাধার মুখে পড়ল পুলিশ প্রশাসন। 

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

তৃণমূলকে ভোট না দিলে হাত কেটে নেব, প্রকাশ্যে হুমকি অনুব্রত ঘনিষ্ঠ নেতার এথনিক আউটফিটে নো মেকআপ লুকে আলিয়া, কীসের জন্য তৈরি হচ্ছেন নায়িকা তেজস্বী যাদবের কনভয় পথ দুর্ঘটনার কবলে, মৃত ১, আহত ৬ পুলিশকর্মী–সহ ১০ অবসরপ্রাপ্ত বিচারকদের স্বল্প পেনশন, উদ্বিগ্ন CJI, কেন্দ্রকে সমাধানের নির্দেশ শ্বশুরমশাই বললেন, ‘তোমার রাতে কী হয় বলতো!' মাঝরাতে কৌশিকের কাণ্ড ফাঁস, অবাক রচনা বন্যার জলে আটকে মা-বাচ্চা সমেত গাড়িটি, নিজের প্রাণের ঝুঁকি নিয়ে বাঁচালেন যুবক অস্ট্রেলিয়ার নাগরিকত্ব পেলেন শ্রীলঙ্কার প্রাক্তন অধিনায়ক তিলকরত্নে দিলশান হাসপাতালের নামের শেষে ‘রিসার্চ’ শব্দ আছে? কোন গবেষণা হচ্ছে, প্রমাণ দিতে হবে এবার Bally Station: বালি নেমেই কি অফিস যান? বিরাট বদলে যাচ্ছে স্টেশন, চিনতে পারবেন না মদ্যপান করে বিমানে উঠে অভব্য আচরণ, কলকাতা বিমানবন্দরে বিশৃঙ্খলা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.