বাড়ি > বাংলার মুখ > অন্যান্য জেলা > সংকটজনক প্রণব, হোম-যজ্ঞে আরোগ্য কামনা কীর্ণাহারে
কীর্ণাহারে জপেশ্বর মন্দিরে প্রণব মুখোপাধ্যায়ের আরোগ্য কামনায় চলছে পুজোপাঠ
কীর্ণাহারে জপেশ্বর মন্দিরে প্রণব মুখোপাধ্যায়ের আরোগ্য কামনায় চলছে পুজোপাঠ

সংকটজনক প্রণব, হোম-যজ্ঞে আরোগ্য কামনা কীর্ণাহারে

  • মঙ্গলবার জন্মাষ্টমীর সকাল থেকে তাই প্রার্থনা শুরু হয়েছে প্রণববাবুর পৈত্রিক গ্রাম মিরাটির ঘরে ঘরে। তাঁর সুস্থতার কামনায় পাশের গ্রামেই প্রণববাবুর দিদির বাড়ি।

প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের অসুস্থার খবরে উদ্বেগ কীর্ণাহার জুড়ে। ঘরের ছেলের আরোগ্য কামনায় সেখানে চলছে প্রার্থনা। স্থানীয় জপেশ্বর মন্দিরে চলছে হোম-যজ্ঞ। এরই মধ্যে দিল্লি থেকে এসেছে আশার খবর। প্রণববাবুর ছেলে অভিজিৎ জানিয়েছেন, চিকিৎসায় সাড়া দিচ্ছেন বাবা। 

সোমবার প্রণববাবুর অসুস্থতার খবর পেয়ে উদ্বিগ্ন হয়ে ওঠেন কীর্ণাহারের মানুষ। অখ্যাত গাঁয়ের নাম গোটা দুনিয়ায় ছড়িয়েছে যে ছেলেটা সে-ই কি না আজ হাসপাতালে... বিকেলে অস্ত্রোপচার সফল হয়েছে শুনে কিছুটা স্বস্তি ফিরলেও উদ্বেগ বাড়ায় প্রাক্তন রাষ্ট্রপতির ভেন্টিলেশনে থাকার খবর। 

মঙ্গলবার জন্মাষ্টমীর সকাল থেকে তাই প্রার্থনা শুরু হয়েছে প্রণববাবুর পৈত্রিক গ্রাম মিরাটির ঘরে ঘরে। তাঁর সুস্থতার কামনায় পাশের গ্রামেই প্রণববাবুর দিদির বাড়ি। সেখানেও গিয়ে খোঁজ খবর নিয়েছেন অনেকে। 

জানা গিয়েছে, রবিবার রাতে দিল্লিতে নিজের বাসভবনে পড়ে গিয়ে মাথায় আঘাত পান প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়। সকালে হাত নাড়াতে সমস্যা হচ্ছিল তাঁর। সেনা হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা জানান তাঁর মস্তিষ্কে রক্ত জমাট বেঁধেছে। অস্ত্রোপচার প্রয়োজন। এর পর তাঁর করোনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ আসে। ফলে উদ্বেগ আরও বাড়ে। 

সোমবার বিকেলে দীর্ঘ অস্ত্রোপচার হয় প্রণববাবুর। চিকিৎসকরা তাঁর মস্তিষ্ক থেকে জমাট বাঁধা রক্ত বার করেন। এর পর তাঁকে ভেন্টিলেশনে রাখা হয়। সেনা হাসপাতালের তরফে জানানো হয়, প্রাক্তন রাষ্ট্রপতির অবস্থা সংকটজনক। যদিও মঙ্গলবার প্রণববাবুর ছেলে অভিজিৎ জানিয়েছেন, বাবা চিকিৎসায় সাড়া দিচ্ছেন বলে জানিয়েছেন চিকিৎসকরা। 

প্রণববাবুর অসুস্থার খবরে চিন্তিত হলে মিরাটিতে প্রণববাবুর বাড়িতে দুর্গামূর্তি বানানোর কাজ করে চলেছেন মূর্তিকাররা। অপেক্ষা, এবারও অষ্টমীতে চণ্ডীপাঠ শোনা যাবে প্রণববাবুর কণ্ঠে। 

 

বন্ধ করুন