বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > সরস্বতী পুজোয় বাংলায় বৃষ্টির ভ্রুকুটি, একইসঙ্গে তাপমাত্রা কমল ২ ডিগ্রি
গুয়াহাটিকে সরস্বতী পুজো। (ছবি সৌজন্য পিটিআই)
গুয়াহাটিকে সরস্বতী পুজো। (ছবি সৌজন্য পিটিআই)

সরস্বতী পুজোয় বাংলায় বৃষ্টির ভ্রুকুটি, একইসঙ্গে তাপমাত্রা কমল ২ ডিগ্রি

উত্তরবঙ্গের পাশাপাশি কলকাতা–সহ দক্ষিণবঙ্গ থেকে আপাতত বিদায় নিয়েছে শীত। আর শীত বিদায় নিলেও রাজ্যে বৃষ্টির সম্ভাবনা থাকছে।

আজ সরস্বতী পুজো। এই উপলক্ষ্যে রাজ্যজুড়ে সাজ সাজ রব। তার মধ্যেই বৃষ্টির ভ্রুকূটির কথা শোনাল আবহাওয়া দফতর। রাজ্য থেকে বিদায় নিতে চলেছে শীত। আর শীত বিদায় নিলেও রাজ্যে বৃষ্টির সম্ভাবনা থাকছে। দক্ষিণবঙ্গে বৃষ্টির পূর্বাভাস থাকছে। সকাল থেকেই আংশিক মেঘলা আকাশ দেখা যাচ্ছে। ভোর এবং রাতের দিকে শীতের হালকা আমেজ থাকলেও, বেলা বাড়তেই তাপমাত্রা জানান দিচ্ছে বসন্ত এসে গিয়েছে। তবে সরস্বতী পুজোয় বৃষ্টির সম্ভাবনা থাকছে।

আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, দার্জিলিং, কালিম্পং, কার্শিয়াং–সহ পার্বত্য এলাকায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। হিমালয়ের পাদদেশে অবস্থান করছে মৌসুমী অক্ষরেখা। তাই হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে দক্ষিণবঙ্গেও। মঙ্গলবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রার ১৮.৮ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিক। তবে সোমবারের থেকে সর্বনিম্ন তাপমাত্রা দু'ডিগ্রি তাপমাত্রা কমেছে{

পুরুলিয়া, বাঁকুড়া, ঝাড়গ্রাম এবং পশ্চিম মেদিনীপুরের কিছু এলাকায় মেঘ সঞ্চারের ফলে খুব সামান্য পরিমাণে বৃষ্টি হতে পারে। তবে শুধু কলকাতাতেই নয়, অন্যান্য জেলাতেও তাপমাত্রা বাড়তে শুরু করেছে। পাহাড়ে এখনও শীত আছে ছিকই। কিন্তু দার্জিলিংয়ের সর্বনিম্ন তাপমাত্রা বেড়ে ৬ ডিগ্রি সেলসিয়াসে পৌঁছে গিয়েছে। সর্বোচ্চ তাপমাত্রা বাড়ছে। আগামী ২৪ ঘন্টায় গাঙ্গেয় পশ্চিমবঙ্গের সবকটি জেলার আবহাওয়া শুকনো থাকবে। তবে পরবর্তী ২৪ ঘন্টায় পশ্চিমের জেলাগুলি অর্থাৎ পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়ায় বৃষ্টি হতে পারে বলে পূর্বাভাস দেওয়া হয়েছে। আগামী চার থেকে পাঁচদিন রাতের তাপমাত্রার সেরকম কোনও পরিবর্তন হবে না। মাঝারি মানের কুয়াশা দেখা দিতে পারে উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা এবং পূর্ব ও পশ্চিম মেদিনীপুর জেলায়।

বন্ধ করুন