বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ভুয়ো নিয়োগের তদন্তে মুর্শিদাবাদ CID, তলব পেয়েও গরহাজির কালপ্রিট বাপ-ব্যাটা

ভুয়ো নিয়োগের তদন্তে মুর্শিদাবাদ CID, তলব পেয়েও গরহাজির কালপ্রিট বাপ-ব্যাটা

বহরমপুরে সিআইডি আধিকারিকরা।

শনিবার সিআইডি আধিকারিক অনীশ সরকারের নেতৃত্বে ৪ সদস্যের দল মুর্শিদাবাদের শিক্ষা ভবনে হাজির হন। জেলা বিদ্যালয় পরিদর্শককে লাগাতার জেরা করেন তাঁরা। জেরা করেন গোঠা হাই স্কুলের পরিচালন সমিতির সভাপতি সানোয়ার হোসেনকে।

কলকাতা হাইকোর্টের নির্দেশে নিয়োগ দুর্নীতির তদন্ত করতে বহরমপুরে মুর্শিদাবাদ জেলার বিদ্যালয় পরিদর্শক মাধ্যমিকের দফতরে পৌঁছল সিআইডি। শনিবার সিআইডি আধিকারিকদের উপস্থিতি ঘিরে গোটা ভবনের পরিবেশ ছিল থমথমে। অনিমেষ তিওয়ারি নামে এক যুবক জেলার গোঠা এআর হাইস্কুলের শিক্ষকের চাকরি পেলেন ও ৩ বছর ধরে চাকরি করলেন তা সিআইডিকে তদন্ত করে জানানোর নির্দেশ দিয়েছে আদালত।

শনিবার সিআইডি আধিকারিক অনীশ সরকারের নেতৃত্বে ৪ সদস্যের দল মুর্শিদাবাদের শিক্ষা ভবনে হাজির হন। জেলা বিদ্যালয় পরিদর্শককে লাগাতার জেরা করেন তাঁরা। জেরা করেন গোঠা হাই স্কুলের পরিচালন সমিতির সভাপতি সানোয়ার হোসেনকে। ওদিকে অভিযুক্ত অনিমেশ ও তার বাবা তথা স্কুলটির প্রধান শিক্ষক আশিস তিওয়ারিকে এদিন তলব করা হলেও তারা আসেননি। মুর্শিদাবাদ জেলা পরিষদের ৩ বারের কংগ্রেসি সদস্য এই আশিস তিওয়ারি। এর মধ্যে একবার শিক্ষা কর্মাধ্যক্ষ হন তিনি।

সূত্রের খবর, জেলা বিদ্যালয় পরিদর্শক অমরকুমার শীল জানিয়েছেন, ২০১৯ সালে যখন ঘটনা ঘটে তখন পরিদর্শক ছিলেন পূরবী বিশ্বাস। ২০২০ সালের শুরুতে করোনার লকডাউন জারি হওয়ায় ই মেলে দফতরের সমস্ত কাজ কর্ম চলছিল। সেই সুযোগেই অন্যের সুপারিশপত্রের মেমো নম্বর নকল করে ছেলেকে চাকরি পাইয়ে দিয়েছিলেন আশিসবাবু। তবে সেই ছেলে কী করে ৩ বছর চাকরি করল সেই প্রশ্নের জবাব এখনো পাওয়া যায়নি।

২০১৯ সালে বাবার স্কুলেই চাকরি পান অনিমেষ। ভূগোলের শিক্ষক হিসাবে নিযুক্ত হন তিনি। মামলাকারী দাবি করেন, ভুগোল বিষয়ে পরীক্ষাই দেননি ওই যুবক। নথি জাল করে চাকরি পেয়েছেন তিনি। সিআইডি তদন্ত নিয়ে জেলা বিদ্যালয় পরিদর্শক বলেন, আমরা প্রধান শিক্ষকের বিরুদ্ধে FIR করেছি। উনি প্রতারণা করে ছেলেকে নিয়োগে করেছেন। সরকারি নথি জাল করা হয়েছে। প্রশ্ন উঠছে, সেটা জেলা বিদ্যালয় পরিদর্শক নিজে ধরতে পারলেন না কেন? কেন আদালতের নির্দেশের পর তাঁর চেতনা ফিরল? কী ভাবে একই মেমো নম্বরে ২ জন দিনের পর দিন একই সঙ্গে বেতন পেলেন?

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

বাংলার মুখ খবর

Latest News

‘আমি এই স্বপ্নটা দেখেছিলাম’, কোপার পরেই কেন অবসর নিলেন? রহস্য ফাঁস ডি'মারিয়ার কম খরচে নার্সিং পড়ানোর নামে প্রতারণার অভিযোগ, টাকা ও নথি ফেরত চেয়ে বিক্ষোভ নেকলেসের দাম ৩ লাখ? গা ভরা সোনার গয়নায় শোভনকে বিয়ে করলেন সোহিনী, দেখুন কী কী ছিল সবুজ আপেল খেলে কী হয়? শিশুদের মস্তিষ্কে কেমন প্রভাব পড়ে এটি খাওয়ালে কাটল না অনিশ্চয়তা, সুপ্রিম কোর্টে ৩ সপ্তাহ পিছিয়ে গেল SSC মামলার শুনানি রক্তে ভাসছে গদি, ধারালো অস্ত্র দিয়ে বিরোধী দলের প্রধানের বাবাকে খুন! গুন্ডারাজ? সন্তান-নাতি-নাতনিদের নাম এর আগে লেখেন হাতে, এবার নীতা আম্বানির শরীরের কোথায় তারা ধোনি সরাসরি বলেছিল,কেন বাদ দিচ্ছে,কোহলি পরে জানাবে বলে হাওয়া হয়ে যায়- অমিত মিশ্র নিউটাউনে তৃতীয় ক্যাম্পাস গড়বে JU, আর্থিক সাহায্য চেয়ে রাজ্যকে চিঠি 'ভোট যাদের দিতে দেওয়া হয়নি', তাদের নাম নথিভুক্ত করতে ওয়েবসাইট চালু শুভেন্দুর

T20 WC 2024

কোহলি, রোহিতদের অভাব কারা পূরণ করতে পারেন? রাঠোর আশাবাদী ভবিষ্যতের তারকাদের নিয়ে কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.