বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Rail Roko: উত্তরবঙ্গের তিন জায়গায় ১২ ঘণ্টার রেল রোকো কর্মসূচি, ট্রেন আটকে পর্যটকরা

Rail Roko: উত্তরবঙ্গের তিন জায়গায় ১২ ঘণ্টার রেল রোকো কর্মসূচি, ট্রেন আটকে পর্যটকরা

রেল রোকো কর্মসূচি নিয়েছে কেপিপি।

এই সমস্যায় পড়ে আন্দোলনকারীদের সঙ্গে কথাও বলেছেন যাত্রীরা। তবে কোনওভাবেই ১২ ঘণ্টার আগে এই অবরোধ তুলতে নারাজ তারা। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে এই সমস্যা আরও প্রকট হবে বলে মনে করছেন যাত্রীরা। এখন দেখার আর কত সমস্যা দেখা হয়। এই রুটের ট্রেনগুলিতে বাচ্চা, মহিলা থেকে শুরু করে প্রবীণ নাগরিকরাও রয়েছেন। 

উত্তরবঙ্গের তিন জায়গায় ১২ ঘণ্টার রেল রোকো কর্মসূচি নিয়েছে কামতাপুর প্রোগ্রেসিভ পার্টি (‌কেপিপি)‌। আর এই রেল রোকো কর্মসূচির জেরে বিপর্যস্ত হয়ে পড়েছে পরিষেবা। এখন ময়নাগুড়ি স্টেশনে দাঁড়িয়ে রয়েছে শিয়ালদাগামী ডাউন কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস। ফলে চূড়ান্ত দুর্ভোগে পড়েছেন যাত্রীরা। কোচবিহার, জলপাইগুড়ি এবং মালদায় রেল রোকো কর্মসূচি নিয়েছে কেপিপি। সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত এই রেল অবরোধ চলবে। মূলত কোচবিহারগামী ট্রেনগুলিকে সমস্যায় পড়তে হতে পারে।

ঠিক কী ঘটেছে উত্তরবঙ্গে?‌ উত্তরবঙ্গের তিন জায়গায় ১২ ঘণ্টার রেল রোকো কর্মসূচি পালন করছে কামতাপুর প্রোগ্রেসিভ পার্টি। এই পথ দিয়ে একাধিক প্যাসেঞ্জার ট্রেন, ডেমু ট্রেন চলে। সেগুলিও আজ, মঙ্গলবার সমস্যায় পড়বে। সাতসকাল থেকে এই রেল রোকো শুরু হয়ে গিয়েছে। এখন উত্তরবঙ্গে পর্যটকদের ভিড় রয়েছে। অনেকেই কলকাতা ফিরছেন কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসে। সাতসকালে ট্রেন আটকে পড়ায় তাঁদের সমস্যায় পড়তে হচ্ছে।

আর কী জানা যাচ্ছে?‌ সূত্রের খবর, এই সমস্যায় পড়ে ইতিমধ্যেই আন্দোলনকারীদের সঙ্গে কথাও বলেছেন যাত্রীরা। তবে কোনওভাবেই ১২ ঘণ্টার আগে এই অবরোধ তুলতে নারাজ তারা। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে এই সমস্যা আরও প্রকট হবে বলে মনে করছেন যাত্রীরা। এখন দেখার আর কত সমস্যা দেখা হয়। এই রুটের ট্রেনগুলিতে বাচ্চা, মহিলা থেকে শুরু করে প্রবীণ নাগরিকরাও রয়েছেন। সবাই সমস্যায় পড়ায় পরিস্থিতি চরমে উঠেছে।

কেন এই রেল রোকো কর্মসূচি?‌ পৃথক কামতাপুর রাজ্যের দাবিকে সফল করতে উত্তরবঙ্গজুড়ে রেল রোকো আন্দোলনের ডাক দিয়েছিল কামতাপুর স্টেট ডিমান্ড জয়েন্ট ফোরাম। আজ ৬ ডিসেম্বর উত্তরবঙ্গজুড়ে ১২ ঘণ্টার রেল রোকো আন্দোলনের ডাক দেওয়া হয়েছিল। উত্তরবঙ্গের বিভিন্ন রেল স্টেশনে সকাল ৬টা থেকে সন্ধ্যে ৬টা পর্যন্ত ১২ ঘণ্টার রেল অবরোধ করার সিদ্ধান্তের জেরেই এমন কর্মসূচি।

 

Get Latest Updates on Bengal News, Elections Result, Lok Sabha Election 2024 Live, West Bengal Lok Sabha Elections Results 2024, along with Latest News and Top Headlines from Bengal and around the world.

