বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > বৃ্দ্ধদের জন্য শিলিগুড়িতে তৈরি ‘‌সম্মানের বাড়ি’‌ ক্লাব, জানুন হেল্পলাইন নম্বর

বৃ্দ্ধদের জন্য শিলিগুড়িতে তৈরি ‘‌সম্মানের বাড়ি’‌ ক্লাব, জানুন হেল্পলাইন নম্বর

 (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

‌শিলিগুড়িতে প্রবীণ নাগরিকদের জন্য তৈরি হল ক্লাব। পুলিশের উদ্যোগে একটি স্বেচ্ছাসেবী সংস্থার সহযোগিতায় তৈরি হল এই ক্লাব। যাঁদের বাড়িতে কেউ নেই, তাঁদের একাকীত্ব দূর করতে নতুন এই ক্লাবটি তৈরি করা হল। পুলিশের এই উদ্যোগকে স্বাগত জানিয়েছেন অনেকেই।

শিলিগুড়ির কাছে মাটিগাড়ায় পথ চলা শুরু করল ‘‌সম্মানের বাড়ি।’‌ যেখানে প্রবীণ নাগরিকরা একা থাকেন, তাঁদের ছেলেমেয়েরা বাইরে থাকে, নাতি-নাতনিরা স্কুলে থাকে, তাঁদের একাকীত্ব দূর করতে পুলিশের উদ্যোগে তৈরি করা হল এই বিশেষ ক্লাব। শহরের বিভিন্ন প্রান্তের প্রবীণ নাগরিকরা এই ক্লাবের সদস্যপদ গ্রহণ করতে পারবেন। পুলিশের দেওয়া হেল্প লাইন নম্বরে আবেদন জানানো যাবে। পুলিশের সঙ্গে যোগাযোগ করা হলে সংশ্লিষ্ট থানার সঙ্গে যোগাযোগ করে ফর্ম ফিলআপ করিয়ে আনবেন পুলিশের আধিকারিকরা। জানা গিয়েছে, নতুন এই ক্লাবঘরটি ঝাঁ চকচকে, আধুনিকতায় মোড়া। টিভি, ইন্ডোর গেমস, সংবাদপত্র-সহ বিনোদনের ব্যবস্থা রয়েছে এই ঘরটিতে। এই ক্লাবের যাঁরা সদস্য হবেন, তাঁদের বাড়ি থেকে ক্লাবে পৌঁছানো ও ক্লাব থেকে বাড়িতে নিয়ে যাওয়ার ব্যবস্থা করা হবে।

বিনোদনের পাশাপাশি প্রবীণ নাগরিকদের জন্য চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। এই ব্যাপারে বেশ কয়েকটি বেসরকারি হাসপাতাল ও ল্যাবকেও এগিয়ে আসার কথা বলা হয়েছে। পুলিশের তরফে দুটি হেল্পলাইন নম্বরও (০৩৫৩ ৩৫৬১৭৩৮ এবং ৮৩৮৮৯৯৭৫৬৬) দিয়ে দেওয়া হয়েছে। পুলিশ সুপার গৌরব শর্মা জানান, সম্মানের বাড়ি চালানোর জন্য পৃথক একটি কমিটি গড়া হয়েছে। আগামিদিনে এই ক্লাবের কাজ যাতে ভালোভাবে চলে, সেই লক্ষ্যেই এগিয়ে নিয়ে যাওয়া হচ্ছে।

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

গভীর রাতে ভয়াবহ সড়ক দুর্ঘটনা, অনুষ্ঠান বাড়ি থেকে ফেরার পথে মৃত্যু ১৪ জনের MI-এর সতীর্থ ব্যর্থ করলেন পোলার্ডের লড়াই, ঝড় তুলেও করাচিকে জেতাতে ব্যর্থ কায়রন হয় ডায়ালিসিস, হাসপাতাল থেকে বাড়ি ফিরলেন প্রভাত রায় দু সপ্তাহ পর, এখন কেমন আছেন? আজকের প্রেম রাশিফলে জেনে নিন আপনার রোম্যান্টিক জীবনে আজ উত্থান নাকি পতন? এতদিনে নামল 'গলার কাঁটা', শাহজাহানের গ্রেফতারির 'ক্রেডিট' নিতে ঝাঁপ তৃণমূলের মোহনবাগানের সুবিধা করে দিল মুম্বই-গোয়া, পারবে ইস্টবেঙ্গল? রইল ISL-র পয়েন্ট টেবিল ধ্বংস হয় ১৯টি গির্জা… 'ওদের হাত রক্তে রাঙানো', পাকিস্তানকে 'ধুয়ে দিল' ভারত পেয়ারা পাতা দাঁতের যত্ন ছাড়াও মেদ ঝরানোর মোক্ষম অস্ত্র! উপকার পেতে কীভাবে খাবেন WPL 2024: হেরেও লিগ টেবিলের ২য় স্থানে মুম্বই ইন্ডিয়ান্স, পয়েন্টের খাতা খুলল ইউপি গ্রেফতার শেখ শাহজাহান, ৫৫ দিন কোথায় 'লুকিয়ে' ছিলেন 'সন্দেশখালির বাঘ'?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.