বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Ration dealer: রেশন দোকানে মদ বিক্রি করতে চেয়ে কেন্দ্রের কাছে চিঠি ডিলারদের

Ration dealer: রেশন দোকানে মদ বিক্রি করতে চেয়ে কেন্দ্রের কাছে চিঠি ডিলারদের

রেশন দোকানে মদ বিক্রি করতে চাইছেন ডিলাররা। (ছবিটি প্রতীকী)

সংগঠনের পক্ষ থেকে গত ২০ সেপ্টেম্বর এই চিঠি কেন্দ্রীয় মন্ত্রকে পাঠানো হয়েছে। ডিলাররা মদ বিক্রির জন্য কেন্দ্রের কাছে ছাড়পত্র চেয়েছে বলে সংগঠনের সাধারণ সম্পাদক বিশ্বম্ভর বসু জানিয়েছেন। দফতরের প্রধান সচিব ছাড়াও কেন্দ্রীয় খাদ্যমন্ত্রী পীযূষ গোয়েলকে এই চিঠির প্রতিলিপি পাঠানো হয়েছে।

রেশন দোকানে এবার মদ বিক্রি করে করতে চাইছেন ডিলাররা। সেই অনুমতি চেয়ে কেন্দ্রের কাছে ডিলাররা চিঠি দিলেন। কেন্দ্রীয় খাদ্য ও সরবরাহ মন্ত্রকের প্রধান সচিব শুধাংশু পান্ডেকে এই চিঠি পাঠিয়েছে ডিলারদের সংগঠন অল ইন্ডিয়া ফেয়ার প্রাইস শপ ডিলারস ফেডারেশন। কেন্দ্রের অনুমতি পেলেই চাল, ডালের পাশাপাশি সুরা বিক্রি করতে পারবেন ডিলাররা।

সংগঠনের পক্ষ থেকে গত ২০ সেপ্টেম্বর এই চিঠি কেন্দ্রীয় মন্ত্রকে পাঠানো হয়েছে। ডিলাররা মদ বিক্রির জন্য কেন্দ্রের কাছে ছাড়পত্র চেয়েছে বলে সংগঠনের সাধারণ সম্পাদক বিশ্বম্ভর বসু জানিয়েছেন। দফতরের প্রধান সচিব ছাড়াও কেন্দ্রীয় খাদ্যমন্ত্রী পীযূষ গোয়েল, কেন্দ্রীয় অর্থ সচিব, কেন্দ্রীয় রাজস্ব সচিব, কেন্দ্রীয় ক্রেতা সুরক্ষা ও খাদ্য প্রতিমন্ত্রী থেকে শুরু করে সমস্ত রাজ্যের খাদ্য কমিশনার ও খাদ্য সচিবদের চিঠি দিয়েছে সংগঠন।

আরও পড়ুন: রেশন ডিলারদের জন্য বড় সিদ্ধান্ত, ফিক্সড কমিশন দেবে রাজ্য সরকার

কিন্তু, কেন এমনটা চাইছেন ডিলাররা?

এ প্রসঙ্গে তাদের বক্তব্য, বর্তমানে যেভাবে রেশন ব্যবস্থা চলছে তাতে আর্থিক সংকটের মুখে পড়েছেন ডিলাররা। তাই রেশন দোকানগুলিকে বাঁচাতে গেলে এমনটা করার প্রয়োজন রয়েছে। তবে শুধু মদ বিক্রি নয়, আগামী দিনে রেশন দোকান থেকে এলপিজি সিলিন্ডার বিক্রিরও প্রস্তাব দিয়েছেন ডিলাররা। সংগঠনের পক্ষ থেকে জয়ন্ত দেবনাথ জানান, সারাদেশে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে রেশন দোকানের সঙ্গে প্রায় পাঁচ কোটি মানুষের জীবিকা জড়িয়ে রয়েছে। ফলে এত সংখ্যক মানুষকে বাঁচাতে গেলে প্রথমে রেশন দোকানগুলিকে বাঁচানোর প্রয়োজন। তাদের আশা কেন্দ্র সরকার তাদের কথা বিবেচনা করে প্রয়োজনীয় ব্যবস্থা নেবে।

বাংলার মুখ খবর

Latest News

KKR-এর মতোই কি আক্রমণাত্মক ক্রিকেট খেলবে গম্ভীরের টিম ইন্ডিয়া! কী বললেন গৌতি? সাবধান! সোশ্যাল মাধ্যমে AIIMS-এ নিয়োগের ভুয়ো বিজ্ঞপ্তি, সর্তক করল কর্তৃপক্ষ নিটকাণ্ডে IIT মাদ্রাজের ডিরেক্টরের বিরুদ্ধে স্বার্থের সংঘাতের অভিযোগ!NTA কী বলছে মেসির বিরুদ্ধে খেলা অজি বিশ্বকাপারের সঙ্গে চুক্তিতে শিলমোহর মোহনবাগানের তৃণমূলে এমন কোনও নেতা নেই যিনি…, মমতার ‘বিবেকবান চাই’ মন্তব্যকে কটাক্ষ দিলীপের GDP বৃদ্ধি ৬.৫-৭% হারে… বাজেটের আগে সংসদে অর্থনৈতিক সমীক্ষা পেশ নির্মলার পরনে কালো গেঞ্জি, বিবর্ণ গায়ের রং, মাথার চুলের একী হাল! প্রিয়াঙ্কাকে দেখলে… 'ওর মনে হয়েছিল...' অর্ণবের সঙ্গে বিচ্ছেদ নিয়ে মুখ খুললেন ঈপ্সিতা Sri Lanka Women বনাম Malaysia Women ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? ভাগ্য ফেরাতে চান? তাহলে শ্রাবণের মতো পবিত্র মাসে এই রঙের পোশাক ভুলেও পরবেন না

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.