বাংলার মুখ খবর

Latest News

ঘাতক লুকিয়ে ছিল ঘরেই, বারাসতে কিশোর ফরদিন নবি খুনে জ্যেঠুকে গ্রেফতার করল পুলিশ ৮ জুলাই খোলা হবে না জগন্নাথ মন্দিরের রত্ন ভাণ্ডার, ASI-র দাবি ভুল, বললেন মন্ত্রী বাচ্চাদের ‘কুকুর ছানা’র সঙ্গে তুলনা!দুঃখপ্রকাশ করে ক্ষমা চাইলেন শাহিদ-পত্নী মীরা গরমে অসুস্থ চালক, বাস চালানোর সময় জ্ঞান হারালেন, অল্পের জন্য রক্ষা যাত্রীদের হাইকোর্টে জ্যোতিপ্রিয়র জামিনের তীব্র বিরোধিতা ইডির, ৪ দিন সময় দিল আদালত সুন্দরবনে এবার রোরো সার্ভিস, বিরাট সুবিধা হবে পর্যটকদের, বড় গাড়িও যাবে দ্বীপে আক্রমণের বড় ভরসা, ক্লেটন সিলভার সঙ্গে আরও এক বছরের চুক্তি করল ইস্টবেঙ্গল ডন-৩ আসছে খুব শীঘ্রই! ভক্তদের জল্পনার অবসান ঘটিয়ে কী জানালেন পরিচালক ফারহান? আইসিসি টি২০ বিশ্বকাপে নেত্রভালকরের শিকার জোড়া অধিনায়ক, তালিকায় আর কারা? 'কোনও অভিযোগ আসেনি', তাও কেন UGC-NET বাতিল? কবে নতুন পরীক্ষা? মুখ খুলল কেন্দ্র

T20 WC 2024

চোটের জের,বিশ্বকাপ থেকে ছিটকে যেতে পারেন তারকা ওপেনার! দেশের মাটিতে চাপে উইন্ডিজ 4,6,4,6,6,4: বিশ্বকাপে IPL-এর ঝলক, শেফার্ডের ওভারের ৬টি বলেই বাউন্ডারি সল্টের যখন বল করতে এসেছিল তখনই ভেবেছিলাম পেটাব! শেপার্ডের ওভারে ৩০ রান তুলে বললেন সল্ট খুব কষ্ট পেয়েছিলাম ওডিআই বিশ্বকাপ-এ বাদ পড়ে! ফর্মে ফিরেই জবাব মার্কাস স্টইনিস-র কাজটা খুব কঠিন করে দিয়েছিল…প্রাক্তন প্রোটিয়া প্লেয়ারের প্রশংসায় পঞ্চমুখ মার্করাম KKR তারকার ঝোড়ো হাফ-সেঞ্চুরিতে সুপার এইটে খড়কুটোর মতো উড়ে গেল ওয়েস্ট ইন্ডিজ IND vs AFG Live Streaming: জানুন কোথায়, কখন, কীভাবে ফ্রি-তে দেখবেন এই ম্যাচ কুলদীপকে খেলাবে ভারত?অনুশীলনে মিলল ইঙ্গিত,রিজার্ভ বোলারকে খেলতে অস্বস্তিতে কোহলি কুলদীপ-চাহাল কি এবার জায়গা পাবেন? ব্যাটিং অর্ডারে কী হবে? ইঙ্গিত দিলেন দ্রাবিড় ব্যর্থ হল আন্দ্রিজের লড়াই, দঃআফ্রিকার বিরুদ্ধে অল্পের জন্য জয় হাতছাড়া USA-র

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.