বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Radhikapur Express: রেলের ওভারহেডের তার ছিঁড়ে বিপত্তি, দীর্ঘক্ষণ দাঁড়িয়ে থাকল রাধিকাপুর এক্সপ্রেস

Radhikapur Express: রেলের ওভারহেডের তার ছিঁড়ে বিপত্তি, দীর্ঘক্ষণ দাঁড়িয়ে থাকল রাধিকাপুর এক্সপ্রেস

রাধিকাপুর এক্সপ্রেস।

রাধিকাপুর থেকে ছাড়ার পর রায়গঞ্জে আসার আগেই কালিয়াগঞ্জ স্টেশনে দাঁড়িয়ে পড়ে এক্সপ্রেসটি। ট্রেনটি সেখানেই দীর্ঘক্ষণ দাঁড়িয়ে থাকে। কোনও কারণ বুঝতে না পেরে বিরক্ত হয়ে অনেক যাত্রী ট্রেন থেকে নেমে পড়েন। যদিও কী কারণে ট্রেন দাঁড়িয়ে থাকল তা রেল কর্তৃপক্ষের তরফে জানানো হয়নি বলেই অভিযোগ।

রেলের ওভারহেডের তার ছিঁড়ে ঘটল বিপত্তি। দীর্ঘক্ষণ ধরে দাঁড়িয়ে থাকল কলকাতাগামী রাধিকাপুর এক্সপ্রেস। যার ফলে চরম ভোগান্তিতে পড়লেন যাত্রীরা। রবিবার রাতে উত্তর দিনাজপুরের কালিয়াগঞ্জ স্টেশনের কাছে ওভারহেডের তার ছিঁড়ে যায়। পরে তার মেরামত করা হলে ট্রেন পরিষেবা স্বাভাবিক হয়। দেড় ঘণ্টারও বেশি সময় ধরে কালিয়াগঞ্জ স্টেশনে থমকে থাকে রাধিকাপুর এক্সপ্রেস।

রেল সূত্রে খবর, হেমতাবাদ থানার বাঙালবাড়ি এলাকায় রেলের বৈদ্যুতিকরণের কাজ চলছে দীর্ঘদিন ধরে। সেই সময় সেখানে ওভারহেডের তার ছিঁড়ে পড়ে। এরফলে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে যায় লাইন। এদিকে, রাধিকাপুর থেকে ছাড়ার পর রায়গঞ্জে আসার আগেই কালিয়াগঞ্জ স্টেশনে দাঁড়িয়ে পড়ে এক্সপ্রেসটি। ট্রেনটি সেখানেই দীর্ঘক্ষণ দাঁড়িয়ে থাকে। কোনও কারণ বুঝতে না পেরে বিরক্ত হয়ে অনেক যাত্রী ট্রেন থেকে নেমে পড়েন। যদিও কী কারণে ট্রেন দাঁড়িয়ে থাকল তা রেল কর্তৃপক্ষের তরফে জানানো হয়নি বলেই অভিযোগ। অন্যদিকে, স্টেশন বিশ্বজিৎ স্বর্ণকারের কাছে এবিষয়ে জানতে চাওয়া হলে তিনি জানান, বিদ্যুতের তার মেরামত না করা পর্যন্ত ট্রেন গন্তব্যের উদ্দেশ্যে ছাড়বে না। তিনি বলেন, রেল লাইনের মাঝে বিদ্যুতের তার ছিঁড়ে ঝুলতে থাকায় সমস্যা দেখা দেয়। বিষয়টি নজরে পড়তেই ট্রেন দাঁড় করিয়ে দেওয়া হয়।

প্রায় দেড় ঘণ্টা সেখানে রেললাইনের ওভারহেডের তার সরানোর কাজ চলে। পরে তার সরিয়ে নেওয়া হলে ট্রেন চলাচল শুরু হয়। এদিকে স্বাভাবিকভাবেই এই ঘটনায় বিপাকে পড়েন ট্রেনের যাত্রীরা৷ কনকনে ঠান্ডায় রাতে ট্রেন দীর্ঘ সময় থমকে থাকায় সমস্যায় পড়েন তাঁরা। রায়গঞ্জ স্টেশন থেকে রাত ৯ টা ৪০ মিনিটের রাধিকাপুর এক্সপ্রেস কলকাতার উদ্দেশ্যে রওনা হয় রাত ১১.১৫ টা নাগাদ।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

বন্ধ করুন