বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > হাওড়া স্টেশন থেকে উদ্ধার ১০ লক্ষ টাকা, পালানোর চেষ্টা ব্যক্তির, গ্রেফতার
লক্ষাধিক টাকা–সহ গ্রেফতার।

হাওড়া স্টেশন থেকে উদ্ধার ১০ লক্ষ টাকা, পালানোর চেষ্টা ব্যক্তির, গ্রেফতার

  • ওই ব্যক্তি হাওড়া স্টেশনের পুরনো কমপ্লেক্সের ১০ নম্বর গেট দিয়ে সন্দেহজনকভাবে প্রবেশ করছিল।

এবার হাওড়া স্টেশনের পুরনো বিল্ডিং–এর ১০/১১ নম্বর প্ল্যাটফর্ম থেকে ১০ লক্ষ ৫০ হাজার টাকা উদ্ধার করলেন কর্তব্যরত আরপিএফ কর্মীরা। এই ঘটনায় যুক্ত থাকার অভিযোগে একজনকে গ্রেফতার করে রেল পুলিশ। তাকে আয়কর বিভাগের আধিকারিকদের হাতে তুলে দেওয়া হয়। এই ঘটনায় গোটা স্টেশনে শোরগোল পড়ে যায়।

রাত পোহালেই নেতাজি সুভাষচন্দ্র বসুর জন্মজয়ন্তী। তারপরই গোটা দেশে প্রজাতন্ত্র দিবসের পরিপ্রেক্ষিতে আরপিরফ আধিকারিক এবং কর্মীরা হাওড়া রেলওয়ে স্টেশনের পুরনো কমপ্লেক্সে বিশেষ নিরাপত্তা পরীক্ষা ব্যবস্থা করেছেন। শুক্রবার রাত সাড়ে ১২টা নাগাদ চেকিং করার সময় বাদামী রঙের ব্যাকপ্যাক–সহ এক সন্দেহভাজন ব্যক্তিকে দেখতে পায় রেল পুলিশ।

রেল পুলিশ সূত্রে খবর, ওই ব্যক্তি হাওড়া স্টেশনের পুরনো কমপ্লেক্সের ১০ নম্বর গেট দিয়ে সন্দেহজনকভাবে প্রবেশ করছিল। দেখে সন্দেহ হতেই ব্যাগেজ স্ক্যানার মেশিনের মাধ্যমে তার ব্যাগ চেক করা হয়। চেকিংয়ে ব্যাগেজ স্ক্যানারের মনিটরে কিছু নগদ টাকার মতো দেখতে পাওয়া যায়। এরপরই ওই ব্যক্তিকে আটক করে ব্যাক প্যাকটি খুলতে বলা হয়। ব্যাগের ভিতরে কি আছে তা দেখতে তাইলে ওই ব্যক্তি ঘাবড়ে যায় এবং পালানোর চেষ্টা করে। কিন্তু রেল পুলিশের তৎপরতায় তৎক্ষণাৎ তাকে ধাওয়া করে ধরে ফেলা হয় এবং গ্রেফতার করা হয়।

ওই ব্যক্তির ব্যাগ পরীক্ষা করতেই বেরিয়ে আসে ১০ লাখ ৫০ হাজার টাকা। ওই টাকার কোনও পর্যাপ্ত প্রমাণ দেখাতে পারেনি ওই ব্যক্তি। তখন তাকে গ্রেফতার করে পুলিশ। তাকে আয়কর বিভাগের হাতে তুলে দেওয়া হয়। ধৃত ওই ব্যক্তির নাম রাজীব মুখোপাধ্যায়। বাড়ি পশ্চিম বর্ধমানে। বেশিরভাগ ৫০০ টাকা ও কিছু ১০০ টাকা মূল্যে মোট ১০ লক্ষ ৫০ হাজার টাকা বাজেয়াপ্ত হয়েছে।

বন্ধ করুন