বাড়ি > বাংলার মুখ > অন্যান্য জেলা > রাত থেকেই শুরু বর্ষণ, আজ ও আগামিকাল দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টির পূর্বাভাস
আজ ও আগামিকাল দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টির পূর্বাভাস (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
আজ ও আগামিকাল দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টির পূর্বাভাস (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

রাত থেকেই শুরু বর্ষণ, আজ ও আগামিকাল দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টির পূর্বাভাস

  • মঙ্গলবার থেকে উত্তরবঙ্গে কমবে বৃষ্টি।

রাত থেকেই শুরু হয়েছে বৃষ্টি। আগামী তিন-চারদিন এভাবেই কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হবে। কোথাও কোথাও ভারী বর্ষণেরও পূর্বাভাস আছে।

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, উত্তর বঙ্গোপসাগরের উপর একটি নিম্নচাপ তৈরি হওয়ায় সক্রিয় হয়েছে মৌসুমি অক্ষরেখা। তার জেরে আগামী দু'তিনদিন দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বৃষ্টি হতে পারে। বিশেষত মঙ্গলবার এবং বুধবার (আগামিকাল) উপকূলবর্তী এবং ওড়িশা সংলগ্ন জেলাগুলির কয়েকটি অংশে ভারী বৃষ্টি হবে। ওড়িশাতেই নিম্নচাপের প্রভাব বেশি পড়বে। আগামী দু'দিন প্রতিবেশি রাজ্যের কয়েকটি অঞ্চলে ভারী বর্ষণ হতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস।

কলকাতারও কয়েকটি জায়গায় ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। তবে অধিকাংশ জায়গায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হবে। এছাড়াও হাওড়া হুগলি এবং দুই ২৪ পরগনার কয়েকটি এলাকায় বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হবে বলে জানিয়েছে হাওয়া অফিস। একইসঙ্গে বুধবার মৎস্যজীবীদের উত্তর বঙ্গোপসাগর এবং পশ্চিম-মধ্য বঙ্গোপসাগরের আশপাশের অঞ্চলে যেতে নিষেধ করা হয়েছে। কারণ হাওয়ার গতিবেগ ঘণ্টায় ৫০ কিলোমিটার থাকতে পারে। 

বৃষ্টির জেরে ভ্যাপসা গরমের হাত থেকে কিছুটা রেহাই পাবেন দক্ষিণবঙ্গের মানুষ। একইভাবে উত্তরবঙ্গবাসীর জন্যও কিছুটা স্বস্তির খবর শুনিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। গত কয়েকদিন ধরে লাগাতার বর্ষণের পর মঙ্গলবার থেকে রাজ্যের উত্তরাংশে কমবে বৃষ্টি।

বন্ধ করুন