বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > রবিবার ও সোমবার বাংলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা, বইতে পারে ঝোড়ো হাওয়া
রবিবার ও সোমবার বাংলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা, বইতে পারে ঝোড়ো হাওয়া। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
রবিবার ও সোমবার বাংলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা, বইতে পারে ঝোড়ো হাওয়া। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

রবিবার ও সোমবার বাংলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা, বইতে পারে ঝোড়ো হাওয়া

  • উত্তর এবং দক্ষিণবঙ্গের সব জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা আছে। কয়েকটি জেলায় ভারী বৃষ্টি হতে পারে।

ঘূর্ণিঝড় ইয়াসের প্রভাব কেটে যাওয়ার পর আবারও অস্বস্তিকর গরম বেড়েছে। তবে কিছুটা স্বস্তি দিয়ে আবারও বৃষ্টি হতে পারে। আজ (রবিবার) এবং আগামিকাল (সোমবার) দক্ষিণবঙ্গের সব জেলাগুলিতে বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা আছে। উত্তরবঙ্গের কয়েকটি জেলায় অবশ্য ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস দেওয়া হয়েছে। বৃষ্টিপাত চলতে পারে বৃহস্পতিবার পর্যন্তও।

আলিপুর আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে, রবিবার দুই পরগনা, দুই মেদিনীপুর, হাওড়া, কলকাতা, হুগলি, পুরুলিয়া, ঝাড়গ্রাম, দুই বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়ার কয়েকটি জায়গায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিপাত হতে পারে। সোমবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বৃষ্টিপাতের সম্ভাবনা আছে। সেই সময় ঘণ্টায় ৩০-৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। তবে ভারপী বৃষ্টিপাতের সম্ভাবনা নেই। 

দক্ষিণবঙ্গের পাশাপাশি রবিবার উত্তরবঙ্গের সব জেলায় বৃষ্টিপাতের পূর্বাভাস দেওয়া হয়েছে। দার্জিলিং এবং কালিম্পঙের কয়েকটি অংশে ভারী বৃষ্টিপাত (৭০ থেকে ১১০ মিলিমিটার) হতে পারে। সঙ্গে ঘণ্টায় ৩০-৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। এছাড়াও জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহার, দুই দিনাজপুর এবং মালদহে বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা আছে। সেখানে বইবে ঝোড়ো হাওয়া। তা ঘণ্টায় ৩০-৪০ কিলোমিটারের বেশি হবে না। সোমবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত উত্তরবঙ্গের আট জেলায় বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি চলতে পারে। কোনও কোনও জেলায় ঘণ্টায় ৩০-৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়ার পূর্বাভাস দেওয়া হয়েছে। সেইসঙ্গে হাওয়া অফিসের তরফে জানানো হয়েছে, মঙ্গলবার আলিপুরদুয়ার এবং কোচবিহারে বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টিপাত হতে পারে। সেদিন ৭০ থেকে ১১০ মিলিমিটার পর্যন্ত বৃষ্টিপাতের পূর্বাভাস দেওয়া হয়েছে।

বন্ধ করুন