বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ২৫ আসামিকে প্যারোলে মুক্তি দিল রায়গঞ্জ জেলা সংশোধনাগার
২৫ আসামিকে প্যারোলে মুক্তি দিল রায়গঞ্জ জেলা সংশোধনাগার : প্রতীকী ছবি (HT_PRINT)
২৫ আসামিকে প্যারোলে মুক্তি দিল রায়গঞ্জ জেলা সংশোধনাগার : প্রতীকী ছবি (HT_PRINT)

২৫ আসামিকে প্যারোলে মুক্তি দিল রায়গঞ্জ জেলা সংশোধনাগার

  • জেল সূত্রে জানা গিয়েছে, ২৫ শতাংশ সাজাপ্রাপ্ত বন্দিরা করোনায় আক্রান্ত হয়েছেন। 

করোনার কবলে জেলবন্দি আসামিরা। তাই বাকি সাজাপ্রাপ্ত বন্দিদের বাঁচানোর উদ্যোগ নিল রায়গঞ্জ জেলা সংশোধনাগার। ২৫ জন আসামিকে প্যারোলে মুক্তি দিল জেল কর্তৃপক্ষ। রায়গঞ্জ মুক্ত সংশোধনাগারে থাকা এই ২৫ জন বন্দিকে পুলিশি নিরাপত্তায় তাদের বাড়ি পর্যন্ত পৌঁছে দেওয়ার ব্যাবস্থা করল জেল কর্তৃপক্ষ। জেল সূত্রে জানা গিয়েছে, ২৫ শতাংশ সাজাপ্রাপ্ত বন্দিরা করোনায় আক্রান্ত হয়েছেন। এপ্রসঙ্গে রায়গঞ্জ জেলের সুপার রাজেশকুমার মণ্ডল জানিয়েছেন, ৩২০ জন আসামির মধ্যে ৮০ জন পুরুষ ও ৪ জন মহিলার করোনা রিপোর্ট পজিটিভ এসেছে।

সম্প্রতি রায়গঞ্জ জেলা সংশোধনাগার কর্তৃপক্ষ আসামিদের বাড়িতে পৌঁছে দেন। জানা গিয়েছে, তিন মাসের জন্য প্যারোলে মুক্তি দেওয়া হয়েছে এই ২৫ জন বন্দিকে। রায়গঞ্জ জেলা সংশোধনাগারের জেলার রাজেশকুমার মণ্ডল জানিয়েছেন, সংশোধনাগারে ২৫ জন আসামি রয়েছেন। প্রত্যেকেই তিন মাসের জন্য প্যারোলে মুক্তি দেওয়ার নির্দেশ এসেছে। কয়েকদিন আগেই ওই জেলের প্রত্যেক বন্দিদের করোনা পরীক্ষা করানো হয়েছিল। তার মধ্য ওই ২৫ জনের রিপোর্ট নেগেটিভ আসায়, তাঁদের পুলিশি নিরাপত্তায় বাড়ি পাঠানো হয়েছে।

রাজেশবাবু আরও জানিয়েছেন, এখনও পর্যন্ত ৩২০ জন আসামির করোনা পরীক্ষা করানো হয়েছে। যার মধ্যে ৮০ জন পুরুষ ও ৪ জন মহিলার রিপোর্ট পজিটিভ এসেছে। প্রত্যেকেই সুস্থ রয়েছেন। সংক্রমিতদের জন্য জেলের ভিতরেই দু’‌টি পৃথক ওয়ার্ড করা হয়েছে।

বন্ধ করুন