বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > শান্তি প্রতিষ্ঠা ও দোষীদের কড়া শাস্তির দাবিতে বগটুইয়ে গ্রামবাসীদের মিছিল
বগটুই গ্রামে শান্তি মিছিল

শান্তি প্রতিষ্ঠা ও দোষীদের কড়া শাস্তির দাবিতে বগটুইয়ে গ্রামবাসীদের মিছিল

  • এদিনের মিছিল থেকেই দাবি উঠেছে, গ্রামবাসীরা বহিরাগতদের চাইছেন না। শান্তিতে সকলে মিলে বাস করতে চাইছেন।

‌শান্তি প্রতিষ্ঠা ও দোষীদের কড়া শাস্তির দাবিতে রামপুরহাটের বগটুই গ্রামে মিছিল করলেন স্থানীয় বাসিন্দারা। মিছিল থেকে বহিরাগতদের ঠেকানোর দাবিও ওঠে।

বুধবার সন্ধ্যায় বগটুই কবরস্থান থেকে শুরু হয় এই মিছিল। মিছিলের নেতৃত্বে ছিলেন তৃণমূলের রাজ্য সম্পাদক ঋতুপর্ণা সিনহা। প্ল্যাকার্ড হাতে স্থানীয় বাসিন্দারা অনেকেই মিছিলে পা মেলান। সেই প্ল্যাকার্ডে লেখা ছিল, ‘‌গ্রামে শান্তি চাই, বহিরাগত দূর হটো।’‌ মিছিলটি গোটা গ্রাম প্রদক্ষিণ করে। মিছিলে অংশ নেন মহিলারাও। মিছিলে অংশ নেওয়া এক মহিলার কথায়, ‘‌গ্রামে সকলে মিলে শান্তিতে থাকতে চাই। তাই এই মিছিল করছি।’‌ কাল রামপুরহাট আসছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তার আগে গ্রামে শান্তি স্থাপনের লক্ষ্যে মিছিল বের করলেন গ্রামবাসীরা।

বুধবার সকালে এই বগটুই গ্রামে যায় সিপিএমের রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম, বর্ষিয়ান সিপিএম নেতা বিমান বসু সহ বাম প্রতিনিধি দল। এছাড়াও বিজেপির একটি প্রতিনিধি দলও যায় গ্রামটিতে। তবে এদিনের মিছিল থেকেই দাবি উঠেছে, গ্রামবাসীরা বহিরাগতদের চাইছেন না। শান্তিতে সকলে মিলে বাস করতে চাইছেন। তবে সোমবার রাতে যারা গ্রামে এই নৃশংস ঘটনা ঘটিয়েছে, তাঁদের কড়া শাস্তি চাইছেন গ্রামবাসীরা।

বন্ধ করুন