বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Recruitment Scam: আসল জঙ্গি এলে তো পালাবেন! অনামিকার নিয়োগ থমকে থাকায় পুলিশকে ভর্ৎসনা বিচারপতির

Recruitment Scam: আসল জঙ্গি এলে তো পালাবেন! অনামিকার নিয়োগ থমকে থাকায় পুলিশকে ভর্ৎসনা বিচারপতির

অনামিকা বিশ্বাস রায় এবং বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। (ফাইল ছবি)

আসল জঙ্গি এলে তো পালাবেন! অনামিকা বিশ্বাস রায়ের নিয়োগ প্রক্রিয়া থমকে থাকায় শিলিগুড়ি পুলিশ কমিশনারেটকে তুমুল ভর্ৎসনা করলেন কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। এখনও অনামিকার নিয়োগ থমকে থাকায় তুমুল বিরক্তি প্রকাশ করেন বিচারপতি।

অনামিকা বিশ্বাস রায়ের মামলায় কলকাতা হাইকোর্টে ভর্ৎসনার মুখে পড়ল শিলিগুড়ি পুলিশ। অনামিকার পুলিশ ভেরিফিকেশন প্রক্রিয়া থমকে থাকায় তাঁকে চাকরি দেওয়া যাচ্ছে না বলে মধ্যশিক্ষা পর্ষদের তরফে জানানোর পরেই রীতিমতো ক্ষুব্ধ হন বিচারপতি গঙ্গোপাধ্যায়। তিনি প্রশ্ন করেন, অনামিকা কি জঙ্গি নাকি যে তাঁর পুলিশি ভেরিফিকেশন আটকে থাকবে। এতদিন কেন অনামিকার ভেরিফিকেশন-পর্ব আটকে রাখা হয়েছে, সেই প্রশ্নও করেন বিচারপতি গঙ্গোপাধ্যায়। তারপরই তিনি মন্তব্য করেন, আসল জঙ্গি এলে তো পালিয়ে যাবে পুলিশ। সেইসঙ্গে আগামিকাল দুপুর তিনটের মধ্যে শিলিগুড়ি পুলিশ কমিশনারেটের রিপোর্ট তলব করেন। তিনি নির্দেশ দিয়েছেন যে নির্দিষ্ট সময়ের মধ্যে তাঁর এজলাসে যেন পুলিশের রিপোর্ট জমা পড়ে যায়।

কী হয়েছিল ঠিক বিষয়টি? 

দুর্নীতির জন্য রাজ্যের প্রাক্তন মন্ত্রী পরেশ অধিকারীর মেয়ে অঙ্কিতাকে চাকরি থেকে বরখাস্ত করে তাঁর জায়গায় ববিতাকে কোচবিহারের মেখলিগঞ্জের ইন্দিরা উচ্চ বিদ্যালয়ে নিয়োগের নির্দেশ দিয়েছিল হাইকোর্ট। সেইমতো স্কুলে শিক্ষকতা শুরু করেছিলেন ববিতা। কিন্তু পরবর্তীতে ববিতার নিয়োগের বিরুদ্ধে হাইকোর্টে মামলা করেন অনামিকা। সেই মামলার প্রেক্ষিতে ববিতার চাকরি বাতিল করে দেওয়া হয়। ববিতার জায়গায় গত মে'তে অনামিকাকে নিয়োগের নির্দেশ দেয় হাইকোর্ট।

আরও পড়ুন: 

সোমবার হাইকোর্টে বিচারপতি গঙ্গোপাধ্যায়ের এজলাসে অনামিকার নিয়োগ সংক্রান্ত মামলার শুনানি হয়। সেখানেই বিচারপতি গঙ্গোপাধ্যায় জানতে পারেন যে সেপ্টেম্বর হয়ে গেলেও এখনও চাকরি পাননি অনামিকা। তাতেই তীব্র বিরক্তি প্রকাশ করেন। কেন অনামিকাকে এখনও স্কুলে নিয়োগ করা হয়নি, তা জানতে বিচারপতি গঙ্গোপাধ্যায়। সেই প্রশ্নের জবাবে পর্ষদের আইনজীবী জানান, অনামিকার এখনও পুলিশ ভেরিফিকেশন প্রক্রিয়া সম্পূর্ণ হয়নি। সেজন্য তাঁকে স্কুলে নিয়োগ করা হচ্ছে না।

আরও পড়ুন: Justice Abhijit Ganguly: মানিক-সিবিআই সেটিং! ওরাই বুদ্ধি দিয়েছেন? সন্দেহ খোদ বিচারপতির

সেই ব্যাখ্যায় অত্যন্ত ক্ষুব্ধ হন বিচারপতি গঙ্গোপাধ্যায়। কেন অনামিকার পুলিশ ভেরিফিকেশন প্রক্রিয়া এখনও আটকে আছে, তা জানতে চান। প্রশ্ন করেন, পুলিশ ভেরিফিকেশনের দায়িত্বে কোন থানা আছে? সেই প্রেক্ষিতে বিচারপতিকে জানানো হয় যে অনামিকা শিলিগুড়ির মেয়ে হওয়ায় তাঁর পুলিশ ভেরিফিকেশনের দায়িত্বে শিলিগুড়ি পুলিশ কমিশনারেট আছে। তারপরই বিচারপতি গঙ্গোপাধ্যায় মন্তব্য করেন, কেন এতদিন অনামিকার পুলিশ ভেরিফিকেশন প্রক্রিয়া আটকে থাকবে? অনামিকা কি জঙ্গি? সেইসঙ্গে তিনি মন্তব্য, আসল জঙ্গি এলে তো পুলিশ পালিয়ে যাবে।

বাংলার মুখ খবর

Latest News

বিয়েতে আসেননি, আম্বানি পুত্রের আর্শীবাদে হাজির মোদী, ভাইরাল হল ভিডিয়ো জমে গেল আশীর্বাদের আসর, আলিয়া-জাহ্নবীদের নতুন লুকে কুপোকাত নেটপাড়া ৬০ বছর পরে বিশ্বের জনসংখ্য়া কত থাকবে? বেশি দিন বাঁচবে মানুষ, চমকে দেওয়া Report IND vs PAK, WCL 2024 Final Live: ৫ ওভারের মধ্যে ২ উইকেট হারিয়ে বসল পাকিস্তান ২৬ বছর পরে মায়ের জেতা উইলম্বডনই চ্যাম্পিয়ন বারবোরা, ২০১৭-তে ক্যানসারে মারা যান অনন্তের বিয়েতে এসে হতবাক ইনফ্লুয়েন্সার জুলিয়া, করে ফেললেন ছোট্ট একটি ভিডিয়ো আদিত্য অতীত! অনন্তের বিয়েতে কার বাহুলগ্না অনন্যা? নতুন প্রেমের গুঞ্জন তুঙ্গে জঙ্গল রক্ষা করতেন তিনি, সেই বনরক্ষীকে শেষ করে দিল বুনো হাতি অনন্তের বিয়েতে বরযাত্রীদের সঙ্গে নাচ ধোনির! উচ্ছ্বাস সাক্ষীরও, ভাইরাল হল ভিডিয়ো আমেরিকায় চাকরি করতে গিয়ে সব শেষ! জলে তলিয়ে গেলেন ভারতীয় যুবক

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.