বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > মুখ্যমন্ত্রীর সভার আগে রাজীব বন্দ্যোপাধ্যায়ের পোস্টারে ছয়লাপ গাইঘাটা, ঠাকুরনগর
বনমন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায়ের নামে পোস্টার। ফাইল ছবি
বনমন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায়ের নামে পোস্টার। ফাইল ছবি

মুখ্যমন্ত্রীর সভার আগে রাজীব বন্দ্যোপাধ্যায়ের পোস্টারে ছয়লাপ গাইঘাটা, ঠাকুরনগর

  • পোস্টারে লেখা, ‘‌কাজের মানুষ, কাছের মানুষ’‌। আবার কোনও ফ্লেক্সে লেখা, ‘‌ছাত্র যুবর নয়নের মণি।’‌ সূত্রের খবর, রাজীব বন্দ্যোপাধ্যায়ের অনুগামীরা লাগিয়েছে এই সব পোস্টার।

‌বুধবার বনগাঁর গোপালনগরে জনসভা করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। আর তার আগেই মঙ্গলবার রাতে গোপালনগর সংলগ্ন এলাকা ঠাকুরনগর, গাইঘাটায় পোস্টার পড়েছে বনমন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায়ের নামে।

সম্প্রতি দলের বিরুদ্ধে বেসুরো গাইতেই রাজ্যের বনমন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায়ের নামে পোস্টার দেখা যায় উত্তর কলকাতার বিস্তীর্ণ এলাকা ও নিজের বিধানসভা কেন্দ্র ডোমজুড় ও নদিয়ায়। কিন্তু এবার মুখ্যমন্ত্রীর সভার আগে একই এলাকায় রাজীবের নামে পোস্টার পড়াকে বেশ তাৎপর্যপূর্ণ বলেই মনে করছেন রাজ্যের রাজনৈতিক বিশেষজ্ঞরা।

‘‌পশ্চিমবঙ্গ বন্যপ্রাণী লাভার্স অ্যাসোসিয়েশন’‌–এর নামে এই সব পোস্টার, ফ্লেক্স পড়েছে ঠাকুরনগর, গাইঘাটার স্টেশন চত্বর ও রাস্তায়। পোস্টারে শুধুমাত্র রয়েছে রাজীব বন্দ্যোপাধ্যায়ের ছবি। আর পোস্টারে লেখা, ‘‌কাজের মানুষ, কাছের মানুষ’‌। আবার কোনও ফ্লেক্সে লেখা, ‘‌ছাত্র যুবর নয়নের মণি।’‌ সূত্রের খবর, রাজীব বন্দ্যোপাধ্যায়ের অনুগামীরা লাগিয়েছে এই সব পোস্টার।

গত সপ্তাহে দলীয় নেতৃত্বের বিরুদ্ধে মুখ খুলে বনমন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায় বলেন, ‘যাঁরা দুর্নীতিগ্রস্ত, তাঁরা স্তাবক বলে সামনের সারিতে নিয়ে আসা হচ্ছে। এখন স্তাবকতার যুগ। হ্যাঁ তে হ্যাঁ আর না তে না মেলাতে হবে।’‌ এর পরই শ্যামবাজার, কাঁকুড়গাছি, শোভাবাজার, উল্টোডাঙা–সহ বিভিন্ন জায়গায় রাজীব বন্দ্যোপাধ্যায়ের সমর্থনে পোস্টার লাগানো হয়।

একইভাবে এর পর পোস্টা দেখা যায় ডোমজুড়ের সলপ বাজার–সহ জাতীয় সড়কের পাশে বিভিন্ন জায়গায়। পোস্টার দেখা যায় নবান্নের কাছে কোনা এক্সপ্রেসওয়েতেও। পোস্টারে লেখা ‘আমরা রাজীবপন্থী’, ‘অন্যায় যেখানে, প্রতিবাদ সেখানে’, ‘আমাদের অনুপ্রেরণা দাদা’ প্রভৃতি স্লোগান। একইসঙ্গে বনমন্ত্রীর সমর্থনে পোস্টার পড়েছে নদিয়ায় হবিবপুরে। সৌজন্যে, ‘আমরা দাদার সেবক’।

বন্ধ করুন