বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > এক কামরার উপর উঠে গেল অন্য কামরা, এমার্জেন্সি জানালা দিয়ে লাফ যাত্রীদের
ভয়াবহ রেল দুর্ঘটনা ময়নাগুড়ির দোমোহনিতে।
ভয়াবহ রেল দুর্ঘটনা ময়নাগুড়ির দোমোহনিতে।

এক কামরার উপর উঠে গেল অন্য কামরা, এমার্জেন্সি জানালা দিয়ে লাফ যাত্রীদের

  • ঘটনার খবর পেয়েই আলিপুরদুয়ার থেকে রেলের পদস্থ কর্তারা ঘটনাস্থলের দিকে রওনা দেন।

বিকানির -গুয়াহাটি এক্সপ্রেসে ভয়াবহ দুর্ঘটনা। স্থানীয় সূত্রে খবর, বৃহস্পতিবার বিকাল সাড়ে ৫টা নাগাদ আচমকাই ব্রেক কষে ট্রেনটি। ময়নাগুড়ির দোমোহনি এলাকায় স্থানীয় বাসিন্দারা তীব্র আওয়াজ পেয়ে ছুটে আসেন। তাঁরা দেখেন একের পর এক বগি উলটে গিয়েছে রেললাইন থেকে। কামরার ভেতরে আটকে পড়া যাত্রীরা আর্তনাদ করছেন। দুর্ঘটনা এতটাই ভয়াবহ আকার নেয় যে একটি কামরার উপর অপর কামরা উঠে যায়। এমার্জেন্সি জানালা দিয়ে বের করতে হয় যাত্রীদের। অনেকে প্রাণভয়ে লাফ মারেন। মৃত্যুর সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কাষ ডিআরএম আলিপুরদুয়ার দিলীপ কুমার সিংহ বলেন, উদ্ধারকাজ চলছে। টিম ঘটনাস্থলে গিয়েছে। লাইনচ্যুত হয়ে গিয়েছিল ট্রেনটি। তবে কোভিডের কারণে রেলে যাত্রী সংখ্যা কিছুটা কম ছিল। অন্তত চারটি বগি রেললাইনের ধারে উলটে গিয়েছে। 

এদিকে ঘটনার খবর পেয়েই আলিপুরদুয়ার থেকে রেলের পদস্থ কর্তারা ঘটনাস্থলের দিকে রওনা দেন। স্থানীয় বাসিন্দা, পুলিশ, দমকল, রেলের উদ্ধারকারী টিম আহত যাত্রীদের উদ্ধার করতে এগিয়ে এসেছেন। একাধিক কামরা দুমড়ে মুচ়়ড়ে গিয়েছে। সেখান থেকে যাত্রীদের বের করাটাই রেলের কাছে বড় চ্যালেঞ্জ। এদিকে রাত নামতে শুরু করেছে। চারদিকে কুয়াশার আবরণ। তার মধ্যেই চলছে উদ্ধারকাজ। রেল কর্তৃপক্ষ জানিয়েছে উদ্ধারকাজের যাবতীয় ব্যবস্থা করা হচ্ছে। 

এদিকে স্থানীয় সূত্রে খবর অন্তত চার থেকে পাঁচটি  বগি লাইনচ্যুত হয়ে গিয়েছে। কিছু যাত্রীকে নামানো সম্ভব হয়েছে। জখমদের আলিপুরদুয়ার মহকুমা হাসপাতালে পাঠানো হচ্ছে। এক যাত্রী বলেন, নিউ জলপাইগুড়ি থেকে বঙ্গাইগাঁও যাচ্ছিলাম। আচমকাই উলটে গেল ট্রেন। 

 

বন্ধ করুন