বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > পূর্ব সময়সূচী অনুযায়ী ট্রেন চালাতে হবে, দাবিতে নলপুর স্টেশনে যাত্রীদের বিক্ষোভ
রেল অবরোধের প্রতীকী ছবি।

পূর্ব সময়সূচী অনুযায়ী ট্রেন চালাতে হবে, দাবিতে নলপুর স্টেশনে যাত্রীদের বিক্ষোভ

  • রেল সূত্রের খবর, যাত্রীদের অবরোধের জেরে এখনও পর্যন্ত ১৭টি লোকাল ট্রেন এবং পাঁচটি দূরপাল্লার ট্রেন বিভিন্ন স্টেশনে দাঁড়িয়ে রয়েছে।

এখন করোনা পরিস্থিতি অনেকটাই স্বাভাবিক। তারপরেও ট্রেন পরিষেবা অনিয়মিত রয়েছে বহু রুটে। পূর্ববর্তী সময়সূচি অনুযায়ী এখনও ট্রেন চলাচল স্বাভাবিক হয়নি। স্টাফ স্পেশাল চলছে অধিকাংশ রুটেই। তাই পূর্ববর্তী সময় অনুসারে ট্রেন চালানোর দাবিতে দফায় দফায় ট্রেন অবরোধ হল নলপুর স্টেশন। মঙ্গলবার সকাল থেকেই দফায় দফায় ট্রেন অবরোধ করেন যাত্রীরা। যার জেরে ওই রুটে ট্রেন চলাচল ব্যাপকভাবে ব্যাহত হয়েছে।

মঙ্গলবার সকাল সাড়ে ছটা নাগাদ ট্রেন অবরোধ শুরু করেন যাত্রীরা। তাদের অভিযোগ, পূর্ববর্তী সময়সূচী অনুযায়ী ট্রেন না চলার ফলে সমস্যায় পড়তে হচ্ছে। তাই অবিলম্বে লকডাউন পর্বের আগের সময়সূচী অনুযায়ী ট্রেন চালাতে হবে। যাত্রীদের দফায় দফায় এই অবরোধের খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছেছে আরপিএফ, জিআরপি। তারা যাত্রীদের সঙ্গে কথা বলে রেল অবরোধ ওঠানোর চেষ্টা করেন। দফায় দফায় যাত্রীদের বিক্ষোভের কারণে ওই রুটে একাধিক ট্রেন বাতিল করে দেওয়া হয়।

যাত্রীদের অভিযোগ, লকডাউন পূর্বে অনেক ট্রেন চলত ভোরের দিকে। কিন্তু, পরিস্থিতি স্বাভাবিক হয়ে যাওয়ার পরেও এখনও ভোরের দিকে কোনও ট্রেন পাওয়া যাচ্ছে না। শুধুমাত্র সকালে একটি ট্রেন পাওয়া যাচ্ছে। তাছাড়া অধিকাংশ ট্রেনই গ্যালোপিং করে দেওয়া হয়েছে। যার ফলে যাতায়াতে সমস্যা হচ্ছে যাত্রীদের।

রেল সূত্রের খবর, যাত্রীদের অবরোধের জেরে এখনও পর্যন্ত ১৭টি লোকাল ট্রেন এবং পাঁচটি দূরপাল্লার ট্রেন বিভিন্ন স্টেশনে দাঁড়িয়ে রয়েছে। অবরোধের খবর পাওয়ার পরেই দক্ষিণ-পূর্ব রেলের আধিকারিকরা যাত্রীদের সঙ্গে কথা বলার চেষ্টা করেন। দক্ষিণ-পূর্ব রেলের তরফ থেকে সেখানে ট্রেন সংখ্যা বাড়ানোর আশ্বাস দেওয়া হয়েছে।

বন্ধ করুন