বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > কর্মবিরতির জেরে হল না শুনানি, সায়গলকে ১৪ দিনের জেল হেফাজতে পাঠাল আদালত
ধৃত সায়গল হোসেন। ফাইল ছবি

কর্মবিরতির জেরে হল না শুনানি, সায়গলকে ১৪ দিনের জেল হেফাজতে পাঠাল আদালত

  • এক আইনজীবীর মৃত্যুতে বৃহস্পতিবার আসানসোল আদালতে কর্মবিরতি পালন করছিলেন আইনজীবীরা। ফলে এদিন সায়গলকে আদালতে পেশ করলেও কোনও শুনানি হয়নি। যায় ফলে সায়গলকে ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দেন বিচারক।

গরুপাচার কেলেঙ্কারিতে গ্রেফতার অনুব্রত মণ্ডলের দেহরক্ষী সায়গল হোসেনের ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দিল আসানসোলের বিশেষ সিবিআই আদালত। হেফাজতের মেয়াদ ফুরানোয় আসানসোল সংশোধনাগারে বন্দি সায়গলকে বৃহস্পতিবার আদালতে পেশ করা হয়। কিন্তু এদিন আদালতে কোনও শুনানি হয়নি। ফলে সায়গলকে আরও ১৪ দিনের হেফাজতে পাঠিয়ে দেন বিচারক।

এক আইনজীবীর মৃত্যুতে বৃহস্পতিবার আসানসোল আদালতে কর্মবিরতি পালন করছিলেন আইনজীবীরা। ফলে এদিন সায়গলকে আদালতে পেশ করলেও কোনও শুনানি হয়নি। যায় ফলে সায়গলকে ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দেন বিচারক।

সম্প্রতি সিবিআইয়ের পেশ করা তথ্যে জানা গিয়েছে, অনুব্রত মণ্ডল, তাঁর পরিবার ও সহযোগীদের মোট ১৬২টি সম্পত্তির সন্ধান পাওয়া গিয়েছে। তার মধ্যে সব চেয়ে বেশি সম্পত্তি রয়েছে সায়গলের নামে। তাঁর নামে রয়েছে ৪৭টি সম্পত্তি। যেখানে অনুব্রতর নামে রয়েছে ২৪টি ও তাঁর মেয়ে সুকন্যা মণ্ডলের নামে রয়েছে ২৬টি সম্পত্তি। বীরভূম ও মুর্শিদাবাদে বহু কোটি টাকার সম্পত্তি রয়েছে সায়গলের নামে।

সিবিআইয়ের দাবি, অনুব্রতর নাড়ি নক্ষত্র সব জানেন সায়গল। ফলে তাঁকে মুক্তি দিলে তিনি অনুব্রতর হয়ে তথ্যপ্রমাণ নষ্ট করতে পারেন। সরিয়ে ফেলতে পারেন সম্পত্তি। যার ফলে অনুব্রত মণ্ডলের মতো তাঁরও জামিনের বিরোধিতা করবে তারা।

 

বন্ধ করুন