বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Sandel Wood Trafficking: লাল চন্দন কাঠ পাচারের ‌মাস্টারমাইন্ড গ্রেফতার, হাওড়ায় এখন বীরাপ্পনের ছায়া
লাল চন্দন কাঠ

Sandel Wood Trafficking: লাল চন্দন কাঠ পাচারের ‌মাস্টারমাইন্ড গ্রেফতার, হাওড়ায় এখন বীরাপ্পনের ছায়া

  • গোয়েন্দা সূত্রে খবর, ভিন রাজ্য থেকে জেলার মধ্যে দিয়ে কলকাতায় নিয়ে আসা হয়েছিল এই বিপুল পরিমাণ লাল চন্দন কাঠ। এই কাঠগুলি পাচারের উদ্দেশেই হাওড়া থেকে কলকাতা নিয়ে আসা হয়েছিল। তারপর তা সময় সুযোগ দেখে বিদেশে পাচার করা হতো। কলকাতা থেকে দেশের বাইরে পাচারের পরিকল্পনা ছিল বলেই তথ্য পেয়েছেন তদন্তকারীরা।

কিছুদিন ধরেই পুলিশ খবর পাচ্ছিল লাল চন্দন কাঠ পাচার হয়ে যাচ্ছে। আর কলকাতাকে সেফ করিডর হিসাবে বেছে নিয়ে এই কাজ করা হচ্ছে। এবার সেই লাল চন্দন কাঠ পাচারের আগেই বিপুল পরিমাণ উদ্ধার করা হল। কলকাতা থেকে সেই কাঠগুলি বিদেশে পাচারের করার ছক কষা হচ্ছিল। পুলিশের হস্তক্ষেপে সেই কাঠগুলি উদ্ধার হয়। গ্রেফতার করা হয়েছে পাচারের মাস্টারমাইন্ডকে।

ঠিক কী ঘটেছে হাওড়ায়?‌ স্থানীয় সূত্রে খবর, হাওড়ার পিলখানা এলাকা থেকে এই বিপুল পরিমাণ লাল চন্দন কাঠ উদ্ধার করা হয়েছে। এখানে একটি গোডাউন থেকে এই বিপুল পরিমাণ লাল চন্দন কাঠগুলি উদ্ধার হয়। এই কাঠগুলি বিভিন্ন জেলা থেকে নিয়ে আসা হয়েছে। এই বিপুল পরিমাণ চন্দন কাঠ দেখে বীরাপ্পনের কথা মনে পড়ে যাচ্ছে বাসিন্দাদের।

ঠিক কী তথ্য পেয়েছে পুলিশ?‌ পুলিশ সূত্রে খবর, গোপন সূত্রে খবর মিলেছিল এই বিপুল পরিমাণ লাল চন্দন কাঠের। তারপরই হঠাৎ গোডাউনে হানা দেওয়া হয়। সেখানে পুলিশ তল্লাশি চালিয়ে বিপুল পরিমাণ লাল চন্দন কাঠ উদ্ধার করে। গোডাউন থেকে আনুমানিক ১.‌৬ টন লাল চন্দন কাঠ উদ্ধার হয়। যার আনুমানিক বাজার মূল্য প্রায় ৬২ লক্ষ টাকা। গ্রেফতার করা হয়েছে মূলচক্রীকে। কিন্তু তদন্তের স্বার্থে নাম প্রকাশ করা যাচ্ছে না।

আর কী জানা যাচ্ছে?‌ গোয়েন্দা সূত্রে খবর, ভিন রাজ্য থেকে জেলার মধ্যে দিয়ে কলকাতায় নিয়ে আসা হয়েছিল এই বিপুল পরিমাণ লাল চন্দন কাঠ। এই কাঠগুলি পাচারের উদ্দেশেই হাওড়া থেকে কলকাতা নিয়ে আসা হয়েছিল। তারপর তা সময় সুযোগ দেখে বিদেশে পাচার করা হতো। কলকাতা থেকে দেশের বাইরে পাচারের পরিকল্পনা ছিল বলেই তথ্য পেয়েছেন তদন্তকারীরা।

বন্ধ করুন