বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > লোকাল ট্রেনের দেরি সংস্কৃতিতে ক্ষুব্ধ যাত্রীরা, প্রতিবাদে খড়গপুরে রেল অবরোধ‌

লোকাল ট্রেনের দেরি সংস্কৃতিতে ক্ষুব্ধ যাত্রীরা, প্রতিবাদে খড়গপুরে রেল অবরোধ‌

চলছে রেল অবরোধ।

এই ঘটনা নিয়ে ব্যাপক শোরগোল পড়ে গিয়েছে। তবে মানুষের ভোগান্তি নিয়ে ক্ষমা চেয়েছেন নিত্যযাত্রীরা। নিত্যযাত্রীরা এদিন সংবাদমাধ্যমে জানান, নিত্যদিনই চলছে এই ট্রেন লেটের সংস্কৃতি। কর্মক্ষেত্রে পৌঁছতে প্রত্যেকদিন ব্যাপক দুর্ভোগের মুখে পড়ছেন নিত্যযাত্রীরা। তাতে অফিসযাত্রীরা বিস্তর ক্ষোভ তৈরি হয়। 

লোকাল ট্রেনের দেরি করাটা কার্যত নিয়মে পরিণত হয়েছে। আর এই অভিযোগ তুলে আজ, সোমবার সকালে প্রতিবাদে নামলেন আমজনতা থেকে স্থানীয় বাসিন্দারা। ফলে শুরু হয়ে গেল রেল অবরোধ। সপ্তাহের প্রথম কর্মব্যস্ত দিনে খড়গপুরের ভোগপুর স্টেশনে যাত্রীরা রেল অবরোধ করেন বলে অভিযোগ। তার জেরে ব্যাহত হয়েছে রেল পরিষেবা। অবরোধের জেরে নানা স্টেশনে থমকে দাঁড়িয়েছে একের পর এক লোকাল এবং দূরপাল্লার ট্রেন। হাওড়া–খড়গপুর শাখায় ব্যাপক ভোগান্তি দেখা দেয় ট্রেন চলাচল থমকে যাওযায়। রোজ টাইম–টেবিল না মেনে দেরি করে ট্রেন চালানোর প্রতিবাদে অবরোধ শুরু হয়।

এদিকে এই অবরোধের জেরে দাঁড়িয়ে পড়েছে হাওড়া–সহ খড়গপুর, মেদিনীপুরগামী একাধিক লোকাল এবং দূরপাল্লার ট্রেন। অভিযোগ, প্রত্যেকদিন এই রুটে লোকাল ট্রেন দেরি করে চলছে বলে অভিযোগ। এমনকী অফিস টাইমে পর্যন্ত লোকাল ট্রেন দু’‌ঘণ্টা দেরি করে চলেছে। শুধু তাই নয়, লোকাল ট্রেনগুলি সাঁতরাগাছি থেকে হাওড়া ঢুকতে কম করে এক ঘণ্টার বেশি সময় নিয়ে নেয়। এই গোটা ঘটনার কথা রেলের অফিসার থেকে আধিকারিকদের জানিয়েও কোনও লাভ হয়নি। তাই আজ ট্রেন অবরোধে সামিল হতে হয়েছে নিত্যযাত্রীদের। ব্যাপক ভোগান্তি দেখা দিয়েছে।

অন্যদিকে প্রশ্ন উঠছে, যাত্রী এবং স্থানীয়দের বারবার অনুরোধ এলেও কেন দেরিটা ঠিক হল না?‌ স্থানীয় সূত্রে খবর, এই সমস্যা নিয়ে চিঠিও দেওয়া হয়েছিল। বারবার রেলের অফিসারদের সঙ্গে যোগাযোগ পর্যন্ত করা হয়েছিল। কিন্তু দেরি করা লোকাল ট্রেন আর সঠিক সময়ে আসেনি। এর ফলে অফিস যাত্রীদের পৌঁছতে দেরি হয়ে যাচ্ছিল। আজও দেরি হল। তবে একটা আন্দোলন করে বুঝিয়ে দেওয়া গেল, সবার সময়েরই দাম আছে। আর সেটা রেলকে দিতেই হবে। না হলে আরও বড় রেল অবরোধ হবে। এই ঘটনার খবর পৌঁছয় রেলের উচ্চপদস্থ অফিসারদের কাছেও।

আরও পড়ুন:‌ আলিয়া বিশ্ববিদ্যালয়ে তৃণমূল ছাত্র সংগঠনে ব্যাপক ভাঙন, পদত্যাগ করলেন বহু নেতা

তারপর ঠিক কী ঘটল?‌ এই ঘটনা নিয়ে ব্যাপক শোরগোল পড়ে গিয়েছে। তবে মানুষের ভোগান্তি নিয়ে ক্ষমা চেয়েছেন নিত্যযাত্রীরা। নিত্যযাত্রীরা এদিন সংবাদমাধ্যমে জানান, নিত্যদিনই চলছে এই ট্রেন লেটের সংস্কৃতি। কর্মক্ষেত্রে পৌঁছতে প্রত্যেকদিন ব্যাপক দুর্ভোগের মুখে পড়ছেন নিত্যযাত্রীরা। তাতে অফিসযাত্রীরা বিস্তর ক্ষোভ তৈরি হয়। তারই প্রতিবাদে ক্ষুব্ধ যাত্রীরা লাইনে নেমে ট্রেন অবরোধ করেন। এই অবরোধের জেরে হাওড়া–খড়গপুর শাখায় ট্রেনের সূচি একেবারে ঘেঁটে গিয়েছে। এই ট্রেন অবরোধের জেরে থমকে যায় আপ ট্রেনও।

বাংলার মুখ খবর

Latest News

প্রায় ৬ মাস পরে DA মামলা উঠলেও ১টা 'ভালো খবর' আছে, ব্যাখ্যা নেতার, কী লাভ হবে? রিয়ালের সঙ্গে ২০২৫ পর্যন্ত চুক্তি বাড়িয়ে নিলেন ক্রোয়েশিয়ার তারকা লুকা মদ্রিচ ‘ডিভোর্স সোজা নয়…’, বিচ্ছেদ ভাবনা ঘিরে ধরেছে অভিষেককে, ঐশ্বর্যর সংসারে চিড়! টিমম্যান অশ্বিনের চালে বাজিমাত ড্রাগনসের, TNPL-এ দুরন্ত মাইলস্টোন ইন্দ্রজিৎ-এর ওমানের উপকূলে ডুবে যাচ্ছিল জাহাজ,৮ ভারতীয় সহ ৯ নাবিককে উদ্ধারে ভারতের নৌবাহিনী ৬ ঘণ্টা গুলির লড়াই, গড়চিরোলিতে ১২ মাওবাদীকে নিকেশ করল বাহিনী ‘রাত সাড়ে ১২টায় মুকেশ আম্বানির সাথে দেখা…’, কলকাতার ছেলের ছোঁয়ায় সাজল বিয়ের আসর 'সবকা সাথ' নিয়ে সাফাই শুভেন্দুর, সংখ্যালঘু মোর্চা বন্ধের কথা সুকান্ত বললেন …… ন্যূনতম ১০০০০ টাকা! রাজ্য সরকারি কর্মীদের বেতন কতটা বাড়বে? রইল হিসাব, পেনশন কত? 20 ওভার শেষে Seattle Orcas-র স্কোর 142/6

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.