বাড়ি > বাংলার মুখ > অন্যান্য জেলা > কেন্দ্র-বিরোধী বিক্ষোভের শিকার রেল, নাকাল যাত্রীরা
বেশ কয়েকটি ট্রেন এর মধ্যে বাতিল ঘোষণা করা হয়েছে।
বেশ কয়েকটি ট্রেন এর মধ্যে বাতিল ঘোষণা করা হয়েছে।

কেন্দ্র-বিরোধী বিক্ষোভের শিকার রেল, নাকাল যাত্রীরা

  • দক্ষিণ পূর্ব ও পূর্ব রেলের আওতায় থাকা বেশ কয়েকটি ট্রেন এর মধ্যে বাতিল ঘোষণা করা হয়েছে। বাকি কিছু ট্রেন পরিস্থিতি অনুযায়ী চালানোর সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ।

সংশোধিত নাগরিকত্ব আইন ও এনআরসির প্রতিবাদে রাজ্যজুড়ে বিক্ষোভের জেরে শুক্র ও শনিবার আক্রান্ত হল ভারতীয় রেল। এই দুই দিনে দক্ষিণ-পূর্ব রেল শাখার ট্রেনগুলির চলাচল বিশেষ ভাবে ব্যাহত হয়েছে।

দক্ষিণ পূর্ব ও পূর্ব রেলের আওতায় থাকা বেশ কয়েকটি ট্রেন এর মধ্যে বাতিল ঘোষণা করা হয়েছে। বাকি কিছু ট্রেন পরিস্থিতি অনুযায়ী চালানোর সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ।

ইতিমধ্যে বাতিল ঘোষিত হয়েছে সাঁতরাগাছি-পুনে হামসফর এক্সপ্রেস, হাওড়া-পুরি শ্রীজগন্নাথ এক্সপ্রেস, সাঁতরাগাছি-পুরী স্পেশাল, পুরুলিয়া-হাওড়া রুপসী বাংলা এক্সপ্রেস, তিস্তা-তোর্সা এক্সপ্রেস, রাধিকাপুর এক্সপ্রেস, হাটেবাজারে এক্সপ্রেস, হাওড়া-কাটিহার এক্সপ্রেস, মালদহ-নবদ্বীপ ধাম এক্সপ্রেস, হাওড়া-দিঘা এসি এক্সপ্রেস, হাওড়া-পুণে দুরন্ত এক্সপ্রেস, হাওড়া-তিরুপতি হামসফর এক্সপ্রেস, হাওড়া-সিএসএমটি গীতাঞ্জলি এক্সপ্রেস, হাওড়া-এর্নাকুলাম অন্ত্যোদয় এক্সপ্রেস, হাওড়া-দিঘা কাণ্ডারি এক্সপ্রেস, হাওড়া-করমণ্ডল এক্সপ্রেস, হাওড়া-যশবন্তপুর দুরন্ত এক্সপ্রেস, হাওড়া-হায়দরাবাদ ইস্টকোস্ট এক্সপ্রেস, শালিমার-কুর্লা এক্সপ্রেস, ইস্ট কোস্ট এক্সপ্রেস, শালিমার-লোকমান্য তিলক এক্সপ্রেস এবং দিঘা-জলপাইগুড়ি পাহাড়িয়া এক্সপ্রেস।

বেশ কিছু প্যাসেঞ্জার ট্রেন বাতিল করেছে পূর্ব এবং দক্ষিণ-পূর্ব রেল। কিছু ট্রেন অল্প দূরত্বেও চালানো হচ্ছে বলো জানা গিয়েছে। শিয়ালদহ-জঙ্গিপুর, কাটোয়া-নিমতিতা প্যাসেঞ্জার, মালদহ-আজিমগঞ্জ প্যাসেঞ্জার, ভগলপুর-আজিমগঞ্জ প্যাসেঞ্জার-সহ ৫০টিরও বেশি প্যাসেঞ্জার ট্রেন বাতিল হয়েছে। আদ্রা-শালিমার এক্সপ্রেস অল্প দূরত্ব পর্যন্ত চালানো হচ্ছে। আমদাবাদ-হাওড়া এক্সপ্রেসের পথ পরিবর্তন করে টাটানগর, চাণ্ডিল-আসানসোল হয়ে হাওড়া স্টেশনে পৌঁছবে।

শনিবার দুপিরে নদিয়ার ধুলিয়ান স্টেশনের কাছে ফের বিক্ষোভ শুরু হওয়ায় প্রভাব পড়েছে রেল পরিষেবায়। শুক্রবার মুর্শিদাবাদের বেলডাঙা স্টেশনে ভাঙচুর ও অগ্নিসংযোগের জেরে হাজারদুরারি এক্সপ্রেস এবং ধনধান্য এক্সপ্রেস ধুবুলিয়া থেকে চালানো হচ্ছে।

অন্যদিকে আজিমগঞ্জে বিক্ষোভের জেরে মালদহ রুটেও ট্রেন চলাচল বন্ধ হয়ে গিয়েছে।

বন্ধ করুন