বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > লোকাল ট্রেনের দাবিতে অবরোধ, পাণ্ডুয়ায় বিক্ষোভের জেরে স্তব্ধ রেল পরিষেবা

লোকাল ট্রেনের দাবিতে অবরোধ, পাণ্ডুয়ায় বিক্ষোভের জেরে স্তব্ধ রেল পরিষেবা

লোকাল ট্রেন চালানোর দাবিতেই রেল অবরোধ হলো হুগলি জেলার পাণ্ডুয়ায়।

বিক্ষোভকারীদের দাবি, আগের সূচি মেনে লোকাল ট্রেন চালাতে হবে এবং‌ লোকাল ট্রেনের সংখ্যা বাড়াতে হবে।

আগামী ১৫ অগস্ট পর্যন্ত রাজ্যে বিধিনিষেধ বলবৎ করা হয়েছে। সেখানে বলা হয়েছে লোকাল ট্রেন চালানো হবে না। আর এই লোকাল ট্রেন চালানোর দাবিতেই রেল অবরোধ হলো হুগলি জেলার পাণ্ডুয়ায়। সোমবার সকাল থেকে দফায় দফায় অবরোধ শুরু করেন স্থানীয়রা। এখন স্টাফ স্পেশাল ট্রেন চললেও তাতে সবাই উঠতে পারছেন না। এমনকী স্টাফ স্পেশাল ট্রেন বাড়ানো হলেও তা সবার জন্য নয়। বিক্ষোভকারীদের দাবি, আগের সূচি মেনে লোকাল ট্রেন চালাতে হবে এবং‌ লোকাল ট্রেনের সংখ্যা বাড়াতে হবে। অবরোধের জেরে বর্ধমান মেনের ডাউন লাইনে ট্রেন চলাচল বন্ধ রয়েছে।

রাজ্যে বন্ধ রয়েছে লোকাল ট্রেন প্রায় আড়াই মাস। যদিও স্টাফ স্পেশ্যাল ট্রেন চলছে। তাতেই চেপে কর্মস্থলে যাচ্ছেন ওই এলাকার বিভিন্ন মানুষ। কিন্তু ট্রেনের সংখ্যা কম। তাই সেখানে ভিড় হচ্ছে। অফিস–টাইমে ট্রেন বাড়ানোর দাবি করছেন বিক্ষোভকারীরা। স্টাফ স্পেশ্যাল ট্রেনে উঠলে হাওড়ায় ধরপাক়়ড় করা হচ্ছে বলেও অভিযোগ। এমনকী সব স্টেশনে দৈনিক টিকিট না দেওয়ারও অভিযোগ তুলেছেন তাঁরা।

ব্যাপক পরিমাণে মানুষ ট্রেনের সামনে দাঁড়িয়ে পড়েন। তাতে স্তব্ধ হয়ে যায় রেল পরিষেবা। সপ্তাহের শুরুতে এই বিক্ষোভে বিপাকে পড়েন স্টাফ স্পেশাল ট্রেনের যাত্রীরা। পরিস্থিতি অগ্নিগর্ভ হয়ে ওঠে। বাধ্য হয়ে অবরোধ তুলতে ঘটনাস্থলে আসে রেলপুলিশ। তাতে বিক্ষোভের মাত্রা আরও বেড়ে যায়। ট্রেন লক্ষ্য করে পাথর ছোড়ার অভিযোগ উঠেছে বিক্ষোভকারীদের বিরুদ্ধে। যদিও তাতে আঘাতের কোনও খবর নেই। সবমিলিয়ে লাইনে দাঁড়িয়ে রয়েছে ট্রেন।

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

অনুপম-প্রশ্মিতার বিয়েতে কী হচ্ছে শনিবারে? হিন্দুস্তান টাইমস বাংলাকে বললেন উপল ধরা পড়ার আগে কোথায় ছিলেন?‌ সিআইডি’‌র জেরার মুখে ঔদ্ধত্য হারালেন শাহজাহান বল ধরে বাউন্ডারির দিকে ছুঁড়ে দিলেন ফিল্ডার, মনে করালেন লগানের লাখাকে- ভিডিয়ো বদলে গেল পোস্টাল ব্যালটের সর্বনিম্ন বয়স, ৮০ বছরেও ভোট দিতে হবে বুথেই বল হাতে ফিলিপস, ব্যাট হাতে রাচিন রবীন্দ্রের লড়াই, জমে উঠেছে NZ vs AUS 1st Test রাঁচিতে ম্যাচের সেরা হয়েছেন, এবার সেই পুরস্কার প্রিয়জনের হাতে তুলে দিলেন ধ্রুব 'ছাল ছাড়ানো মুরগি', সুস্মিতাকে ‘বাংলার উরফি’র তকমা! কী এমন করলেন জিতের নায়িকা? Turmeric Benefits: নিয়মিত খেয়ে দেখুন হলুদ, অনেক উপকার পেতে পারেন। অক্ষয়, অজয়, ধোনি থেকে জুকেরবার্জ মেতেছেন আনন্দে, দেখুন জামনগরে আম্বানি বাড়ির টুকরো ছবি শিবরাত্রিতে ৭২ বছর পর শুভ যোগ! রাশি অনুযায়ী পুজো এই উপায়ে করলে মিলবে সৌভাগ্য

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.