বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > আজ রাজ্যে বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা, সোমবার থেকে পারদ নামবে ২-৪ ডিগ্রি
আজ রাজ্যে বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা, সোমবার থেকে পারদ নামবে ২-৪ ডিগ্রি। (ছবিটি প্রতীকী, সৌজন্য কেশব সিং/হিন্দুস্তান টাইমস)
আজ রাজ্যে বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা, সোমবার থেকে পারদ নামবে ২-৪ ডিগ্রি। (ছবিটি প্রতীকী, সৌজন্য কেশব সিং/হিন্দুস্তান টাইমস)

আজ রাজ্যে বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা, সোমবার থেকে পারদ নামবে ২-৪ ডিগ্রি

  • বুধবার পর্যন্ত আরও একদফায় টি-টোয়েন্টি ব্যাটিং শুরু করবে শীত।

পূর্বাভাস মতোই শনিবার রাত থেকে রাজ্যের বিভিন্ন প্রান্তে নামল বৃষ্টি। আজ (রবিবার) সকালেও হালকা বর্ষণ হচ্ছে। তবে বেলা বাড়লেই কমতে থাকবে বৃষ্টির মাত্রা। আর মেঘ কেটে গেলেই আগামিকাল (সোমবার) থেকে একধাক্কায় দুই থেকে চার ডিগ্রি পারদ নামবে। শীতের সেই স্পেল চলবে আগামী বুধবার পর্যন্ত। তারপর আবারও উর্ধ্বমুখী হবে তাপমাত্রা।

শনিবার রাত থেকে রাজ্যের বিভিন্ন প্রান্তে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিপাত হয়েছে। নিউ টাউনে শিলাবৃষ্টির খবর মিলেছে। আজও বিক্ষিপ্তভাবে রাজ্যের কয়েকটি প্রান্তে হালকা বৃষ্টি হতে পারে। কলকাতায় সামান্য বৃষ্টি হয়েছে। মেঘলা থাকবে আকাশ। তবে বেলা বাড়লে কমবে বৃষ্টি। এমনিতে আজ কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৭ ডিগ্রি সেলসিয়াস। যা শনিবারের থেকে প্রায় দু'ডিগ্রি বেশি। স্বাভাবিকের থেকেও পারদ কিছুটা বেশি আছে। অর্থাৎ গত ৪৮ ঘণ্টায় প্রায় ৩.৬ ডিগ্রি তাপমাত্রা বেড়েছে। 

তবে আগামিকাল থেকেই সেই পরিস্থিতি পালটে যাবে। উত্তর-পূর্ব ভারতের দিকে মেঘ সরে যাওয়ার পরই আবার পারদ নামবে বাংলায়। হু হু করে বাংলার আকাশে ঢুকতে শুরু করবে উত্তুরে হাওয়া। হাওয়া অফিসের তরফে জানানো হয়েছে, আগামী ২৪ ঘণ্টায় উত্তরবঙ্গ এবং দক্ষিণবঙ্গের রাতের তাপমাত্রার কোনও হেরফের হবে না। তারপরের দু'তিনদিনে অবশ্য তাপমাত্রা দুই থেকে চার ডিগ্রি পর্যন্ত কমবে। অর্থাৎ বুধবার পর্যন্ত আরও একদফায় টি-টোয়েন্টি ব্যাটিং শুরু করবে শীত। বৃহস্পতিবার থেকে ক্রমশ পারদের উত্থান হবে। তবে রাজ্যের কয়েকটি জায়গায় আগামী তিনদিন হালকা থেকে মাঝারি কুয়াশা থাকতে পারে বলে পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস।

বন্ধ করুন