বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Avalanche in Uttarakhand: উত্তরাখণ্ডে ট্রেকিং করতে গিয়ে তুষারধসে মৃত বাঙালি অভিযাত্রী, দেহ আনা হবে বাড়িতে

Avalanche in Uttarakhand: উত্তরাখণ্ডে ট্রেকিং করতে গিয়ে তুষারধসে মৃত বাঙালি অভিযাত্রী, দেহ আনা হবে বাড়িতে

সন্দীপের দেহ আসার অপেক্ষায় পরিবার এবং স্থানীয়রা। নিজস্ব ছবি

নবমীর সকালে উত্তরাখণ্ডের উত্তরকাশীতে দ্রৌপদী কা ডান্ডা-২ পর্বত শৃঙ্গে ভয়াবহ তুষারধসে আটকে পড়েছিলেন ৪১ জন সদস্যের একটি পর্বতারোহীর দল। এর মধ্যে ১২ জনকে উদ্ধার করা সম্ভব হয়েছে। বাকিরা সবাই মৃত। আগামী ১২ তারিখ দিল্লি থেকে বিমানে বাড়ি ফেরার কথা ছিল সন্দীপের।

বিভিন্ন শৃঙ্গ জয়ের নেশায় গত ২ দশক ধরে ট্রেকিং করে আসছেন। তবে এবার আর সেই স্বপ্ন পূরণ হল না। উত্তরাখণ্ডের দ্রৌপদি কা ডান্ডা ২ পর্বত শৃঙ্গ জয় করার আগেই সব শেষ করে দিল তুষার ধস। মৃত্যু হল নিউ ব্যারাকপুর থানার কামারগাতি এলাকার বাসিন্দা সন্দীপ সরকারের। আজ তার দেহ ফিরবে বাড়িতে। সন্দীপ ছাড়াও এই শৃঙ্গ অভিযান করতে গিয়ে মৃত্যু হয়েছে আরও দুজন বাঙালি পর্বতারোহীর। তাদের নাম হল সৌরভ বিশ্বাস এবং অমিত কুমার সাউ। যার মধ্যে মহেশতলার বাসিন্দা অমিত কুমার সাউয়ের দেহ গতকালই আনা হয়েছে তার মহেশতলার বাড়িতে।

উত্তরাখণ্ডে তুষারধসে কমপক্ষে ১০ জনের মৃত্যু, বাঙালি পর্বতারোহী-সহ নিখোঁজ ১৮

নবমীর সকালে উত্তরাখণ্ডের উত্তরকাশীতে দ্রৌপদী কা ডান্ডা-২ পর্বত শৃঙ্গে ভয়াবহ তুষারধসে আটকে পড়েছিলেন ৪১ জন সদস্যের একটি পর্বতারোহীর দল। এর মধ্যে ১২ জনকে উদ্ধার করা সম্ভব হয়েছে। বাকিরা সবাই মৃত। আগামী ১২ তারিখ দিল্লি থেকে বিমানে বাড়ি ফেরার কথা ছিল সন্দীপের। গত ১১ সেপ্টেম্বর ৪১ জন পর্বতারোহীর সঙ্গে রওনা দিয়েছিলেন সন্দীপ। পরিবারের কাছে মৃত্যুর খবর আসে গত ৫ অক্টোবর। তারপর থেকেই পরিবার প্রশাসনের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করে। এই খবর শুনে শোকের ছায়া নেমে আসে সন্দীপের পরিবারে। আজ দমদম বিমানবন্দরে তার মৃতদেহ পৌঁছবে।

গতকাল সোমবার দুপুরে কলকাতা বিমানবন্দরে এসে পৌঁছয় অমিত সাউয়ের দেহ। রাজ্য সরকারের পক্ষ থেকে কলকাতা বিমানবন্দরে শ্রদ্ধা জানাতে উপস্থিত ছিলেন রাজ্যের ক্রীড়া মন্ত্রী অরূপ বিশ্বাস। শেষ শ্রদ্ধা জানাতে উপস্থিত হয়েছিল পরিবার। বিমানবন্দর থেকে তার নিয়ে যাওয়া হয় তার বাসভবন মহেশতলায়। পরে দেহ সৎকার করা হয়।

বাংলার মুখ খবর

Latest News

গভীর রাতে রাজ্য সভাপতি পালটে দিল BJP, তবে এখনও ‘চাকরি’ থাকল সুকান্তের ডুরান্ড কাপ শুরুর পর দিনই শহরে আসছেন মোলিনা, নিজেই বেছে নিয়েছেন সহকারীদের মেট্রোয় ভাঙচুর দেখে কাঁদলেন হাসিনা, 'মৃতদেহ দেখতে যেতে পারলেন না?' উঠল প্রশ্ন উত্তরবঙ্গ আলাদা হলে সুকান্ত মুখ্য়মন্ত্রী হতে চান…খোঁচা দিলেন উদয়ন গলায় মালা পরে অলকানন্দার সঙ্গে আদুরে ছবি পোস্ট, সত্যিই বিয়ে করলেন সায়ক? ‘হিন্দুরা গায়েব হয়ে যাবে’, ক্রমশ ‘মুসলিম বাড়ছে’, বাংলাকে দায়ি করলেন BJP সাংসদ প্রীতির সঙ্গে হাত মিলিয়ে নতুন উদ্যোগ শুভমনের, কীসের ব্যবসা শুরু করলেন দুজনে? Durand-এর ডার্বিতে দুই প্রধান পাবে কত টিকিট পাবে, আগেভাগে জানালেন ক্রীড়ামন্ত্রী চিনের বিদেশমন্ত্রীর সঙ্গে বৈঠকে এস জয়শঙ্কর, প্রকৃত নিয়ন্ত্রণরেখার কথাও উঠল… এই গ্রীষ্মে ভারতে ৪০ হাজার আক্রান্ত হয়েছেন হিটস্ট্রোকে, মৃত্যুও অনেকের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.