বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Road Blockade By HS Students: উচ্চমাধ্যমিকে ফেল, পরীক্ষায় পাশ করানোর দাবিতে বহু জায়গায় রাস্তা অবরোধ পড়ুয়াদের!

Road Blockade By HS Students: উচ্চমাধ্যমিকে ফেল, পরীক্ষায় পাশ করানোর দাবিতে বহু জায়গায় রাস্তা অবরোধ পড়ুয়াদের!

পরীক্ষায় পাশ করানোর দাবিতে বহু জায়গায় রাস্তা অবরোধ পড়ুয়াদের

রাজারহাট, বনগাঁয় অকৃতকার্য উচ্চমাধ্যমিক পরীক্ষার্থীরা রাস্তা অবরোধ করেন। এদিকে পরীক্ষায় ফেল করা বহু পরীক্ষার্থী আজ শিক্ষামন্ত্রী ব্রাত্য় বসুর সঙ্গে দেখা করতে আসেন। যদিও পরে পুলিশ তাঁদের বুঝিয়ে শুনিয়ে বাড়ি ফেরত পাঠায়।

উচ্চ মাধ্যমিকে অকৃতকার্য ছাত্রছাত্রীরা শনিবারই রাজ্যের বিভিন্ন জায়গায় বিক্ষোভ অবরোধ করে। আজ সোমবার শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুর সাথে দেখা করতে লেকটাউন কালিন্দীতে আসার কথা ছিল এই বিক্ষোভকারীদের। সেইজন্য তাঁরা যশোর রোড লেকটাউন মোড়ে জমায়েত করে। সেই সময় সেখানে লেকটাউন থানার পুলিশ এসে পৌঁছায়। পুলিশ ছাত্রছাত্রীদের বুঝিয়ে তাদের সেখান থেকে সরিয়ে সল্টলেকের দিকে পাঠিয়ে দেয়। ছাত্রছাত্রীদের দাবি, এই সমস্যার কথা স্কুলে বলে স্কুল শোনেনি। তাই তাঁরা শিক্ষামন্ত্রীর সঙ্গে দেখা করতে আসে। কিন্তু পুলিশ তাদের সল্টলেকে পাঠিয়ে দেয়। তাই তারা সেদিকে চলে যায়।

এদিকে উচ্চমাধ্যমিক পরীক্ষায় অকৃতকার্য ছাত্র ছাত্রীদের পাস করানোর দাবিতে আজ রাস্তা আটকে বিক্ষোভ দেখানো হয় রাজারহাটেও। এদিন রাজারহাট চৌমাথায় পুলিশের সঙ্গে বচসা বাঁধে ছাত্র ছাত্রীদের। তাঁদের দাবি, তাঁরা পরীক্ষায় পাশ করতে পারেননি। কিন্তু তাঁদের পাশ করাতে হবে। এই নিয়ে রাস্তা আটকে বিক্ষোভ দেখান তাঁরা। সেই সময় পুলিশ তাঁদের বাধা দিতে গেলে পুলিশের সঙ্গে বচসা বাঁধে ছাত্র ছাত্রীদের।

এদিকে এদিন উচ্চমাধ্যমিক পরীক্ষায় পাশ করানোর দাবিতে যশোর রোড অবরোধ করে আত্মহত্যার হুমকি দিলেন বনগাঁ কুমুদিনী স্কুলের পড়ুয়ারাও। অকৃতকার্য পরীক্ষার্থীদের পাশ না করানো হলে রাস্তাতে অনশন আন্দোলনের হুমকিও দিয়েছেন তাঁরা। উল্লেখ্য এবছর ২৭৯ জন উচ্চ মাধ্যমিক পরীক্ষা দিয়েছিলেন বনগাঁর এই স্কুল থেকে। তাঁদের মধ্যে ৩৭ জন পরীক্ষার্থী পাশ করতে ব্যর্থ হয়েছেন।

বন্ধ করুন