বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > মালদায় বিক্রি হয়ে গেল RSP-র ব্লক পার্টি অফিস
মানিকচকে বিক্রি হয়ে যাওয়া RSP-র পার্টি অফিস। 
মানিকচকে বিক্রি হয়ে যাওয়া RSP-র পার্টি অফিস। 

মালদায় বিক্রি হয়ে গেল RSP-র ব্লক পার্টি অফিস

  • আরএসপির জেলা সম্পাদক সংবাদমাধ্যমকে জানিয়েছেন, পার্টি অফিসটির মূল্য অন্তত ৩০ লক্ষ টাকা। সেটিকে ৫ লক্ষ টাকায় বিক্রি করে দিয়েছে মহম্মদ সাবোক্তগির। আগে আমাদের পার্টির সঙ্গে ছিল সে।

মালদার মানিকচকে বিক্রি হয়ে গেল আরএসপির ব্লক সদর দফতর। অভিযোগ, দলিল জাল করে পার্টি অফিসটি বিক্রি করে দিয়েছেন দলেরই এক নেতা। বিষয়টি জানাজানি হতেই শোরগোল পড়েছে দলের অন্দরে। আরএসপিকে কটাক্ষ করতে ছাড়েনি অন্যান্য দলও। 

মানিকচক বিডিও অফিসের পাশেই আরএসপির ব্লক পার্টি অফিস। ২০০৮ সালে দেড় কাঠা জমির ওপর তৈরি হয়েছিল পার্টি অফিসটি। অভিযোগ ২০১৯ সালে দলিল জাল করে পার্টি অফিস বিক্রি করে দেন দলের প্রাক্তন ব্লক সম্পাদক মহম্মদ সাবক্তগির। এর পরই শোরগোল শুরু হয় দলের অন্দরে। সাবক্তোগির সহ ৪ জনের বিরুদ্ধে মানিকচক থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। 

আরএসপির জেলা সম্পাদক সংবাদমাধ্যমকে জানিয়েছেন, পার্টি অফিসটির মূল্য অন্তত ৩০ লক্ষ টাকা। সেটিকে ৫ লক্ষ টাকায় বিক্রি করে দিয়েছে মহম্মদ সাবোক্তগির। আগে আমাদের পার্টির সঙ্গে ছিল সে। এখন তার সঙ্গে আমাদের কোনও যোগাযোগ নেই। সে শাসকদলের সঙ্গে যুক্ত বলে খবর রয়েছে। শাসকদলের মদতেই এই দুর্নীতি করেছে সে।

অভিযুক্ত মহম্মদ সাবক্তগিরের দাবি, ওই পার্টি অফিস বিক্রি করে অন্য জায়গায় পার্টি অফিস তৈরির পরিকল্পনা ছিল তাঁদের। সেজন্য কয়েকজনের সাহায্য নেন তিনি। তারাই তাঁর সঙ্গে প্রতারণা করেছেন।

ওদিকে ছবিলাল মণ্ডল নামে যে ব্যক্তি পার্টি অফিসটি কিনেছেন তিনি জানিয়েছেন, ১১ লক্ষ টাকায় ওই পার্টি অফিস কিনেছেন তিনি। সঙ্গে রেজিস্ট্রির জন্য আরও দেড় লক্ষ টাকা খরচ হয়েছে তাঁর। এর মধ্যে যে কোনও দুর্নীতি হয়েছে তা জানা ছিল না তাঁর। মালদার পুলিশ সুপার অলোক রাজোরিয়া জানিয়েছেন, ঘটনাটি তদন্ত করে দেখবে পুলিশ।

 

বন্ধ করুন