বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > আর কয়েক ঘণ্টায় দক্ষিণবঙ্গ জুড়ে দুর্যোগ, প্রবল বৃষ্টির সঙ্গে বইবে ঝোড়ো হাওয়া
প্রতীকী ছবি (সৌজন্যে হিন্দুস্তান টাইমস) (HT_PRINT)
প্রতীকী ছবি (সৌজন্যে হিন্দুস্তান টাইমস) (HT_PRINT)

আর কয়েক ঘণ্টায় দক্ষিণবঙ্গ জুড়ে দুর্যোগ, প্রবল বৃষ্টির সঙ্গে বইবে ঝোড়ো হাওয়া

  • বৃষ্টির পাশাপাশি আগামী কয়েক ঘণ্টায় ৩০ থেকে ৪০ কিলোমিটার গতিবেগে ঝোড়ো হাওয়ার দাপট থাকতে পারে।

পুজোর সময় বৃষ্টির পূর্বাভাস থাকলেও মা দুর্গার 'আশীর্বাদে' মোটামুটি নির্বিঘ্নে কাটে। তবে মায়ের বিদায়কালে দশমীতে বৃষ্টি হয় শহরে। তবে শনিবার সকাল থেকেই রোদ ঝলমলে ছিল। তবে আগামী ২৪ ঘণ্টায় কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি চলবে বলে সতর্ক করল আলিপুর আবহাওয়া দফতর। রবিবার এবং সোমবার দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বৃষ্টিপাতের পরিমাণ বাড়বে বলেও সতর্ক করা হয়েছে।

আগামী ২৪ ঘণ্টায় কলকাতার তাপমাত্রা সর্বোচ্চ ৩৪ ডিগ্রি এবং সর্বনিম্ন ২৫ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে থাকতে পারে। তবে এখনই বৃষ্টির প্রকোপ কাটছে না। বৃষ্টির পাশাপাশি এই ছয় ঘণ্টায় ৩০ থেকে ৪০ কিলোমিটার গতিবেগে ঝোড়ো হাওয়ার দাপটও থাকতে পারে বলে জানানো হয়েছে। মঙ্গলবারও মাঝারি বৃষ্টি চলবে। তবে উপকূল সংলগ্ন জেলাগুলিতে ভারী বৃষ্টি চলতে পারে বলে সতর্ক করা হয়েছে।

জানা গিয়েছে, বঙ্গোপসাগর থেকে দক্ষিণ-পূর্ব দিক হয়ে জলীয়বাষ্পপূর্ণ বাতাস প্রবেশ করেছে রাজ্যে। নিম্নচাপের প্রভাবে আরও বেশি পরিমাণ জলীয়বাষ্প রাজ্যে প্রবেশ করবে বলে আশঙ্কা করছেন আবহবিদরা। তার ফলেই বৃষ্টির পরিমাণ বাড়বে বলে মনে করা হচ্ছে।

কলকাতা-সহ উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়া এবং হুগলিতে ভারী বৃষ্টি হতে পারে বলে সতর্ক করেছে আবহাওয়া দফতর। এর আগে, পুজোয় বৃষ্টির আগাম পূর্বাভাস দিয়েছিল আবহাওয়া দফতর। তবে প্রথম তিন দিন বৃষ্টি না হলেও, দশমীর বিকেল থেকে অঝোরে বৃষ্টি গয়েছে শহর থেকে শহরতলির একাধিক জায়গায়।

 

বন্ধ করুন