বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > বৃ্দ্ধদের জন্য শিলিগুড়িতে তৈরি ‘‌সম্মানের বাড়ি’‌ ক্লাব, জানুন হেল্পলাইন নম্বর
 (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
 (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

বৃ্দ্ধদের জন্য শিলিগুড়িতে তৈরি ‘‌সম্মানের বাড়ি’‌ ক্লাব, জানুন হেল্পলাইন নম্বর

পুলিশ সুপার গৌরব শর্মা জানান, সম্মানের বাড়ি চালানোর জন্য পৃথক একটি কমিটি গড়া হয়েছে।

‌শিলিগুড়িতে প্রবীণ নাগরিকদের জন্য তৈরি হল ক্লাব। পুলিশের উদ্যোগে একটি স্বেচ্ছাসেবী সংস্থার সহযোগিতায় তৈরি হল এই ক্লাব। যাঁদের বাড়িতে কেউ নেই, তাঁদের একাকীত্ব দূর করতে নতুন এই ক্লাবটি তৈরি করা হল। পুলিশের এই উদ্যোগকে স্বাগত জানিয়েছেন অনেকেই।

শিলিগুড়ির কাছে মাটিগাড়ায় পথ চলা শুরু করল ‘‌সম্মানের বাড়ি।’‌ যেখানে প্রবীণ নাগরিকরা একা থাকেন, তাঁদের ছেলেমেয়েরা বাইরে থাকে, নাতি-নাতনিরা স্কুলে থাকে, তাঁদের একাকীত্ব দূর করতে পুলিশের উদ্যোগে তৈরি করা হল এই বিশেষ ক্লাব। শহরের বিভিন্ন প্রান্তের প্রবীণ নাগরিকরা এই ক্লাবের সদস্যপদ গ্রহণ করতে পারবেন। পুলিশের দেওয়া হেল্প লাইন নম্বরে আবেদন জানানো যাবে। পুলিশের সঙ্গে যোগাযোগ করা হলে সংশ্লিষ্ট থানার সঙ্গে যোগাযোগ করে ফর্ম ফিলআপ করিয়ে আনবেন পুলিশের আধিকারিকরা। জানা গিয়েছে, নতুন এই ক্লাবঘরটি ঝাঁ চকচকে, আধুনিকতায় মোড়া। টিভি, ইন্ডোর গেমস, সংবাদপত্র-সহ বিনোদনের ব্যবস্থা রয়েছে এই ঘরটিতে। এই ক্লাবের যাঁরা সদস্য হবেন, তাঁদের বাড়ি থেকে ক্লাবে পৌঁছানো ও ক্লাব থেকে বাড়িতে নিয়ে যাওয়ার ব্যবস্থা করা হবে।

বিনোদনের পাশাপাশি প্রবীণ নাগরিকদের জন্য চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। এই ব্যাপারে বেশ কয়েকটি বেসরকারি হাসপাতাল ও ল্যাবকেও এগিয়ে আসার কথা বলা হয়েছে। পুলিশের তরফে দুটি হেল্পলাইন নম্বরও (০৩৫৩ ৩৫৬১৭৩৮ এবং ৮৩৮৮৯৯৭৫৬৬) দিয়ে দেওয়া হয়েছে। পুলিশ সুপার গৌরব শর্মা জানান, সম্মানের বাড়ি চালানোর জন্য পৃথক একটি কমিটি গড়া হয়েছে। আগামিদিনে এই ক্লাবের কাজ যাতে ভালোভাবে চলে, সেই লক্ষ্যেই এগিয়ে নিয়ে যাওয়া হচ্ছে।

বন্ধ করুন