বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > নাশকতা, না গাফিলতি? ময়নাগুড়ি ট্রেন দুর্ঘটনার উচ্চপর্যায়ের তদন্তের নির্দেশ রেলের
ময়নাগুড়ি হাসপাতালে আনা হচ্ছে দুর্ঘটনাগ্রস্ত বিকানের এক্সপ্রেসের যাত্রীদের।
ময়নাগুড়ি হাসপাতালে আনা হচ্ছে দুর্ঘটনাগ্রস্ত বিকানের এক্সপ্রেসের যাত্রীদের।

নাশকতা, না গাফিলতি? ময়নাগুড়ি ট্রেন দুর্ঘটনার উচ্চপর্যায়ের তদন্তের নির্দেশ রেলের

  • দুর্ঘটনার কারণ খুঁজতে ঘটনাস্থলে পৌঁছেছেন রেলের পদস্থ আধিকারিকরা। পৌঁছেছেন আলিপুরদুয়ারের DRM. প্রাথমিকভাবে রেলের তরফে জানানো হয়েছে, দুর্ঘটনার জন্য সিগন্যাল বা পয়েন্ট দায়ী নয়।

ময়নাগুড়ি ট্রেন দুর্ঘটনায় উচ্চ পর্যায়ের তদন্তের নির্দেশ দিল রেল। কী করে লাইন থেকে ছিটকে পড়ল বিকানের - গুয়াহাটি এক্সপ্রেসের কামরাগুলি তা খতিয়ে দেখতে ইতিমধ্যে ঘটনাস্থলে পৌঁছেছেন রেলের আধিকারিকরা। স্থানীয়রা জানিয়েছে, দুর্ঘটনার সময় প্রবল গতিতে ছুটছিল ট্রেনটি।

বৃহস্পতিবার সন্ধ্যায় জলপাইগুড়ির ময়নাগুড়িতে লাইন থেকে ছিটকে পড়ে বিকানের এক্সপ্রেসের অন্তত ৪টি কামরা। এর মধ্যে ২টি কামরা একটি আরেকটির ওপরে উঠে যায়। দুর্ঘটনায় এখনো পর্যন্ত ৩ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। ৪০ জনকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

দুর্ঘটনার কারণ খুঁজতে ঘটনাস্থলে পৌঁছেছেন রেলের পদস্থ আধিকারিকরা। পৌঁছেছেন আলিপুরদুয়ারের DRM. প্রাথমিকভাবে রেলের তরফে জানানো হয়েছে, দুর্ঘটনার জন্য সিগন্যাল বা পয়েন্ট দায়ী নয়। রেল লাইনে ফাটল বা অন্য কোনও কারণে দুর্ঘটনা ঘটে থাকতে পারে। বাকি ভারত থেকে অসমসহ উত্তর-পূর্বে যাওয়ার প্রধান রেলপথ এটি। ফলে এই লাইনে মেরামতিতে কোনও গাফিলতি থাকার কথা নয়। এক সময় এই এলাকায় কেএলওর বাড়বাড়ন্ত ছিল। এখন তারাও রণেভঙ্গ দিয়েছে। ফলে নাশকতার তত্ত্বও খাটে না। তাহলে কী করে রেল লাইন থেকে ছিটকে পড়ল চলন্ত ট্রেনের কামরা। জানতে তদন্ত শুরু করেছে রেল।

 

বন্ধ করুন