বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > কোভিড পরীক্ষায় রেকর্ড ডায়মন্ডহারবারে, পজিটিভিটি রেটেও সবার নীচে, দাবি সাংসদের
 অভিষেক বন্দ্যোপাধ্যায়, তৃণমূল সাংসদ
 অভিষেক বন্দ্যোপাধ্যায়, তৃণমূল সাংসদ

কোভিড পরীক্ষায় রেকর্ড ডায়মন্ডহারবারে, পজিটিভিটি রেটেও সবার নীচে, দাবি সাংসদের

  • তিনি জানিয়েছেন একদিন মোট ৫২ হাজার ২০৩জনের টেস্ট হয়েছে। কার্যত কোভিড পরীক্ষার নিরিখে একদিনে রেকর্ড গড়েছে এই সংসদ এলাকা। দাবি সাংসদের।

একই দিনে ডায়মন্ডহারবারে ৫০ হাজার কোভিড পরীক্ষা। ডায়মন্ডহারবারের তৃণমূল সাংসদ খোদ অভিষেক বন্দ্যোপাধ্যায় টুইট করে জানিয়েছেন একথা। এর সঙ্গেই অভিষেকের দাবি রাজ্যের সমস্ত সংসদীয় এলাকার মধ্যে ডায়মন্ডহারবারের পজিটিভিটি রেট সবথেকে কম। গত সাতদিনে এই আশব্যঞ্জক পরিস্থিতির কথা জানিয়েছেন তিনি। তিনি জানিয়েছেন একদিন মোট ৫২ হাজার ২০৩জনের টেস্ট হয়েছে। কার্যত কোভিড পরীক্ষার নিরিখে একদিনে রেকর্ড গড়েছে এই সংসদ এলাকা। দাবি সাংসদের। এভাবেই স্বামী বিবেকানন্দর জন্মদিনে শ্রদ্ধার্ঘ্য অর্পণ করা হয়েছে। টুইট করে জানিয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।

 

তবে কোভিড মোকাবিলার ক্ষেত্রে নানা উল্লেখযোগ্য পদক্ষেপের কথা আগেই জানিয়েছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। কনটেইনমেন্ট জোনগুলিকে বাড়তি নজরদারি, ডক্টর অন হুইলস, বাজারে ক্রেতা বিক্রেতাদের দুটি করে মাস্ক পরা, মিটিং, মিছিল বাতিল করা, রাজনৈতিক ও ধর্মীয় জমায়েত না করা সহ নানা পদক্ষেপ গ্রহণের কথা জানিয়েছিলেন তিনি। এনিয়ে গত কয়েকদিন ধরেই নানা কথা উঠতে থাকে। তবে এর সঙ্গেই প্রশ্ন উঠতে থাকে গোটা রাজ্যে জুড়ে কেন এই কড়াকড়ি ব্যবস্থা চালু হচ্ছে না? কেন রাজ্যের অন্যত্র ঢিলে ঢালা ব্যাপার চলছে কোভিড রক্ষার নামে? তবে এর সঙ্গেই সাংসদের দেওয়ার কোভিড পরীক্ষার তালিকাকে ঘিরেও নানা সংশয় দানা বেঁধেছে। বর্তমানে গঙ্গাসাগরের জন্যও কোভিড পরীক্ষার ব্যবস্থা করা হচ্ছে। সেক্ষেত্রে সাংসদের দেওয়া কোভিড পরীক্ষার সংখ্যায় সেই পরিসংখ্যানও রয়েছে কি না তা নিয়েও প্রশ্ন উঠছে। তবে অভিষেক অবশ্য আগেই জানিয়েছিলেন, কেউ যদি তাঁকে দেখে নিজের কেন্দ্রে এমন বিধি চালু করতে চান তাহলে করতে পারেন।

 

বন্ধ করুন