বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > অমিত শাহের রোড–শো বীরভূমে, মেদিনীপুরে কথা হবে চাষীদের সঙ্গে
অমিত শাহ (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)
অমিত শাহ (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)

অমিত শাহের রোড–শো বীরভূমে, মেদিনীপুরে কথা হবে চাষীদের সঙ্গে

  • দুই দিনের সফরে রাজ্যে আসছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী

আগামী ২০ ডিসেম্বর অমিত শাহকে নিয়ে বোলপুরে রোড–শো করতে চায় বঙ্গ বিজেপি। দু’‌দিনের সফরে বাংলায় আসছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। বিধানসভা নির্বাচনে বাংলা দখলই পাখির চোখ বিজেপি’‌র। এই রাজ্যে এসে হামলার মুখে পড়েন জেপি নড্ডা। হামলা হয় তাঁর কনভয়ে। এই পরিস্থিতিতে এবার দু’দিনের রাজ্য সফরে আসছেন অমিত শাহ। বিজেপি নেতাদের উপর আক্রমণের বিষয় এই সফর থেকে তুলতে পারেন তিনি বলে খবর।

বীরভূম আর উত্তর ২৪ পরগণায় যাওয়ার কথা রয়েছে স্বরাষ্ট্রমন্ত্রীর। বনগাঁ যাওয়ার কথা শোনা যাচ্ছিল। তবে সে জল্পনা উড়িয়ে দিয়েছেন সাংসদ জ্যোতির্ময় মাহাতো। তিনি জানান, এই সফরসূচিতে সামান্য বদল হয়েছে। ১৯ ডিসেম্বর বনগাঁর পরিবর্তে মেদিনীপুরে যাওয়ার কথা কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর। আগামী ১৯ তারিখ অমিত শাহ মেদিনীপুর সফরে চাষিদের পাশাপাশি সাংগঠনিক বৈঠকও করবেন। তিন প্রশাসনিক তথা পাঁচ সাংগঠনিক জেলা মেদিনীপুর, ঘাটাল, ঝাড়গ্রাম, তমলুক এবং কাঁথির সাংগঠনিক দিক থেকে গুরুত্বপূর্ণ নেতাদের নিয়ে বৈঠক করবেন অমিত শাহ।

এই বিষয়ে কৈলাস বিজয়বর্গীয় বলেন, ‘‌বিধানসভা নির্বাচন হতে আর হাতে পাঁচ মাস বাকি। তার আগে দলের শক্তি এখানে দেখানো খুব প্রয়োজন। তাহলে বীরভূমের কর্মীরা খুব উৎসাহিত হবে। তাই আমরা অমিত শাহকে নিয়ে রোড শো করতে চাইছি। জেলার নেতাদের সঙ্গে আলোচনা করে রুট ঠিক করা হবে।’‌ তবে এখনও কিছু চূড়ান্ত হয়নি।

এদিকে দিল্লীতে যখন কৃষক আন্দোলন চুড়ান্ত পর্যায়ে চলছে। কেন্দ্রীয় সরকারের বিভিন্ন মন্ত্রী এমনকী খোদ স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠকেও কোনও সমাধানসূত্র মেলেনি। তখন মেদিনীপুর সফরে কৃষক প্রতিনিধিদের সঙ্গে বৈঠক রীতিমতো তাৎপর্যপূর্ণ। জেলা বিজেপি সভাপতি সমিত দাস বলেন, ‘‌চাষিদের সঙ্গে ওই বৈঠকে বৃহৎ চাষি, ক্ষুদ্র তথা প্রান্তিক চাষি, ভাগচাষি, আলুচাষি থেকে সব ধরনের কৃষক সমাজেরই প্রতিনিধিরা থাকবেন।’‌

অন্যদিকে বিশ্বভারতীর উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তীর সঙ্গে দেখা করেছেন কৈলাস বিজয়বর্গীয়। জানা গিয়েছে, ওইদিন স্বরাষ্ট্রমন্ত্রী যাবেন ক্ষুদিরামের স্মৃতি বিজড়িত হবিবপুরে তাঁর মাসির বাড়িতে। অমিত শাহর সফরসূচি নিয়ে চূড়ান্ত ব্যস্ততা শুরু হয়ে গিয়েছে। হাজির হয়ে গিয়েছেন কেন্দ্রীয় বিজেপি নেতা শিবপ্রকাশজি, পর্যবেক্ষক তথা পুরুলিয়ার সাংসদ জ্যোতির্ময় সিং মাহাতোরা। খড়্গপুরের রূপনারায়নপুরে একটি হোটেলে এদিন গুরুত্বপূর্ণ বৈঠকও করেন তাঁরা। এছাড়াও ছিলেন রাজ্য নেতা অমিতাভ চক্রবর্তী, তুষার ঘোষ, অনুপম মল্লিক, মনোজ পাণ্ডে প্রমুখ।

এদিন বৈঠকের পর তাঁরা স্পোর্টস কমপ্লেক্স, হেলিপ্যাড থেকে শুরু করে স্বরাষ্ট্রমন্ত্রীর সম্ভাব্য যাওয়ার জায়গাগুলিও ঘুরে দেখেন। সমিতবাবু বলেন, ‘‌সব কিছু এখনও আলোচনার পর্যায়ে আছে। খুব শীঘ্রই দলের পক্ষ থেকে অমিতজির সফরসূচি ঘোষণা করা হবে।’‌ ২০ ডিসেম্বর শান্তিনিকেতনে যাওয়ার কথা অমিত শাহের। বিশ্বভারতীতেও যাওয়ার কথা অমিত শাহের। তবে সেখানে কোনও অনুষ্ঠান নেই। আর ২৪ ডিসেম্বর বিশ্বভারতীর আচার্য হিসাবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ১০০তম প্রতিষ্ঠাবার্ষিকীর উদযাপন করবেন ভার্চুয়ালি।

বন্ধ করুন