বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > সব শেষ হয়ে গেল গঙ্গায়,ছুটিতে আর বাড়ি ফেরা হল না বিএসএফ জওয়ানের, উদ্ধার দেহ
এভাবেই  দেশের বিভিন্ন সীমান্তে কড়া নজরদারি চালায় বিএসএফ  (PTI Photo) (ফাইল ছবি )
এভাবেই  দেশের বিভিন্ন সীমান্তে কড়া নজরদারি চালায় বিএসএফ  (PTI Photo) (ফাইল ছবি )

সব শেষ হয়ে গেল গঙ্গায়,ছুটিতে আর বাড়ি ফেরা হল না বিএসএফ জওয়ানের, উদ্ধার দেহ

  • কথা ছিল মহানবমীতে উত্তরপ্রদেশের বাড়িতে ফিরবেন বিএসএফ জওয়ান সিলেন্দার দুবে।

কথা ছিল মহানবমীতে উত্তরপ্রদেশের বাড়িতে ফিরবেন বিএসএফ জওয়ান সিলেন্দার দুবে। সেই মতো টিকিটও কাটা ছিল। আর মহানবনীর সকালেই নিমতিতায় গঙ্গা থেকে উদ্ধার হল বিএসএফ জওয়ানের নিথর দেহ। ঘরের ছেলের বাড়ি ফেরার অপেক্ষায় দিন গুনছিলেন পরিবারের সদস্যরা। এবার বাড়ি ফিরবেন সিলেন্দার কফিনবন্দি হয়ে। আর জীবিত ফেরা হল না তাঁর। চোখের জলে ভাসছে গোটা পরিবার। মহানবমীতেই বেজে গেল বিসর্জনের সুর। 

উৎসবের দিনগুলিতেও কর্তব্যে অবিচল বিএসএফ। সহকর্মীদের সঙ্গে নিয়ে মঙ্গলবার রাতে মুর্শিদাবাদের সুতির পুরাতন ঘাট সংলগ্ন গঙ্গাবক্ষে পাহারা দিচ্ছিলেন বিএসএফের ৭৮ নম্বর ব্যাটেলিয়নের ওই জওয়ান। আচমকাই নেমে আসে বড় বিপর্যয়। ভরা গঙ্গায় উলটে যায় নৌকাটি। সাঁতরে কোনওরকমে পাড়ে ওঠারও চেষ্টা করেছিলেন তিনি। কিন্তু শেষ পর্যন্ত তা সম্ভব হয়নি। আস্তে আস্তে গঙ্গায় তলিয়ে যান তিনি। এরপর গঙ্গায় শুরু হয় তল্লাশি। কিন্তু রাতভর তাঁর খোঁজ মেলেনি। স্রোতের টানে তাঁর দেহ ভেসে যেতে পারে বলেও অনুমান করছিলেন অনেকে। ডুবুরি নামিয়েও চলে তল্লাশি। সময় ক্রমশ পেরিয়ে যেতে থাকে। কিন্তু তাঁর খোঁজ মিলছিল না কিছুতেই। শেষ পর্যন্ত নিমতিতা এলাকায় গঙ্গা থেকে উদ্ধার হয় তাঁর দেহ। এরপর দেহটিকে ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। উত্তরপ্রদেশে তাঁর পরিবারের কাছেও খবর পাঠানো হয়েছে। 

 

বন্ধ করুন