বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Rail Blockade in Sealdah Division: সাতসকালে রেল অবরোধ শিয়ালদা লাইনে, পয়গম্বর বিতর্কের আঁচ এবার বারাসত, দেগঙ্গায়
সাতসকালে রেল অবরোধ শিয়ালদা লাইনে

Rail Blockade in Sealdah Division: সাতসকালে রেল অবরোধ শিয়ালদা লাইনে, পয়গম্বর বিতর্কের আঁচ এবার বারাসত, দেগঙ্গায়

  • Rail Blockade in Sealdah Division: সোমবার রেল অবরোধের জেরে শিয়ালদা-হাসনাবাদ রেল পরিষেবা ব্যাহত হয়েছে। জানা গিয়েছে, দেগঙ্গা এলাকাতেও অশান্তি ছড়িয়েছে। পরিস্থিতি সামাল দিতে এলাকায় মোতায়েন করা হয়েছে বিশাল পুলিশ বাহিনী।

এবার পয়গম্বর বিতর্কের আঁচ এসে লাগল উত্তর ২৪ পরগনায়। সোমবার সকাল থেকে হাসনাবাদ, বারাসত এলাকায় বিক্ষিপ্ত ভাবে হিংসার ঘটনা ঘটেছে বলে জানা যায়। এরপর বারাসতের কাজিপাড়ায় রেল অবরোধ করে বসে বিক্ষোভকারীরা। এর জেরে শিয়ালদা-হাসনাবাদ রেল পরিষেবা ব্যাহত হয়েছে। জানা গিয়েছে, দেগঙ্গা এলাকাতেও অশান্তি ছড়িয়েছে। পরিস্থিতি সামাল দিতে এলাকায় মোতায়েন করা হয়েছে বিশাল পুলিশ বাহিনী।

এদিকে হাওড়ার পরিস্থিতি ক্রমেই স্বাভাবিক হচ্ছে বলে জানাল পুলিশ। হিংসা রুখতে বিশাল পুলিশ বাহিনী মোতায়েন রয়েছে হাওড়া গ্রামীণের বিস্তীর্ণ এলাকায়। পুলিশ পিকেট, বজ্র ভ্যান সহ প্রস্তুত পুলিশ। উল্লেখ্য, পয়গম্বর নিয়ে প্রাক্তন বিজেপি নেত্রী নূপুর শর্মারে গত বৃহস্পতিবার থেকে প্রতিবাদের নামে তাণ্ডব চলে হাওড়া জুরে। এর জেরে ১৪৪ ধারা জারি করা হয়েছিল উলুবেড়িয়ায়। এর জেরে ডোমজুড়ের সলপ মোড়, ধূলাগড় বিশাল পুলিশ মোতায়েন করা হয়েছে। এদিকে পুলিশ সূত্রে জানানো হয়েছে, পাঁচলা এবং জগৎবল্লভপুর থানা এলাকায় বুধবার পর্যন্ত বলবৎ থাকবে ১৪৪ ধারা।

অপরদিকে পয়গম্বর বিতর্কের আঁচ গিয়ে লাগে মুর্শিদাবাদেও। গতকাল মুর্শিদাবাদের বড়ঞা রাজ্য সড়ক অবরোধ করা হয় সাময়িক ভাবে। এর আগে শনিবার রাতে বেলডাঙা ও রেজিনগরে তুমুল হিংসা চলে। তবে রবিবার এই দুই এলাকা তুলনামূলক ভাবে শান্ত ছিল। যদিও হিংসার জেরে দুই এলাকাতেই থমথমে পরিবেশ। তবে পরিস্থিতি যাতে ফের নিয়ন্ত্রণের বাইরে না চলে যায় এর জন্য পুলিশ টহল জারি রেখেছে। জানা গিয়েছে, রেজিনগরে হিংসার ঘটনায় ৬ জনকে গ্রেফতার করেছে পুলিশ। বেলডাঙায় গ্রেফতার হয়েছে ১। এদিকে হিংসা এড়াতে বেলডাঙা-১ নং এবং বেলডাঙা-২ ব্লক, শক্তিনগর, রেজিনগরে ইন্টারনেট বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছে পুলিশ।

বন্ধ করুন