বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > রাঁধুনিদের বেতন দিতে মিড ডে মিলে বাদ ডিম - সবজি, সাগরদ্বীপে বিক্ষোভ অভিভাবকদের

রাঁধুনিদের বেতন দিতে মিড ডে মিলে বাদ ডিম - সবজি, সাগরদ্বীপে বিক্ষোভ অভিভাবকদের

প্রতীকী ছবি

সাগরের রুদ্রনগর গ্রাম পঞ্চায়েতে রাধাকৃষ্ণপুর অঙ্গনওয়াড়ি কেন্দ্রের শিশুদের অভিভাবকদের অভিযোগ, মিড ডে মিলের রাঁধুনিদের বেতন দিতে শিশুদের একদিন ডিম ও সবজি দেওয়া হবে না বলে জানানো হয়েছে।

রাজ্যে মিড ডে মিল প্রকল্প নিয়ে একের পর এক অভিযোগ ওঠার পর রাজ্যে এসেছে কেন্দ্রীয় দল। জেলায় জেলায় পরিদর্শনে যাচ্ছেন না। তবে তাতে বন্ধ নেই অভিযোগের ধারা। মঙ্গলবার খিচুড়িতে আরশোলা আবিষ্কারের পর বুধবারও উঠল চাঞ্চল্যকর অভিযোগ। দক্ষিণ ২৪ পরগনার সাগরের একটি অঙ্গনওয়াড়ি কেন্দ্রে মিড ডে মিলের রাঁধুনিদের বেতন দিতে শিশুদের ডিম ও সবজি দেওয়া হবে না বলে জানানো হয়েছে। এর পরই এলাকায় ছড়িয়েছে বিক্ষোভ।

সাগরের রুদ্রনগর গ্রাম পঞ্চায়েতে রাধাকৃষ্ণপুর অঙ্গনওয়াড়ি কেন্দ্রের শিশুদের অভিভাবকদের অভিযোগ, মিড ডে মিলের রাঁধুনিদের বেতন দিতে শিশুদের একদিন ডিম ও সবজি দেওয়া হবে না বলে জানানো হয়েছে। শিশুদের ডিম ও সবজির টাকায় মেটানো হবে রাঁধুনিদের বেতন। এই কথা জেনে অঙ্গনওয়াড়ি কেন্দ্রের সামনে বিক্ষোভ দেখাতে থাকেন অভিভাবকরা।

তাঁদের প্রশ্ন, মিড ডে মিলের রাঁধুনিদের জন্য তো কেন্দ্রীয় সরকার টাকা পাঠায়? সেই টাকা তাহলে গেল কোথায়? শিশুদের মুখের গ্রাস কেড়ে কেন বেতন দেওয়া হবে রাঁধুনিদের। এর পিছনে দুর্নীতি রয়েছে বলে দাবি করেন তাঁরা। যদিও এব্যাপারে ব্লক বা জেলা প্রশাসনের কোনও প্রতিক্রিয়া জানা যায়নি।

 

 

বাংলার মুখ খবর

Latest News

জার্মানিতে পাক দূতাবাসে দুুষ্কৃতী হামলা, ছোড়া হল পাথর, নিন্দায় সরব পাকিস্তান ঝড়ের গতিতে বাড়ছে চাঁদিপুরা ভাইরাস, কেন সব থেকে বেশি আক্রান্ত হচ্ছে শিশুরা গত ছ'বার বাজেট অধিবেশনে অর্থমন্ত্রীর বাজেট-স্পেশ্যাল লুক ইউটিউবে লাইভ খাবার খাচ্ছিলেন মহিলা, ভিডিয়ো চলাকালীন হঠাৎই মারা গেলেন বোলারদের ওয়ার্কলোড ম্যানেজমেন্টের ক্ষেত্রে আগের অবস্থান থেকে সরার ইঙ্গিত গৌতির সায়ন্তিকা–রেয়াতকে চিঠি পাঠালেন রাজ্যপাল, জরিমানার হুঁশিয়ারি দিয়ে ফোঁস করলেন বোস হতে পারে স্বপ্নপূরণ, আসতে পারে চাকরির সুযোগ! শ্রাবণে শিবকৃপায় লাকি বহু রাশি ‘সন্ত্রাসবাদীদের মতো ডেথ সেলে রাখা হচ্ছে’ মানবাধিকার লঙ্ঘনের অভিযোগ ইমরানের বিয়েতে 'জামাইবাবু' রণবীরের জুতো চুরি, লক্ষাধিক টাকা আদায় করেছিল আলিয়ার বোনেরা! কলকাতায় থেকেও ভাসুরের ২য় বিয়েতে গেলেন না ডোনা, কেন শুভ অনুষ্ঠান এড়ালেন মহারাজ?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.