বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > রায়গঞ্জে ৪ টাকা বেশি নিয়ে ৫,০০০ টাকা জরিমানা হল রিলায়েন্স স্মার্ট স্টোরের

রায়গঞ্জে ৪ টাকা বেশি নিয়ে ৫,০০০ টাকা জরিমানা হল রিলায়েন্স স্মার্ট স্টোরের

প্রতীকী ছবি

মঙ্গলবার সেই মামলার রায় দেয় ক্রেতা সুরক্ষা আদালত। তাতে রিলায়েন্স স্মার্ট মিন্টুবাবুকে ক্ষতিপূরণবাবদ ৪,০০০ টাকা দেবে বলে নির্দেশ দিয়েছেন বিচারক। সঙ্গে মামলা লড়ার খরচ বাবদ বাড়তি ১০০০ টাকা দেওয়ার নির্দেশ দিয়েছেন তিনি।

সর্বোচ্চ বিক্রয় মূল্যের থেকে বেশি দাম নেওয়ায় রায়গঞ্জের রিলায়েন্স স্মার্ট স্টোরকে মোটা জরিমানা করল ক্রেতাসুরক্ষা আদালত। ৪ টাকা বেশি নেওয়ার জন্য ৫০০০ টাকা গুনেগার দিতে হল তাদের। ক্ষতিপূরণ আদায় করে খুশি ক্রেতা মিন্টু সরকার।

রায়গঞ্জের বাসিন্দা মিন্টুবাবু গত বছর সেপ্টেম্বর মাসে শহরের দেবীনগরে রিলায়েন্স স্মার্ট স্টোর থেকে ২০০ গ্রাম ওজনের একটি মাসরুমের প্যাকেট কেনেন। প্যাকেটে ওই মাসরুমের সর্বোচ্চ বিক্রয় মূল্য লেখা ছিল ৫৯ টাকা। কিন্তু তাঁর কাছ থেকে মাসরুমের দাম বাবদ ৬৩ টাকা আদায় করেন দোকানের কর্মী। অতিরিক্ত ৪ টাকা ফেরত চাইলে ওই কর্মী তা দিতে অস্বীকার করেন বলে অভিযোগ। এর পর জেলা ক্রেতা সুরক্ষা আদালতের দ্বারস্থ হন মিন্টুবাবু।

মঙ্গলবার সেই মামলার রায় দেয় ক্রেতা সুরক্ষা আদালত। তাতে রিলায়েন্স স্মার্ট মিন্টুবাবুকে ক্ষতিপূরণবাবদ ৪,০০০ টাকা দেবে বলে নির্দেশ দিয়েছেন বিচারক। সঙ্গে মামলা লড়ার খরচ বাবদ বাড়তি ১০০০ টাকা দেওয়ার নির্দেশ দিয়েছেন তিনি।

এই ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে শহরের ক্রেতা ও বিক্রেতা মহলে। রায়গঞ্জের ক্রেতা সুরক্ষা আদালতের রেজিস্ট্রার নরেশ চন্দ্র বিশ্বাস বলেন, এব্যাপারে সবাইকে সতর্ক থাকতে হবে। সর্বোচ্চ বিক্রয় মূল্যের থেকে বেশি দাম নেওয়া বেআইনি। এক টাকা বেশি নিলেও একই সাজা হত।

 

বাংলার মুখ খবর

Latest News

আর্জেন্তিনা-মরক্কো ম্যাচে ধুন্ধুমার,মাঠে উড়ে এল বোতল-আতসবাজি,হারল বিশ্বকাপজয়ীরা 'জঙ্গিরা প্ররোচিত হতে পারে মমতার কথায়, মিথ্যা বলেছেন’, চটলেন হাসিনারা- রিপোর্ট ৬০ লাখ টাকা দাম উঠেছিল নিটের প্রশ্নের, কতজন পেয়েছিলেন? CBI তদন্তে বিস্ফোরক তথ্য 'অভিনয় করেছি তাই...' ট্রোল্ড হতেই পুরস্কার নিয়ে সটান জবাব 'মহানায়ক' নচিকেতার! হাসপাতালে এসে ‘প্রেম রোগে’ আক্রান্ত বৃদ্ধ, লেডি-ডাক্তারকে লিখলেন লাভ লেটার ‘ওয়াহ, ওয়াহ’, ‘পক্ষপাতিত্বের জন্য’ ঠোঁটে আঙুল দিয়ে স্পিকারকে কটাক্ষ অভিষেকের উত্তমের শেষ ইচ্ছে পূরণ করেননি মহানায়িকা! সুচিত্রার কাছে কী চেয়েছিলেন তিনি? ‘বঞ্চিত’ নয় বাংলা, বাজেটে কোটি-কোটি টাকা পেল কলকাতার বিভিন্ন সংস্থা- রইল তালিকা রাজ্যপালের মানহানির প্রমাণ কোথায়? প্রশ্ন মমতার আইনজীবীর বিচ্ছেদের ঘোষণার পরেও নাতাশার সঙ্গে যোগাযোগ রয়েছে হার্দিকের! কী লিখলেন?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.