বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় ফের বৃষ্টির পূর্বাভাস, বাড়বে তাপমাত্রাও
প্রতীকী ছবি
প্রতীকী ছবি

দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় ফের বৃষ্টির পূর্বাভাস, বাড়বে তাপমাত্রাও

  • বঙ্গোপসাগরের ওপরে মায়ানমার উপকূলের কাছাকাছি একটা নিম্নচাপ তৈরি হয়েছে। তার জেরেই দক্ষিণবঙ্গের আবহাওয়া মণ্ডলে চলে আসছে জলীয় বাষ্প।

গত কয়েকদিন ধরেই বাতাসে ছিল একটা ঠান্ডা আমেজ। ট্রাঙ্ক থেকে অনেকেই বের করে নিয়েছিল কাঁথা। কিন্তু গত দু’‌দিন ফের আবহাওয়ার পরিবর্তন। দুপুর থেকে রাত পর্যন্ত গত কয়েকদিনের তুলনায় বেশ গরম ভাব ছিল হাওয়া–বাতাসে। আর এবার দক্ষিণবঙ্গে বিক্ষিপ্ত হালকা বৃষ্টির পূর্বাভাস দিল আবহাওয়া দফতর। জানানো হয়েছে, এই মেঘলা আকাশের জেরেই বেড়েছে তাপমাত্রা।

হাওয়া অফিস থেকে জানানো হয়েছে, আজ, শনিবার ও কাল, রবিবার দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় বিক্ষিপ্তভাবে হালকা বৃষ্টি হতে পারে। তবে কোনও ভারী বৃষ্টির সম্ভাবনা নেই। আকাশ মেঘে আচ্ছন্ন থাকায় তাপমাত্রা কিছুটা বাড়বে। উল্লেখ্য, এই কয়েকদিন ধরে রাতের তাপমাত্রা কমছিল। আর এই ঠান্ডা–গরমের জেরে অসুস্থও হচ্ছেন মানুষ। সর্দি, কাশি, জ্বর লেগেই রয়েছে।

আবহাওয়া দফতর সূত্রে জানা গিয়েছে, বঙ্গোপসাগরের ওপরে মায়ানমার উপকূলের কাছাকাছি একটা নিম্নচাপ তৈরি হয়েছে। তার জেরেই দক্ষিণবঙ্গের আবহাওয়া মণ্ডলে চলে আসছে জলীয় বাষ্প। তার জেরে আদ্রতাও কিছুটা বেড়েছে এবং বেড়েছে তাপমাত্রা ও অস্বস্তি। আজ ও কাল হালকা বৃষ্টির পর অস্বস্তি কিছুটা বাড়বে বলেই জানিয়েছে হাওয়া অফিস।

বন্ধ করুন