বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > মহেশতলার কালীমন্দিরে লক্ষাধিক টাকার চুরি, ‌তদন্তে পুলিশ
মহেশতলার কালীমন্দিরে সিসিটিভি অক্ষত রেখেই লক্ষাধিক টাকার গয়না-‌প্রণামী চুরি: ছবি (‌সৌজন্য ফেসবুক)‌
মহেশতলার কালীমন্দিরে সিসিটিভি অক্ষত রেখেই লক্ষাধিক টাকার গয়না-‌প্রণামী চুরি: ছবি (‌সৌজন্য ফেসবুক)‌

মহেশতলার কালীমন্দিরে লক্ষাধিক টাকার চুরি, ‌তদন্তে পুলিশ

মন্দির কমিটির তরফে জানানো হয়েছে, খোয়া গিয়েছে বিগ্রহের গায়ে থাকা কয়েক লক্ষ টাকার সোনার গয়না। একইসঙ্গে প্রণামী ও অলঙ্কার মিলিয়ে আনুমানিক সাড়ে ৪-‌৫ লক্ষ টাকার চুরি হয়েছে।

চুরির ঘটনায় তোলপাড় মহেশতলা। ডাকঘরের কালীমন্দির থেকে চুরি হয়ে গেল লক্ষাধিক টাকা মূল্যের গয়না ও প্রণামী। সিসিটিভি ক্যামেরা অক্ষত রেখেই চুরি করে পালাল চোরেরা। অভিযোগ,বিগ্রহের গায়ের গয়না ছাড়াও প্রণামী বাক্সের টাকা ফাঁকা করে পালিয়েছে চোরেরা। ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে গোটা এলাকায়। মঙ্গলবার গভীর রাতে ঘটনাটি ঘটেছে মহেশতলার ডাকঘর মোড়ের কালীমন্দিরে। বুধবার সকালে খবর পেয়ে ঘটনাস্থেল পৌঁছায় মহেশতলা থানার পুলিশ। তারা সমস্ত কিছু খতিয়ে দেখেন।

মন্দির কমিটির পক্ষ থেকে জানানো হয়েছে, সিসিটিভি ক্যামেরা যাঁরা লাগিয়েছিলেন, তাঁদের ডাকা হয়েছে। তাঁরা এলেই ওই ক্যামেরাটি খোলা হবে। পুলিশ আধিকারিকরা লক্ষ্য করেন, মন্দিরের ভিতরে থাকা সিসিটিভি ক্যামেরাটি অক্ষত রয়েছে।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, অনান্য দিনের মতোই এদিন সকালেও ডাকঘরের ওই কালীমন্দিরে পুজো দিতে যান সেখানকার পুরোহিত। মন্দিরের তালা খুলে ভিতরে ঢুকে তিনি দেখেন, মন্দিরের ডানদিকের গ্রিলের দরজা ভাঙা। সন্দেহ হওয়ায় তিনি বাইরে বেরিয়ে দেখেন, তিনটি প্রণামী বাক্সের মধ্যে দু’‌টি মন্দিরের পিছনের জঙ্গলে পড়ে রয়েছে। অথচ তুলনামূলকভাবে ফাঁকা তৃতীয় বাক্সটি অক্ষত অবস্থাতেই মন্দিরের ভিতরেই রয়েছে। পরে ওই পুরোহিত মন্দিরের কমিটির অন্যান্য সদস্যদের খবর দেন। মন্দির কমিটির তরফে জানানো হয়েছে, খোয়া গিয়েছে বিগ্রহের গায়ে থাকা কয়েক লক্ষ টাকার সোনার গয়না। একইসঙ্গে প্রণামী ও অলঙ্কার মিলিয়ে আনুমানিক সাড়ে ৪-‌৫ লক্ষ টাকার চুরি হয়েছে। এই ঘটনার পিছনে পরিচিত কেউ জড়িত রয়েছে কিনা, তা খতিয়ে দেখছে পুলিশ। কমিটির সদস্যদের সঙ্গেও কথা বলা হচ্ছে।

বন্ধ করুন