বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Royal Bengal Tiger: নতুন অতিথির আগমন, ফের মা হল শিলা, জন্ম দিল পাঁচ রয়্যাল বেঙ্গল শাবকের

Royal Bengal Tiger: নতুন অতিথির আগমন, ফের মা হল শিলা, জন্ম দিল পাঁচ রয়্যাল বেঙ্গল শাবকের

ফের মা হল শিলা, জন্ম দিল পাঁচ রয়্যাল বেঙ্গল শাবকের (ছবি - এএনআই/টুইটার)

এর আগে ২০১৮ সালে তিন সন্তানের জন্ম দিয়েছিল শীলা। পরে ২০২০ সালে আরও তিন শাবকের জন্ম দিয়েছি সে। আর এবারে একেবারে পাঁচটি শাবকের মা হল শীলা।

শিলিগুড়ি বেঙ্গল সাফারি পার্কের গর্ব শীলা আরও একবার মা হলেন। এই নিয়ে তৃতীয়বার মা হল শীলা। জানা গিয়েছে, এবারে একসঙ্গে পাঁচটি শাবকের জন্ম দিয়েছে শীলা। এর ফলে শিলিগুড়ির সাফারিতে রয়্যাল বেঙ্গলের সংখ্যা বেড়ে হল বারো। শাবকগুলির বাবা বিভান। গত ১০ মার্চ পাঁচটি শাবকের জন্ম দেয় শীলা। এরপর থেকে মা ও শাবকগুলি চিকিত্সকদের নজরদারিতে রয়েছে। বনমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক উচ্ছ্বসিত এই শাবকগুলির জন্মে।

এর আগে ২০১৮ সালে তিন সন্তানের জন্ম দিয়েছিল শীলা। ওই তিন বাঘ শাবকের নামকরণ করেন খোদ মুখ্যমন্ত্রী। নাম রেখেছিলেন - কিকা, রিকা এবং ইকা। তবে ইকা অসুস্থ হয়ে মারা গিয়েছিল কয়েকদিনেই। সেই সময় শীলার সঙ্গী ছিল স্নেহাশিস। পরে স্নেহাশিসকে কলকাতার আলিপুর চিড়িয়াখানায় পাঠিয়ে দেওয়া হলে বিভানকে সঙ্গী হিসেবে বেছে নেয় শীলা।

২০২০ সালের অগস্ট মাসে শীলা তিন শাবকের জন্ম দেয়। সেই তিন শাবকের নামকরণ এখনও হয়নি। আর এরই মধ্যে আরও পাঁচ শাবকের জন্ম দিল শীলা। যার ফলে খুশি পার্ক কর্তৃপক্ষ। পার্ক সূত্রে জানা গিয়েছে, মা ও শাবক প্রত্যেকেই আপাতত সুস্থ রয়েছে। তাদের আলাদা করে রাখা হয়েছে। সিসি ক্যামেরার মাধ্যমে চব্বিশ ঘণ্টা নজর রাখা হচ্ছে। আপাতত কাউকে শীলার কাছে যেতে দেওয়া হচ্ছে না।

 

বন্ধ করুন