বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > স্কুলের সোসাইটির দখল নিতে প্রাক্তন আইপিএসের উপর হামলা, অভিযুক্ত তৃণমূল
স্কুলের সোসাইটির দখল নিতে প্রাক্তন আইপিএসের উপর হামলা, অভিযুক্ত তৃণমূল। (ছবিটি প্রতীকী, সৌজন্য এএনআই)
স্কুলের সোসাইটির দখল নিতে প্রাক্তন আইপিএসের উপর হামলা, অভিযুক্ত তৃণমূল। (ছবিটি প্রতীকী, সৌজন্য এএনআই)

স্কুলের সোসাইটির দখল নিতে প্রাক্তন আইপিএসের উপর হামলা, অভিযুক্ত তৃণমূল

  • উপার্জিত অর্থ ও অনুদানের মাধ্যমে বসন্তপুর এডুকেশন সোসাইটি নামের এক বেসরকারি সংস্থা খুলে একটি ইঞ্জিনিয়ারিং কলেজ, একটি সাধারণ ডিগ্রি কলেজ এবং উচ্চ মাধ্যমিক স্কুল পরিচালনা করেন।

শ্রেয়সী পাল

বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে ক্ষমতার দখল নিয়ে বিবাদের জেরে মুর্শিদাবাদের ডোমকলে প্রাক্তন আইপিএস নজরুল ইসলামকে বেধড়ক মারধর ও প্রকাশ্যে হেনস্থা করার অভিযোগ উঠেছে তৃণমূল কংগ্রেসের ডোমকল পুরসভার কাউন্সিলর মাজিদুল শেখ ও তার কাকা ভাদু শেখ, জাহাঙ্গীর শেখের বিরুদ্ধে। মুর্শিদাবাদে ডোমকলের রমনা গ্রামে প্রাক্তন এই মারধরের অভিযোগ উঠল স্থানীয় তৃণমূল নেতাদের বিরুদ্ধে।

জানা গিয়েছে, এই হামলাকারীদের বিরুদ্ধে ডোমকল থানায় এফআইআর দায়ের করেছেন ১৯৮১ সালের ব্যাচের অবসরপ্রাপ্ত আইপিএস অফিসার নজরুল ইসলাম। অভিযোগ গ্রামের বাড়ি ডোমকল বসন্তপুরে তিনি তাঁর উপার্জিত অর্থ ও অনুদানের মাধ্যমে বসন্তপুর এডুকেশন সোসাইটি নামের এক বেসরকারি সংস্থা খুলে একটি ইঞ্জিনিয়ারিং কলেজ, একটি সাধারণ ডিগ্রি কলেজ এবং উচ্চ মাধ্যমিক স্কুল পরিচালনা করেন। ওই সোসাইটির বোর্ড কার দখলে থাকবে, তা নিয়ে স্থানীয় তৃণমূল কংগ্রেসের নেতাদের সঙ্গে বিবাদের শুরু হয় বেশ কিছুদিন আগেই।

শুক্রবার ডোমকলের রমনায় নজরুলকে তাঁর অফিস থেকে টেনে হিঁচড়ে বার করে নিগ্রহ করা হয় বলে অভিযোগ। ঘটনায় জড়িত থাকার অভিযোগে এক তৃণমূল কাউন্সিলর–সহ তিনজনের বিরুদ্ধে ডোমকল থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। ডোমকলের এই এলাকায় দীর্ঘদিন ধরে ‘বসন্তপুর এডুকেশন সোসাইটি’ নামে একটি সংস্থা চালান নজরুল। তাঁর অভিযোগ, স্থানীয় তৃণমূল নেতৃত্ব গত প্রায় এক বছর ধরে ওই সোসাইটির দখল নেওয়ার চক্রান্ত চালাচ্ছে।

অভিযোগ, আজ দুপুরে স্কুলের অভিভাবকদের নিয়ে বৈঠকের সময় অভিযুক্ত তৃণমূল কংগ্রেসের কাউন্সিলর মাজিদুল শেখ, ও তার কাকা–সহ দুষ্কৃতিবাহিনী জোর করে ঢুকে ওই প্রাক্তন ওই পুলিশকর্তাকে বেধড়ক মারধর শুরু করে। তিনতলার অফিস থেকে তাঁকে টেনে হিচড়ে নামিয়ে স্কুলের অভিভাবকদের সামনেই হেনস্থাও করা হয় বলে তিনি এফআইআরে উল্লেখ করেছেন। ঘটনার পর উপস্থিত অভিভাবকেরা তাঁকে ডোমকল সুপার স্পেশালিটি হাসপাতালে নিয়ে যায়। 

যদিও এই ঘটনায় জড়িয়ে থাকার অভিযোগ অস্বীকার করেছেন স্থানীয় তৃণমূল কংগ্রেসের নেতৃত্ব। খবর পেয়ে পুলিশ নিয়ে ঘটনাস্থলে পৌঁছন ডোমকলের মহকুমাশাসক। নজরুলকে উদ্ধার করে চিকিৎসার জন্য ডোমকল মহকুমা হাসপাতালে নিয়ে যান। গোটা ঘটনাকে কেন্দ্র করে এলাকায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে।

বন্ধ করুন