বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > জগাছায় স্বর্ণ ঋণদানকারী সংস্থায় ভরদুপুরে ডাকাতি, লুঠ প্রায় ২৫ কেজি সোনার গয়না
প্রতীকী ছবি
প্রতীকী ছবি

জগাছায় স্বর্ণ ঋণদানকারী সংস্থায় ভরদুপুরে ডাকাতি, লুঠ প্রায় ২৫ কেজি সোনার গয়না

  • শনিবার দুপুর ২টো নাগাদ হাওড়া জগাছা থানা এলাকার পঞ্চাননতলায় ওই স্বর্ণ ঋণদানকারী সংস্থায় হামলা চালায় ৪ থেকে ৫ জনের একটি ডাকাত দল। মাস্ক দিয়েই ঢাকা ছিল তাদের প্রত্যেকের মুখ।

ভরদুপুরে ডাকাতি হয়ে গেল জগাছায় এক স্বর্ণ ঋণ প্রদানকারী সংস্থার অফিসে। জানা গিয়েছে, সংস্থার কর্মীদের মারধর করে অবাধে লুঠপাট চালায় দুষ্কৃতীরা। ২০ থেকে ২৫ কেজি সোনার গয়না লুঠ হয়েছে বলে অভিযোগ। জগাছা থানার পুলিশ ও হাওড়া সিটি পুলিশের গোয়ান্দারা যৌথভাবে ঘটনার তদন্ত শুরু করেছে।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, শনিবার দুপুর ২টো নাগাদ হাওড়া জগাছা থানা এলাকার পঞ্চাননতলায় ওই স্বর্ণ ঋণদানকারী সংস্থায় হামলা চালায় ৪ থেকে ৫ জনের একটি ডাকাত দল। মাস্ক দিয়েই ঢাকা ছিল তাদের প্রত্যেকের মুখ। সেখানে ঢুকেই কর্মীদের বেধড়ক মারধর করতে শুরু করে দুষ্কৃতীরা। ওই সংস্থার প্রত্যেক কর্মীকে একটি ঘরে আটকে রেখে তাঁদের মোবাইল ফোনগুলি কেড়ে নেয় দুষ্কৃতীরা যাতে তাঁরা পুলিশ–সহ বাইরে কারও সঙ্গে যোগাযোগ করতে না পারেন। এর পরই ভয় দেখিয়ে ভল্ট খুলিয়ে ২০ থেকে ২৫ কেজি সোনার গয়না নিয়ে চম্পট দেয় ওই ডাকাত দল।

ঘটনার খবর পেয়ে তদন্তে আসে জগাছা থানার পুলিশ। তদন্ত শুরু করেছে হাওড়া সিটি পুলিশের গোয়ান্দারাও। প্রাথমিক তদন্তে পুলিশ জানতে পেরেছে, সোনা বন্ধক রেখে ঋণ প্রদানকারী এই দক্ষিণ ভারতীয় সংস্থার জগাছা শাখায় প্রচুর পরিমাণে সোনা রাখা ছিল। সেই খবর আগে থেকেই ছিল দুষ্কৃতীদের কাছে। ডাকাতির পুরো অপারেশনটাই হয় পরিকল্পনামাফিক। দুষ্কৃতীদের মুখে মাস্ক থাকায় সিসি টিভি ফুটেজে তাদের শনাক্ত করা যাচ্ছে না বলে জানিয়েছেন তদন্তকারী আধিকারিকরা।

বন্ধ করুন